সেন্সর বোর্ডের নতুন প্রধান হচ্ছেন প্রযোজক পাহলাজ নিহালানি

সেন্সর বোর্ডের (central board of film certification ) নতুন প্রধান হচ্ছেন বলিউডের বিখ্যাত প্রযোজক পাহলাজ নিহালিন। ক দিন আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রকে বেড়ে চলা দুর্নীতির অভিযোগ ও ডেরা সচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিমের 'ম্যাসেঞ্জার অফ গড'-কে ছাড়পত্র দেওয়া নিয়ে বিতর্কে ইস্তফা দেন লীলা স্যামসন। ১৯৯২ সালে গোবিন্দের 'আঁখে' ও 'শোলে অওর শবনম'-এর মত সিনেমার প্রযোজক ছিলেন সেন্সর বোর্ডের নতুন প্রধান পাহলাজ নিহালানি।

Updated By: Jan 19, 2015, 08:00 PM IST
সেন্সর বোর্ডের নতুন প্রধান হচ্ছেন প্রযোজক পাহলাজ নিহালানি

ওয়েব ডেস্ক: সেন্সর বোর্ডের (central board of film certification ) নতুন প্রধান হচ্ছেন বলিউডের বিখ্যাত প্রযোজক পাহলাজ নিহালিন। ক দিন আগে তথ্য ও সম্প্রচার মন্ত্রকে বেড়ে চলা দুর্নীতির অভিযোগ ও ডেরা সচ্চা সওদা প্রধান গুরমিত রাম রহিমের 'ম্যাসেঞ্জার অফ গড'-কে ছাড়পত্র দেওয়া নিয়ে বিতর্কে ইস্তফা দেন লীলা স্যামসন। ১৯৯২ সালে গোবিন্দের 'আঁখে' ও 'শোলে অওর শবনম'-এর মত সিনেমার প্রযোজক ছিলেন সেন্সর বোর্ডের নতুন প্রধান পাহলাজ নিহালানি।

ক দিন আগে সেন্সর বোর্ডে এখন পদত্যাগের হিড়িক লেগেছিল। গত শুক্রবার, অযাচিত হস্তক্ষেপ ও দুর্নীতির অভিযোগ এনে পদত্যাগ করেছিলেন বোর্ড প্রধান লীলা স্যামসন। একই পথে হেঁটে পর্যন্ত পদত্যাগ করেন ১৩ সেন্সর বোর্ড সদস্য।

বিতর্কের শুরু স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংয়ের সিনেমা ''এমএসজি, মেসেঞ্জার অফ গড' ফিল্ম সার্টিফিকেশন অ্যাপিলেট ট্রাইবুনালের (FCAT) কাছ থেকে শুক্রবার মুক্তির জন্য সবুজ সিগন্যাল পাওয়ার পর। সেন্সরবোর্ড আগেই এই ছবির মুক্তির বিষয়টি FCAT-এর উপর ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল।  

সেন্টার বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশনের সদস্য পরিচালক শাজি এন করুন সেন্সর বোর্ডের বডির কর্মপদ্ধতির প্রতি অসন্তুষ্টি প্রকাশ করে পদত্যাগ করেছেন। করুন জানিয়েছেন, তাঁর পদত্যাগের কারণ শুধুমাত্র বিতর্কিত ছবি ''মেসেঞ্জার অফ গড''-এর মুক্তি নয়, বরং সামগ্রিকভাবে সিবিএফসি ''সংসদীয় ও সাংগঠনিক'' ব্যর্থতা।

.