দেব প্যাটেল পারলেন না, প্রথম মুসলিম অভিনেতা হিসেবে অস্কার জিতলেন আলি

ভারতীয়রা অধীর আগ্রহে তাকিয়ে ছিলেন আজ অস্কার মঞ্চে। যদি ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা দেব প্যাটেল বেস্ট সাপোর্টিং অ্যাক্টরের পুরস্কার পান। কিন্তু শেষ পর্যন্ত এবার আর অস্কার ট্রফি পাওয়া হল না দেব প্যাটেলের। বেস্ট সাপোর্টিং অ্যাক্টরের পুরস্কার পেলেন মুনলাইট খ্যাত মাহেরশালা আলি। ২৬ বছর বয়সী এই অভিনেতা গ্যারেথ ডেভিসের লায়ন সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন। সত্যি ঘটনা অবলম্বনে এই ফিল্ম। যেখানে এক ভারতীয় এবং অস্ট্রেলিয়াজাত তাঁর পরিবারকে হন্যে হয়ে খুঁজে বেরাচ্ছেন গুগল ম্যাপের সৌজন্যে।

Updated By: Feb 27, 2017, 02:44 PM IST
 দেব প্যাটেল পারলেন না, প্রথম মুসলিম অভিনেতা হিসেবে অস্কার জিতলেন আলি

ওয়েব ডেস্ক: ভারতীয়রা অধীর আগ্রহে তাকিয়ে ছিলেন আজ অস্কার মঞ্চে। যদি ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা দেব প্যাটেল বেস্ট সাপোর্টিং অ্যাক্টরের পুরস্কার পান। কিন্তু শেষ পর্যন্ত এবার আর অস্কার ট্রফি পাওয়া হল না দেব প্যাটেলের। বেস্ট সাপোর্টিং অ্যাক্টরের পুরস্কার পেলেন মুনলাইট খ্যাত মাহেরশালা আলি। ২৬ বছর বয়সী এই অভিনেতা গ্যারেথ ডেভিসের লায়ন সিনেমায় দুর্দান্ত অভিনয়ের জন্য এই পুরস্কার পেলেন। সত্যি ঘটনা অবলম্বনে এই ফিল্ম। যেখানে এক ভারতীয় এবং অস্ট্রেলিয়াজাত তাঁর পরিবারকে হন্যে হয়ে খুঁজে বেরাচ্ছেন গুগল ম্যাপের সৌজন্যে।

আরও পড়ুন অস্কারের মঞ্চে বিতর্ক, সেরা ছবি ঘোষণায় বড় ভুল

আলি-ই প্রথম মুসলিম অভিনেতা হিসেবে অস্কার পুরস্কার পেলেন। এর আগে অনেক মুসলিমের হাতে অস্কার ট্রফি উঠলেও, তাঁরা কেউ অভিনেতা ছিলেন না। ৪৩ বছর বয়সী আলির একটি সদ্য কন্যা সন্তান হয়েছে। মেয়ে যেন সত্যিই তাঁর জন্য সৌভাগ্যের ডালি নিয়ে এসেছে।

আরও পড়ুন  মীরা রাজপুতকে চিঠি লিখলেন কঙ্গনা, কিন্তু কেন?

.