Pathaan: 'মজা এবং বিনোদনকে গুরুত্ব দেওয়া উচিত নয়', কেন একথা বললেন শাহরুখ খান?

অভিনেতা জানিয়েছেন যে, ‘আমরা কাউকে উপহাস করছি না। আমরা শুধু তরুণদের ভাষায় কথা বলার চেষ্টা করছি যে ভাষা আজ বদলে গিয়েছে’। এসআরকে আরও যোগ করেছেন যে ছবিটি বক্স-অফিসে বিপুল পরিমাণ উপার্জন করা সত্ত্বেও, সেই কোটি টাকা নয় আসলে দর্শকদের ভালবাসাই গুরুত্বপূর্ণ।

Updated By: Jan 31, 2023, 08:29 AM IST
Pathaan: 'মজা এবং বিনোদনকে গুরুত্ব দেওয়া উচিত নয়', কেন একথা বললেন শাহরুখ খান?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শাহরুখ খানের 'পাঠান' বক্স-অফিসে ঝড় তুলেছে। এতটাই হিট হয়েছে এই সিনেমা যে বেশ কয়েকটি রেকর্ড ভেঙেছে। যদিও ছবির মুক্তির পথে যাত্রা পাঠান টিমের জন্য খুব একটা সহজ ছিল না। মুক্তির আগেই ট্যুইটারে 'বয়কট পাঠান' ট্রেন্ড দেখা যায়। পাশাপাশি এই সিনেমার 'বেশরম রঙ' গানে দীপিকা পাড়ুকোনের পরা গেরুয়া রঙের বিকিনি নারিয়ে দিএ যায় দেশকে। অনেকেই মনে করেন যে কিছু মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়েছিল এই রঙের বিকিনি।

শাহরুখের সঙ্গে দীপিকা, জন আব্রাহাম এবং 'পাঠান'-এর পরিচালক সিদ্ধার্থ আনন্দ সোমবার 'পাঠান'-এর সাফল্য উদযাপন করতে মিডিয়া এবং ভক্তদের সঙ্গে দেখা করেন। যখন দলটি ছবিটি এবং এর সাফল্য সম্পর্কে কথা বলেছিল ঠিক সেই সময় শাহরুখ একটি গুরুতর আবেদনের মাধ্যমে এই ইভেন্টটি শেষ করেন।

আরও পড়ুন: Prosenjit Chatterjee on Shah Rukh Khan in Pathaan: ‘চার বছর পর ফিরে বুঝিয়ে দিয়েছে ওঁ শাহরুখ খান’, ‘পাঠান’-এ অনুপ্রাণিত প্রসেনজিৎ...

তিনি বলেন, ‘আমরা কেউই খারাপ নই। আমরা পর্দায় যেসব চরিত্রে অভিনয় করি, আমরা সেই রকম নই। পুরোটাই একটা মেক-বিলিভ ওয়ার্ল্ড। এটা শুধুই বিনোদন। মজা এবং বিনোদনকে গুরুত্ব দেওয়া উচিত নয়। আমাদের সবার মধ্যে ভ্রাতৃত্ব আছে। অবশ্যই, দীপিকার সঙ্গে কোনও বোনহুড নেই কিন্তু, গুরুত্বপুর্ণ হল, আমরা সেই ভালবাসা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছি। এই হল দীপিকা, তিনি অমর। আমি শাহরুখ, আমি আকবর, এটা জন সে অ্যান্টনি। এটা আমাদের সিনেমার অমর আকবর অ্যান্টনি। এটাই সিনেমা। এটাই ভ্রাতৃত্ব’।

আরও পড়ুন: Prosenjit Chatterjee Exclusive: ‘যদি আরও ৫ বছর পর দেবশ্রীকে বিয়ে করতাম, তাহলে...’

অভিনেতা আরও যোগ করেছেন যে, ‘আমরা কাউকে উপহাস করছি না। আমরা শুধু তরুণদের ভাষায় কথা বলার চেষ্টা করছি যে ভাষা আজ বদলে গিয়েছে’।

এসআরকে আরও যোগ করেছেন যে ছবিটি বক্স-অফিসে বিপুল পরিমাণ উপার্জন করা সত্ত্বেও, সেই কোটি টাকা নয় আসলে দর্শকদের ভালবাসাই গুরুত্বপূর্ণ।

মুক্তির পাঁচদিনে প্রায় প্রতিদিনই কোনও না কোনও রেকর্ড ভেঙেছে শাহরুখ খান অভিনীত ‘পাঠান’। সোমবার ছয়দিনে পা দিল এই ছবি। মাত্র ৫ দিনেই ৫০০ কোটির ক্লাবে নাম লিখিয়েছে এই ছবি। ৫ দিনে সারা বিশ্ব জুড়ে এই ছবির মোট আয় ৫৪২ কোটি টাকা। ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শের দাবি, এই ছবি ভারতে ব্যবসা করেছে ৩৩৫ কোটি ও ওভারসিজে ২০৭ কোটি টাকা।

পাঠান ছবির হিন্দি ভার্সনটি ব্যবসা করেছে ২৭১ কোটি টাকা। তামিল ও তেলেগু ডাবিংয়ে এই ছবির আয় এখনও ৯.৭৫ কোটি টাকা। রবিবার এই ছবির টিকিট বিক্রি হয়েছে ৫৮ কোটির বেশি।

শুরুতে ট্রেড অ্যানালিস্টরা ভেবেছিলেন, প্রথম পাঁচদিনেই এই ছবি ব্যবসা করে ফেলতে পারে ২০০ কোটি। কিন্তু ছবির মুক্তির সঙ্গে সঙ্গেই বোঝা যায়, সব রেকর্ড প্রায় ভেঙে দিতে বসেছে এই ছবি। গত পাঁচদিনে ভারতে এই ছবির আয় যথাক্রমে বুধবার ৫৫ কোটি, বৃহস্পতিবার ৬৮ কোটি, শুক্রবার ৩৮ কোটি, শনিবার ৫১.৫০ কোটি এবং রবিবার ৫৮.৫০ কোটি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.