৮০র দশকের কমিক ছবি চামেলি কি শাদির রিমেকের মুখ্য চরিত্রে পরিণীতি

চামেলি কি শাদি। ৮০র দশকের অন্যতম সেরা কমিক ছবি। রিমেক হচ্ছে এই ছবিটির যাতে অভিনয় করতে দেখা যাবে পরিণীতি চোপড়া এবং দিলজিত্‍ দোসঞ্ঝকে।

Updated By: Jul 20, 2016, 10:39 AM IST
৮০র দশকের কমিক ছবি চামেলি কি শাদির রিমেকের মুখ্য চরিত্রে পরিণীতি

ওয়েব ডেস্ক: চামেলি কি শাদি। ৮০র দশকের অন্যতম সেরা কমিক ছবি। রিমেক হচ্ছে এই ছবিটির যাতে অভিনয় করতে দেখা যাবে পরিণীতি চোপড়া এবং দিলজিত্‍ দোসঞ্ঝকে।

সত্যিই কি ঢিসুমে আইটেম ডান্স করার পর পরিণিতীর ভাগ্য বদলালো? কারণ শোনা যাচ্ছে ৮০র দশকের চামেলি কি শাদি-র রিমেকে হচ্ছে, যাতে মুখ্য চরিত্রে অভিনয় করতে দেখা যাবে প্যায়ারি বিন্দুকে। বিপরীতে আবার পঞ্জাবী গায়ক দিলজিত্‍ দোসঞ্ঝ। যিনি সম্প্রতি উড়তা পঞ্জাবে পুলিশের চরিত্রটিতে অভিনয় করে সুনাম কুড়িয়েছেন।

ফ্যান্টম ইতিমধ্যেই কিনে নিয়েছে এই ছবির পুনর্নিমাণ অধিকার। আর ছবি পরিচালনায় দায়িত্ব রোহিত যুগরাজের। বলিউডের বাদশা শাহরুখ খানও কিনতে চেয়েছিলেন এই ছবির রাইটস। তখন কথা হয়েছিল সোনাক্ষী সিনহা অভিনয় করবেন অমৃতা সিং-এর চরিত্রে। কিন্তু দীপক মুকুট, যিনি এই রিমেক ছবির সহ প্রযোজক, আগেই ফ্যান্টমের সঙ্গে ছবি সংক্রান্ত টাকাপয়সার লেনদেন সেরে ফেলেছেন। ফলে পিছিয়ে আসতে হয় বাদশা খানকে।

১৯৮৬-তে বাসু চ্যাটার্জির পরিচালনায় তৈরি হয়েছিল চামেলি কি শাদি। সেসময় এই ছবি ভারতের কাস্ট সিস্টেমকে বুড়ো আঙুল দেখিয়ে বিদ্রুপ করেছিল। চরণদাস আর চামেলি চরিত্রে অভিনয় করেছিলেন অনিল কাপুর এবং অমৃতা সিং। চরণদাস ওরফে অনিল কাপুর হতে চেয়েছিলেন একজন কুস্তিগীর। ফলে বিয়ে করে সংসার করার কথা সে ভাবতেই পারে না। এরপর গল্পের মোড় নেয় অন্যদিকে। চামেলি কি শাদি একাধারে কমিক ছবি হলেও অন্যদিকে এটি একটি মহিলা কেন্দ্রিক ছায়াছবির বড় উদাহরণ। যেখানে অমৃতা সিংকে দেখা গিয়েছিল তরুণ, দুঃসাহসীক, স্পষ্টভাষী চরিত্রে। সে সময় এই চরিত্রটি করে বেশ সমালোচনার সম্মুখীন হয়েছিলেন তিনি। এখন দেখা যাক পরিণীতি এবং দিলজিত্‍, চামেলি আর চরণদাসকে কেমনভাবে ফিরিয়ে আনেন পর্দায়?

.