Priyanka Chopra: পায়ে রসুন ঘষছেন প্রিয়াঙ্কাও, উপকার জানলে আপনিও করবেন...

Advantages Of Garlic: গোল্ড কোস্ট থেকে তিনি কিছু ছবি পোস্ট করেন যেখানে স্বামী নিক জোনাস, মেয়ে মালতি মেরি চোপড়া জোনাস এবং মা মধু চোপড়ার সঙ্গে কিছু মূল্যবান মুহূর্ত দেখতে পাওয়া গেছে। পোস্টে একটি ভিডিয়োয় অবশ্য দেখতে পাওয়া গেছে যে প্রিয়াঙ্কা ছবির শুটিংয়ের সময় সিনেমার সেটে যে উল্লেখযোগ্য আঘাত পেয়েছিলেন সেই মুহূর্ত। পোস্টে পিসি বেশ কয়েকটি ভিডিয়োও পোস্ট করেছেন। যেখানে তাঁকে পায়ে রসুন ঘষতে দেখা গেছে।

Updated By: Jun 28, 2024, 12:58 PM IST
Priyanka Chopra: পায়ে রসুন ঘষছেন প্রিয়াঙ্কাও, উপকার জানলে আপনিও করবেন...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রিয়াঙ্কা চোপড়া বর্তমানে তাঁর পরবর্তী ছবি 'দ্য ব্লাফ ইন অস্ট্রেলিয়া'র শুটিং নিয়ে ব্যস্ত রয়েছেন। গোল্ড কোস্ট থেকে তিনি কিছু ছবি পোস্ট করেন যেখানে স্বামী নিক জোনাস, মেয়ে মালতি মেরি চোপড়া জোনাস এবং মা মধু চোপড়ার সঙ্গে কিছু মূল্যবান মুহূর্ত দেখতে পাওয়া গেছে। পোস্টে একটি ভিডিয়োয় অবশ্য দেখতে পাওয়া গেছে যে প্রিয়াঙ্কা ছবির শুটিংয়ের সময় সিনেমার সেটে যে উল্লেখযোগ্য আঘাত পেয়েছিলেন সেই মুহূর্ত। পোস্টে পিসি বেশ কয়েকটি ভিডিয়োও পোস্ট করেছেন।

আরও পড়ুন: Srijit Mukherji’s New Film: ফার্স্ট লুকেই চমক! ১২ চরিত্র নিয়ে সৃজিতের নতুন ছবি...
প্রিয়াঙ্কার পোস্ট করা এই ছবি গুলির মধ্যে ভিডিয়োও আছে, যেখানে দেখতে পাওয়া গেছে তাঁর পায়ে কেও একজন রসুন ঘষে দিচ্ছেন। তবে এই দৃশ্যের আসল কারণ তাঁর শরীরের সুশ্রুষা। যখনই রসুনের কাটা বা চূর্ণ করা হয়, তখন অ্যালাইনকে অ্যালাইনেসের সংস্পর্শে আনে একটি এনজাইম। এই যোগাযোগের ফলে একটি নতুন যৌগ তৈরি হয়, অ্যালিসিন। সুতরাং, যখন কারো পায়ে রসুন ঘষা হয়, তখন এর ফলে অ্যালিসিন ত্বকে প্রবেশ করে রক্তপ্রবাহে প্রবেশ করে। একটি ভেরিওয়েল হেলথ রিপোর্ট অনুসারে, অ্যালিসিন নির্দিষ্ট কিছু ক্যান্সার প্রতিরোধ করতে, রক্তে শর্করা, কোলেস্টেরল এবং রক্তচাপ কমাতে সাহায্য করতে পারে, ওয়ার্কআউটের পরে পেশী পুনরুদ্ধারে সহায়তা করতে পারে এবং সংক্রমণ থেকে রক্ষা করতে পারে।

আরও পড়ুন: Dev | Rukmini: 'আমার জীবন এত সুন্দর করে তোলার জন্য ধন্যবাদ', জন্মদিনে রুক্মিনীকে আদুরে বার্তা দেবের
একটি রিপোর্ট অনুসারে, রসুনে প্রদাহ-বিরোধী অর্থাৎ জ্বালা কমানোর বৈশিষ্ট্যের পাশাপাশি অনাক্রম্যতা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। জয়েন্ট বা গাঁটের ব্যথা এবং পেশীতে ব্যথা মোকাবিলাতেও কাজে লাগে। সেই বিশেষ কারণে । দুর্গন্ধযুক্ত গোলাপের অ্যান্টি-ব্যাকটেরিয়াল বৈশিষ্ট্যগুলি স্পষ্টতই এত শক্তিশালী যে আপনার ব্রণের উপর রসুনের লবঙ্গ ঘষে আসলে এটির বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করতে পারে — যদিও আপনার ত্বক একইভাবে পরিচালনা করতে পারে কিনা তা নির্ধারণ করতে আপনাকে অবশ্যই একজন প্রত্যয়িত চর্মরোগ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে হবে। উপরন্তু, লোহিত রক্তকণিকা রসুনের সালফারকে হাইড্রোজেন সালফাইড গ্যাসে পরিণত করে। এটি ফলস্বরূপ রক্তনালীগুলিকে প্রসারিত করতে সাহায্য করে যার ফলে রক্তচাপ নিয়ন্ত্রণ করে। অবশেষে, রসুন অ্যাথলেটের পায়ের চিকিত্সার জন্য একটি দুর্দান্ত প্রতিষেধক, এছাড়াও ছত্রাকের বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.