শপথ নিয়েই কাজে নামলেন Raj, স্টেডিয়ামকে কোভিড হাসপাতালের রূপ দিচ্ছেন বিধায়ক

বারাকপুরের এই মিনি কোভিড হাসপাতালে থাকবে অক্সিজেন হাবও।

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: May 8, 2021, 05:57 PM IST
শপথ নিয়েই কাজে নামলেন Raj, স্টেডিয়ামকে কোভিড হাসপাতালের রূপ দিচ্ছেন বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: করোনার দ্বিতীয় ঢেউ দাপিয়ে বেড়াচ্ছে দেশে। রাজ্যের পরিস্থিতিও উদ্বেগজনক। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা। হু হু করে বাড়ছে মৃত্য়ুও। বেড ও অক্সিজেনের অভাবে প্রাণ হারাচ্ছেন মানুষ, অনেক ক্ষেত্রে চিকিৎসা শুরু করতেও দেরি হচ্ছে । যেভাবে করোনা আক্রান্ত সংখ্যা বাড়ছে তাতে চিন্তায় সকলে।

আরও পড়ুন:Citizens' Response নিয়ে কোভিড আক্রান্তদের পাশে ঋদ্ধি, অনুপম, পরমব্রতরা

এবার মাঠে নামলেন বারাকপুর বিধানসভা কেন্দ্রের নবনির্বাচিত বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। এর আগেই বারাকপুরের স্পোর্টস ফোরাম স্টেডিয়ামকে সেফহোমে পরিণত করার ভাবনা ছিল। তবে এখন পরিস্থিতি অনেকটাই আলাদা। যেভাবে আক্রান্তের সংখ্যা বাড়ছে তাতে ওই স্টেডিয়ামকে সেমি কোভিড হাসপাতালে রূপান্তরিত করা যায় কিনা তা নিয়ে আলোচনায় বসলেন রাজ চক্রবর্তী। বৈঠকে যোগ দেন প্রিন্সিপাল সেক্রেটারি, ফিন্যান্স ম্যানেজমেন্ট, ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট এবং বারাকপুর পৌরসভার চেয়ারম্যান। বিএনবোস হাসপাতালে সুপারেন্টেন্ডেন্টের সঙ্গে মিটিং করা হয়। হাজির ছিলেন ব্যারাকপুরের পুলিশ কমিশনারও।

আরও পড়ুন:টলিউডে নতুন সমীকরণ, পরিচালকের জীবনে নতুন স্বাদ আনলেন নায়িকা!

আলোচনার শেষে এই স্টেডিয়ামকে কোভিড মিনি হাসপাতালে পরিণত করার সিদ্ধান্ত নেওয়া হয়।সেফ হোমের তৈরির জন্য কুড়িটি বেড বরাদ্দ ছিল। এবার সেখানে আরও সেখানে ১৫০ টি বেড বাড়িয়ে হাসপাতাল তৈরির সব কাজ দ্রুত শুরু করার কথাও জানান তিনি। স্বাস্থ্য ভবন থেকে ডাক্তার সুপর্ণ পাল, ডঃ তাপস রায় (সিএমএইচ) তারা আজ সমস্ত টা ঘুরে দেখেন। হাসপাতালে অক্সিজেন হাব রাখার পরিকল্পনাও রয়েছে। খুব তাড়াতাড়ি উত্তর ২৪ পরগণায় কোভিড আক্রান্তদের চিকিৎসার জন্য এই স্টেডিয়ামের দরজা খুলে যাবে।