Prosenjit Chatterjee: ‘শেষ পাতা’ থেকে অনুপ্রাণিত, প্রিয় বুম্বাদার জন্য গান বাঁধলেন 'ভক্ত' সর্বজিৎ

Prosenjit Chatterjee: 'শেষ পাতা'র নেপথ্য সঙ্গীতের সুরকার দেবজ্যোতি মিশ্র। আর এদিকে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেবজ্যোতি মিশ্র-র ভীষণ বড় ভক্ত সর্বজিৎ। তিনি জানিয়েছেন, দুই প্রিয় ব্যক্তিত্বকে শ্রদ্ধা জানাতেই এভাবে গান বেঁধেছেন তিনি৷

Updated By: Apr 14, 2023, 10:40 PM IST
Prosenjit Chatterjee: ‘শেষ পাতা’ থেকে অনুপ্রাণিত, প্রিয় বুম্বাদার জন্য গান বাঁধলেন 'ভক্ত' সর্বজিৎ

Prosenjit Chatterjee, Sesh Pata, Debojyoti Mishra, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো:  শুক্রবার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে অতনু ঘোষের ছবি 'শেষ পাতা'। প্রথমদিন থেকেই সোশ্যাল মিডিয়ায় সাড়া ফেলেছিল প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, গার্গী রায়চৌধুরী, বিক্রম চট্টোপাধ্যায় অভিনীত সিনেমাটির ট্রেলার। এমনকী ছবিটি দেখেও মুগ্ধ সমালোচক থেকে শুরু করে দর্শকরা। এবার সেই সিনেমার নেপথ্য সঙ্গীতের একটি ছোট অংশ থেকে অনুপ্রাণিত হয়ে গান বাঁধলেন সর্বজিৎ ঘোষ।

আরও পড়ুন- Sesh Pata Review: “অতনু ঘোষের ‘শেষ পাতা’ আসলে এক অভিজ্ঞতা, অবাক করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়”

এ জগতে কতকিছুই যে হয়, সামান্য থেকে সামান্যতর অনুপ্রেরণায় একের পর এক সৃষ্টির বকুল ফুল ফোটে। ফ্রেন্ডস কমিউনিকেশন প্রযোজিত 'শেষ পাতা'র ট্রেলার মুক্তির দিন আমন্ত্রিত ছিলেন এসআরএল মোশন পিকচার্সের কর্ণাধার সর্বজিৎ ঘোষ। প্রযোজক ফিরদৌসুল হাসানের সঙ্গে তাঁর দীর্ঘদিনের হৃদ্যতা, সেই খাতিরেই ট্রেলার মুক্তির দিন উপস্থিতও হয়েছিলেন সর্বজিৎ৷ সেখানেই হঠাৎ করে সর্বজিৎ-এর মনে ধরে যায় সিনেমাটির নেপথ্য সঙ্গীতের একটি বিশেষ অংশ। ব্যস, তারপর সেই অংশটুকু থেকে অনুপ্রাণিত হয়েই সম্পূর্ণ নতুন একটি গান বেঁধে ফেলেন এই সুরকার। তাঁর সুরে এর আগে গান গেয়েছেন অনুপম রায়, রূপঙ্কর বাগচী, ইমন চক্রবর্তী ও আকৃতি কক্করের মত খ্যাতনামা শিল্পীরা।

আরও পড়ুন- Week 2| Daily Cartoon| সোমান্তরাল| সেদিন চৈত্রমাস

এই গানের কথার সৌজন্যে শ্যামশ্রী গাঙ্গুলি। গানটিতে সর্বজিৎ-এর সঙ্গে গলা মেলাতে দেখা গিয়েছে প্রমিথ গাঙ্গুলিকে। প্রসঙ্গত, 'শেষ পাতা'র নেপথ্য সঙ্গীতের সুরকার দেবজ্যোতি মিশ্র। আর এদিকে, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং দেবজ্যোতি মিশ্র-র ভীষণ বড় ভক্ত সর্বজিৎ। তিনি জানিয়েছেন, দুই প্রিয় ব্যক্তিত্বকে শ্রদ্ধা জানাতেই এভাবে গান বেঁধেছেন তিনি৷ ইতোমধ্যেই বহু দর্শক সোশ্যাল মিডিয়ায় শুনেছেন ও দেখে ফেলেছেন গানটি। চোখ এড়ায়নি মি. ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরও। তিনিও গানটি শেয়ার করেছেন নিজের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে। 'শেষ পাতা'রই একাধিক দৃশ্য দেখা যাচ্ছে মিউজিক ভিডিওটিতে। অনেকেই পছন্দ করছেন গানটি।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.