Kangana Ranaut| Prosenjit Chatterjee: ফের পরিচালকের আসনে প্রসেনজিৎ, দেবশ্রীর পর এবার নায়িকা কঙ্গনা...

Kangana Ranaut| Prosenjit Chatterjee: কঙ্গনা গত বছরই জানিয়েছিলেন যে তিনি ‘নটী বিনোদিনী’ হচ্ছেন। তিনি নিজেই খবর প্রকাশ্যে আনেন। সেই সময় ছবি পরিচালনা করার কথা ছিল 'মর্দানি' খ্যাত পরিচালক প্রদীপ সরকারের। এর মাঝেই আচমকা মৃত্যু হয় পরিচালকের। শোনা যাচ্ছে সেই ছবি এবার পরিচালনা করবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

Updated By: Nov 8, 2023, 04:14 PM IST
Kangana Ranaut| Prosenjit Chatterjee: ফের পরিচালকের আসনে প্রসেনজিৎ, দেবশ্রীর পর এবার নায়িকা কঙ্গনা...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নব্বইয়ে একটি বাংলা ছবি পরিচালনা করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়(Prosenjit Chatterjee)। ছবির নাম ছিল ‘পুরুষোত্তম’, মুখ্য ভূমিকায় ছিলেন দেবশ্রী রায়। আবারও ফের পরিচালকের আসনে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে এবার বাংলা ছবি নয়, এবার হিন্দি ছবি পরিচালনা করছেন বাংলার সুপারস্টার। হিন্দিতে ‘নটী বিনোদিনী’ বানাচ্ছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। আর সেই ছবিতেই প্রসেনজিতের ‘বিনোদিনী’ হচ্ছেন বলিউডের 'কুইন' কঙ্গনা রানাওয়াত(Kangana Ranaut)।

আরও পড়ুন- Sushmita Sen: পুরনো প্রেমেই সিলমোহর, ললিত না রোহমান কাকে বাছলেন সুস্মিতা?

কঙ্গনা গত বছরই জানিয়েছিলেন যে তিনি ‘নটী বিনোদিনী’ হচ্ছেন। তিনি নিজেই খবর প্রকাশ্যে আনেন। সেই সময় ছবি পরিচালনা করার কথা ছিল 'মর্দানি' খ্যাত পরিচালক প্রদীপ সরকারের। এমনকী শুরু হয়েছিল চিত্রনাট্যের কাজও। কিন্তু এর মাঝেই ঘটে যায় দুর্ঘটনা। চলতি বছরের মার্চ মাসে আচমকাই মৃত্যু হয় প্রদীপ সরকারের। শোনা যাচ্ছে, তাঁর সেই অসমাপ্ত কাজই এবার কাঁধে তুলে নিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

শোনা যাচ্ছে, এটিই সেই 'বিনোদিনী', যার পরিকল্পনা, চিত্রনাট্য প্রদীপ সরকার আগেই করে গিয়েছিলেন। শোনা যাচ্ছে প্রসেনজিৎ যে ছবিটি বানাচ্ছেন সেটি প্রযোজনা করার কথা রয়েছে বিখ্যাত রেস্তোরাঁ ব্যবসায়ী অঞ্জন চট্টোপাধ্যায়ের। যেহেতু নটী বিনোদিনী নিয়ে ছবি এবং প্রেক্ষাপট কলকাতা তাই এই ছবির নাকি বেশিরভাগ অংশেরই শ্যুটিং হবে কলকাতায়।

আরও পড়ুন- Bigg Boss 17: বিগ বসে সুশান্তের নাম ভাঙিয়ে সহানুভূতি কুড়োচ্ছেন অঙ্কিতা! তুমুল কটাক্ষের মুখে অভিনেত্রী

প্রসঙ্গত, বেশ অনেকদিন ধরেই পরিচালনায় আসার কথা বলছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দশম অবতারের প্রচারে প্রসেনজিৎ বলেন যে সর্বভারতীয় স্তরেই ছবির পরিচালনা করবেন তিনি। সেই মতোই এবার হিন্দি ছবির পরিচালনায় প্রসেনজিৎ। তবে তিনি এই ছবিতে অভিনয় করবেন কিনা তা এখনও জানা যায়নি।

গত বছর অক্টোবরে কঙ্গনা তাঁর ইনস্টাগ্রাম স্টোরিতে নটী বিনোদিনীর একটি ছবি শেয়ার করে লেখেন, ‘বিনোদিনী হলেন ব্রিটিশ অধ্যুষিত ভারতে প্রথম অভিনেত্রী, যিনি সাফল্যের চূড়ায় উঠে সব ত্যাগ করে সন্ন্যাস নিয়েছিলেন।’ মাত্র ১২ বছর বয়সে অভিনয় শুরু করেছিলেন বিনোদিনী। বাংলা থিয়েটারের প্রথম অভিনেত্রী, যিনি নিজের ক্যারিশ্মায় হয়ে উঠেছিলেন মঞ্চের তারকা। শুধুমাত্র অভিনয় নয়, নটী বিনোদিনী থিয়েটারকে দিয়েছিলেন মেকআপের নয়া প্রক্রিয়াও। এই ছবির চিত্রনাট্য লিখছেন প্রকাশ কাপাডিয়া। প্রকাশ এর আগে তানহাজি, পদ্মাবত ও ব্ল্যাকের চিত্রনাট্য লিখেছেন।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.