সিনেমার জন্য এই প্রথম গল্প লিখলেন প্রসেনজিৎ, লকডাউনে চলছে প্রি-প্রোডাকশনের কাজ

গত বছর লকডাউনে এই গল্প ভেবে লেখার কাজ শুরু করেছিলেন অভিনেতা

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 15, 2021, 06:40 PM IST
সিনেমার জন্য এই প্রথম গল্প লিখলেন প্রসেনজিৎ, লকডাউনে চলছে প্রি-প্রোডাকশনের কাজ

নিজস্ব প্রতিবেদন: তিনি টলিউডের পারফেকশনিস্ট। অভিনয়ের মত সবকিছুই নিখুঁতভাবে করেন। চরিত্রের প্রয়োজনে প্রস্তুতি নেওয়ার জন্যও নিজেকে সময় দেন বেশকিছুটা। তিনি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee), এবার গল্প লিখলেন। গত বছর লকডাউনে এই গল্প লেখার শুরু করেছিলেন প্রসেনজিৎ। তিনিই ইন্ডাস্ট্রি, অভিভাবকের মত ইন্ডাস্ট্রিকে আগলে রেখেছেন । লকডাউনে গৃহবন্দি অবস্থায় বেশ কিছুটা সময় পেয়েছিলেন, তারই মধ্যে একটি গল্প লিখে ফেলেছেন অভিনেতা। প্রসেনজিতের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর এইবছর লকডাউন নয়, আগের বছর লকডাউনে এই গল্প ভেবেছিলেন এবং গল্প লেখার কাজ শুরু করেছিলেন। এবছর সেই গল্পকে চিত্রনাট্যের আকার দেওয়ার কাজ চলছে। যদিও এ বিষয়ে তিনি স্পিক টি নট। চুপি চুপি সেই গল্প নিয়ে ছবি করার কথাও ভেবে ফেলেছেন নায়ক।

শোনা যাচ্ছে এই গল্প নিয়েই তৈরি হবে একটা পুরো বাংলা ছবি। সেই ছবির চিত্রনাট্য লেখার দায়িত্ব পড়েছে পদ্মনাভ দাশগুপ্তর উপর। একটি সম্পর্কের গল্প লিখেছেন প্রসেনজিৎ। একজন প্রাপ্ত বয়স্কর সঙ্গে একজন বাচ্চার সম্পর্কের টানাপোড়েন ফুটে উঠেছে গল্পে। সেটিকেই নতুন মোড়কে হাজির করবেন চিত্রনাট্যকার পদ্মনাভ দাশগুপ্ত। যদিও অভিনেতা এখনও ঠিক করেন নি আদৌ তিনি ছবিতে অভিনয় করবেন কিনা। শোনা যাচ্ছে ছবি প্রযোজনার দায়িত্বে থাকবেন তিনি। এখনও পরিচালকের কথাও ভাবা হয় নি। 

আরও পড়ুন: 'নারী শক্তিশালী হলেই সমাজের চোখে তা সমস্যার', মুখ খুললেন নুসরত

একটি চরিত্রে শুভশ্রী গাঙ্গুলিকে ভাবা হয়েছে, যদিও এখনও নায়িকার কাছে এই ছবির প্রস্তাব রাখা হয় নি। সম্প্রতি বিধিনিষেধের কারণে বন্ধ ছিল শুটিং, সদ্যই শুটিং করার অনুমতি মিলেছে। যদিও এখনও এই ছবির প্রি প্রোডাকশন শেষ হয় নি। কাস্টিং নিয়েও ভাবা চলছে। চিত্রনাট্য লেখা শেষ হলে ফের অভিনেতার সঙ্গে বসে ঠিক করা হবে সব। তবে প্রসেনজিতের লেখা গল্পে যে সিনেমা তৈরি হবে তা দেখার অপেক্ষায় পুরো ইন্ডাস্ট্রি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)