Pariah: ছবির অভিনব প্রচারে বিক্রম, এত সহিংসতা দেখে ছবিকে কী সার্টিফিকেট দিল সেন্সর বোর্ড?

তথাগত মুখোপাধ্যায়ের 'পারিয়া' ছবি দেখে খুশি সেন্সর বোর্ড। তবে শিশুদের ক্ষেত্রে ক্ষতি হতে পারে এত সহিংসতা, তাই প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর প্রাপ্তবয়স্করাই দেখতে পাবেন এই ছবি। পরিচালকের কাছে এই ছবি আবেগের। কাজের সুবাদে বিভিন্নভাবে পথশিশুদের ওপর অত্যাচার দেখেছেন । অত্যাচারীদের বিরুদ্ধে গর্জে ওঠার ছবি এটি। ওদের বিরুদ্ধে আইনি কোনও পদক্ষেপ নেওয়া হয় না সেইভাবে, তাই ছবির মাধ্যমেই সচেতনতার বার্তা দিতে চাইছেন পরিচালক। তবে তাঁর আশা আগামি দিনে ছবি ওটিটি-তে মুক্তি পেলে ছবিটি দেখা থেকে বঞ্চিত হবেন না আট থেকে আশি কেউই।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Feb 4, 2024, 09:11 PM IST
Pariah: ছবির অভিনব প্রচারে বিক্রম, এত সহিংসতা দেখে ছবিকে কী সার্টিফিকেট দিল সেন্সর বোর্ড?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুক্তির অপেক্ষায় তথাগত মুখোপাধ্যায়ের ছবি ‘পারিয়া’ (Pariah)। পথ কুকুরদের নিয়ে এই ছবি। ছবির অভিনব প্রচারে এক বাইক র‍্যালির আয়োজন করা হল। ছবির মুখ্য চরিত্র বিক্রম চট্টোপাধ্যায় (Bikram Chatterjee) ও অঙ্গনা (Angana Roy) এই বাইক র‍্যালিতে অংশ নেন। শহরের আনাচে কানাচে সচেতনতার বার্তা পৌঁছে দেন তাঁরা। অবলা জীবের ওপর অত্যাচারের বিরুদ্ধে সরব পারিয়া ছবির পুরো টিম।

আরও পড়ুন: Jisshu Sengupta: যীশুর মুকুটে নয়া পালক, বাংলার তারকাকে দেখে গর্বিত অনুরাগীরা, খুশি নায়কও

 

বর্ষীয়ান অভিনেত্রী চিত্রা সেনের জীবনের সত্যি ঘটনার উপর আধারিত এই ছবি। নিজের জীবনের সব অভিজ্ঞতা নিয়ে ছবি তৈরি করেছেন পরিচালক তথাগত (Tathagata Mukherjee)। তিনি নিজেও পথকুকুরদের উপর হওয়া অত্যাচারের বিরুদ্ধে লড়েছেন। থানায়ও গিয়েছেন। কিন্তু সুরাহা হয় নি। আইন ওদের জন্য এখনও সেইভাবে কাজ করে না। তাই ছবির মাধ্যমেই শাস্তি দিয়েছেন সেইসব মানুষদের যাঁরা ওই অবলা জীবদের ওপর অত্যাচার করে থাকেন। শুরু থেকেই পরিচালক স্পষ্ট জানিয়ে দেন ‘যতটা রক্ত ওদের ঝরেছে ততটাই রক্ত ঝরবে।’ এই  ট্যাগলাইনের উপর ভর করেই এগিয়েছে ছবির প্রচারও। 

যেহেতু ছবিতে প্রচুর রক্ত দেখানো হয়েছে প্রথম থেকেই চিন্তা ছিল সেন্সর বোর্ড থেকে কী প্রতিক্রিয়া আসবে। সম্প্রতি পরিচালক ঘোষণা করেন এই ছবি আনকাট 'A' সার্টিফিকেট পেয়েছে । সেন্সর বোর্ডের মতে, ছবিতে প্রচুর রক্ত এবং সহিংসতা দেখানো হয়েছে, যদিও কোনও প্রাণীর উপর অত্যাচার নেই, তবুও সহিংসতা শিশুদের জন্য ক্ষতিকর, তাই কেবলমাত্র প্রাপ্তবয়স্করাই এই ছবি দেখতে পাবেন। পথপশুদের প্রতি যাতে প্রতিটি মানুষের আবেগ এবং ভালবাসা জন্মায় তার জন্যই এই ছবি। পশুদের ভাল না বাসলেও কোনওভাবে তাদের ক্ষতি যাতে না করেন সেই কথাই চোখে আঙুল দিয়ে বোঝাতে চেয়েছেন পরিচালক। 

আরও পড়ুন: Neel-Trina: তৃতীয় বিবাহ বার্ষিকীতে ফের ছাদনাতলায় নীল-তৃণা! কোথায় কাটালেন বিশেষ দিন?...

জি ২৪ ঘণ্টার তরফ থেকে পরিচালকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান-'এই মুহুর্তে বড়-পর্দা ছাড়াও আরও একটি মাধ্যম রয়েছে, সেটি ওটিটি । সেখানে বাকিরা ছবিটি দেখতে পাবেন। এই গল্প বলতে হলে এভাবেই বলতে হত, একটা দৃশ্য বাদ দিয়ে ছবির তাল কাটতে চাইনি। দর্শক কমলেও অসুবিধা নেই, যদিও বিশেষ করে প্রাপ্তবয়স্করাই নির্মম অত্যাচার করেন, আর তাই ওই অবলাদের উপর হওয়া অত্যাচারের প্রতিশোধ এই ছবি। আর এই ছবি এখানেই শেষ হবে না। ওই শেষ হয়েও হইল না শেষের মতো খানিকটা। এন্ড ক্রেডিটে দর্শকের জন্য থাকবে সারপ্রাইজ।'

প্রসঙ্গত এই ছবির মুখ্য চরিত্রে দেখা যাবে বিক্রম চট্টোপাধ্যায়কে। ছবির টিজার লঞ্চ থেকে ছবির মুক্তি একের পর এক তারকা পাশে দাঁড়িয়েছে এই ছবির। অনলাইনে ছবির টিজার লঞ্চ করেছিলেন সুপারস্টার দেব। ছবির ট্রেলার লঞ্চে হাজির হয়েছিলেন সুপারস্টার জিত্‍। আবার পারিয়া স্পেশাল টি শার্ট লঞ্চ করবেন বিক্রমের অন্তরঙ্গ বন্ধু অঙ্কুশ। সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়ে ছবির পাশে দাঁড়িয়েছেন আবীর চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী এবং শুভশ্রী গঙ্গোপাধ্যায়। পুরো টিমের আশা এই ছবি দেখে পথ কুকুরদের প্রতি সমাজের দৃষ্টিভঙ্গি বদলাবে।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.