১৭ দিনের শিশুকে নতুন জীবন দিলেন রাজ, পরিবারের কাছে ত্রাতা হয়ে এলেন বিধায়ক

সুস্থ হওয়ার পর শিশুকে নিয়ে বিধায়কের কাছে এল পরিবার

Edited By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Updated By: Jun 12, 2021, 09:27 PM IST
১৭ দিনের শিশুকে নতুন জীবন দিলেন রাজ, পরিবারের কাছে ত্রাতা হয়ে এলেন বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: বারাকপুরের নব নির্বাচিত বিধায়ক তিনি, টলিউডের প্রথম সারির পরিচালকও বটে। তবে মানুষ হিসেবে তিনি সবচেয়ে এগিয়ে। বারবার তার প্রমাণ রেখেছেন রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। নির্বাচনের আগে দুয়ারে দুয়ারে প্রচার হোক বা জনপ্রতিনিধি হয়ে খাদ্য বিতরণ, সবেতেই তাঁর আতিথেয়তা মন কেড়েছে সাধারণ মানুষের।

আরও পড়ুন: সাফল্যের শীর্ষে আত্মবিশ্বাসী মিমি, লক্ষ্যে স্থির, রোলার কোস্টার রাইডের ঝলক

১২ দিনের শিশু অসুস্থ ছিল। জন্মের পর থেকেই হৃদরোগে আক্রান্ত। বাঁ দিকের বদলে ডান দিকে ছোট্ট শিশুর হৃদয় থাকায় শ্বাসকষ্ট হচ্ছিল ওই শিশুর। ব্যারাকপুর ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা এই শিশুর পরিবার তাঁকে নিয়ে একের পর এক হাসপাতালে ছুটেছেন। কোথাও ভর্তি করাতে পারেন নি। গভীর রাতেও হাসপাতালের ধারে অক্সিজেন দেওয়া হয় ওই শিশুকে। অবশেষে কাউন্সিলারের সাহায্য়ে রাজের কানে এসে পৌঁছয় সেই কথা। অনেক রাতে ফোন আসে রাজের কাছে, সেইদিন রাত থেকেই শিশুর জন্য হাসপাতাল খোঁজা শুরু করেন রাজ। শেষে পরের দিন সকালে খোঁজ মেলে হাসপাতালের। শিশুটিকে ভর্তি করে সবরকম চিকিৎসার দায়িত্ব নেন তিনি। 

এই বিষয়ে রাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন 'আমার কাছে একদিন রাতে এই ফোন আসে, শিশুটির কথা শুনেই মনে হয় খুব তাড়াতাড়ি চিকিৎসা শুরু হওয়া প্রয়োজন। এর পরই আমি স্বাস্থ্য ভবনের সহযোগিতায় ওকে ভর্তি করি শহরের এক হাসপাতালে। এখন সে সম্পূর্ণ সুস্থ। তাঁর মা-বাবা আমার কাছে নিয়ে এসেছিলেন শিশুকে, ওকে হাসতে দেখে খুব ভাল লেগেছে, ওটাই আমার প্রাপ্তি।'

 

 

প্রসঙ্গত বেশ কিছুদিন আগে এই শিশুর উদ্যেশ্যেই রাজ পোস্ট করেন সোশ্যাল মিডিয়ায়। সাহায্য়ের হাত বাড়াতে আর্জি জানান সকলের কাছে। ট্রোলডও হতে হয়েছিল তাঁকে। এই শিশুর হাসিই অবশেষে সব ট্রোলের জবাব দিয়েছে, এমনই মত তাঁর অনুগামীদের। মানুষের পাশে থাকার জন্য রাজনীতিতে এসেছেন তাই পরিচালক-বিধায়কের মতে নিজের একশ শতাংশ দিয়ে যথাসাধ্য সাহায্য করবেন সবসময়।