কঙ্কনার পিতৃবিয়োগ, প্রয়াত লেখক মুকুল শর্মা

 মুকুল শর্মার মৃত্যু খবর সোশ্যাল মিডিয়ায় জানান প্রাক্তন স্ত্রী অপর্ণা সেন।

Updated By: Mar 1, 2019, 07:28 PM IST
কঙ্কনার পিতৃবিয়োগ, প্রয়াত লেখক মুকুল শর্মা

নিজস্ব প্রতিবেদন: প্রয়াত মুকুল শর্মা। বৃহস্পতিবার নতুন দিল্লির বাড়িতেই জীবনাবসান হয় পলিম্যাথ ও বিজ্ঞান বিষয়ক লেখক ও অভিনেতার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মুকুল শর্মা রেখে গেলেন তাঁর স্ত্রী বিনীতা শর্মা ও দুই মেয়ে কমলিনী ও কঙ্কনাকে। বৃহস্পতিবার মুকুল শর্মার মৃত্যু খবর সোশ্যাল মিডিয়ায় জানান প্রাক্তন স্ত্রী অপর্ণা সেন।

আরও পড়ুন-মাসাইমারা উপজাতির সঙ্গে ফটোশ্যুট, সমালোচনার মুখে সারা

বিখ্যাত বিজ্ঞান বিষায়ক পত্রিকা 'সাইন্স টুডে'-র সম্পাদক ছিলেন মুকুল শর্মা। পাশাপাশি পেশায় ইঞ্জিনিয়র ও বিজ্ঞানীও ছিলেন তিনি। আবার আশুতোষ কলেজে তিনি ইংরাজি সাহিত্য নিয়ে পড়াশোনাও করেন বলে জানা যায়। এছাড়া প্রাক্তন স্ত্রী অপর্ণা সেন পরিচালিত 'পরমা' (১৯৮৪) ছবিতে ফটোগ্রাফারের চরিত্রে মুকুল শর্মার অভিনয় প্রশংসিত হয়েছিল। পাশাপাশি গল্পকার হিসাবেও পরিচিত তিনি। বাবার লেখা গল্প নিয়ে 'ডেথ ইন অ্যা গঞ্জ' গল্প বানিয়েছেন কঙ্গনা সেন শর্মা। এটাই তাঁর পরিচালক হিসাবে প্রথম ছবি। মুকুল শর্মার মৃত্যুর খবর পেয়ে টুইট করেছেন বিশাল ভরদ্বাজের স্ত্রী তথা গায়িকা রেখা ভরদ্বাজ। এছাড়াও টুইট করেছেন আরও অনেকেই। 

প্রসঙ্গত মুকুল শর্মার লেখা গল্প নিয়ে সিনেমা বানিয়েছিলেন পরিচালক বিশাল ভরদ্বাজ। যার মধ্যে অন্যতম 'এক থি ডায়ান' (২০১৩)।

আরও পড়ুন-শীঘ্রই বিয়ে করছেন রণবীর-আলিয়া? বলেই ফেললেন করণ!

.