Raju srivastav health update: এখনও অবস্থা সংকটজনক! ভেন্টিলেশনে রাজু শ্রীবাস্তব

Raju Srivastav: নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিতাভ বচ্চন রাজু শ্রীবাস্তবের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিচ্ছেন। অমিতাভ বচ্চন তাঁকে একটি অডিও মেসেজ পাঠিয়েছিলেন, সেই বার্তায় তিনি বলেছেন, ‘রাজু অনেক হয়েছে। ওঠো এবার। আমাদের আবার হাসতে শেখাও।’ সম্প্রতি সামনে এসেছে কমেডিয়ানের সাম্প্রতিক এমআরআই-এর রিপোর্ট। যেখানে বলা হয়েছে রাজু শ্রীবাস্তবের স্নায়ুগুলি এখনও ঠিকভাবে কাজ করছে না। যেগুলি ঠিক হতে আরও ১০ দিন সময় লাগতে পারে। 

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Aug 16, 2022, 07:00 PM IST
Raju srivastav health update: এখনও অবস্থা সংকটজনক! ভেন্টিলেশনে রাজু শ্রীবাস্তব

Raju Srivastav, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত ১০ অগস্ট জিমের মাঝেই জ্ঞান হারান অভিনেতা কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। তড়িঘড়ি তাঁকে ভর্তি করা হয় দিল্লির এইমসে। হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন রাজু। মঙ্গলবার হাসপাতালের রিপোর্ট অনুযায়ী এখনও অবস্থা সংকটজনক রাজু। তাঁকে রাখা হয়েছে লাইফ সাপোর্টে। টানা ছয়দিন ধরে তিনি রয়েছেন ভেন্টিলেশনে। ইতিমধ্যেই তাঁর এনজিয়োপ্লাস্টি করেছেন চিকিৎসকেরা। তবে এখনও জ্ঞান ফেরেনি রাজু শ্রীবাস্তবের। মঙ্গলবার হাসপাতালের তরফ থেকে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়েছে যে, ‘রাজু শ্রীবাস্তবের অবস্থা এখনও সংকটজনক। তাঁর স্বাস্থ্যের কোনও উন্নতি হয়নি। এখনও লাইফ সাপোর্টে রয়েছেন।’

আরও পড়ুন: Laal Singh Chaddha-Aamir Khan: বক্স অফিসে ব্যর্থ ‘লাল সিং চাড্ডা’, ডিস্ট্রিবিউটরকে টাকা ফেরত দেবেন আমির!

নরেন্দ্র মোদী থেকে শুরু করে অমিতাভ বচ্চন রাজু শ্রীবাস্তবের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ খবর নিচ্ছেন। অমিতাভ বচ্চন তাঁকে একটি অডিও মেসেজ পাঠিয়েছিলেন, সেই বার্তায় তিনি বলেছেন, ‘রাজু অনেক হয়েছে। ওঠো এবার। আমাদের আবার হাসতে শেখাও।’ সম্প্রতি সামনে এসেছে কমেডিয়ানের সাম্প্রতিক এমআরআই-এর রিপোর্ট। যেখানে বলা হয়েছে রাজু শ্রীবাস্তবের স্নায়ুগুলি এখনও ঠিকভাবে কাজ করছে না। যেগুলি ঠিক হতে আরও ১০ দিন সময় লাগতে পারে। তাই আগামী ১০ দিন কমেডিয়ানের জীবনে ভীষণই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন রাজুর ভাই দীপু শ্রীবাস্তব। ১৩ অগস্ট, শনিবার রাজু শ্রীবাস্তবের MRI- করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে শুধু রাজু শ্রীবাস্তবই নন, তাঁর অসুস্থতার আগে থেকেই কমেডিয়ানের ভাই কাজুও অসুস্থ হয়ে AIIMS-এ ভর্তি হন। একটি লাম্প অপারেশন হয়েছে কাজু শ্রীবাস্তবের। তবে কাজু জানেনই না যে তাঁর দাদা সংকটজনক অবস্থাতে সেই হাসপাতালেই ভর্তি। যদিও কাজু এখন অনেকটাই সুস্থ আছেন বলে পরিবারের তরফে জানানো হয়েছে। এদিকে রাজু শ্রীবাস্তবের সঙ্গে দেখা করতে AIIMS-এ যান তাঁর পরিবারের অনেক সদস্য। 

আরও পড়ুন: Nachiketa Chakraborty: এবার বড়পর্দায় কাহিনীকার নচিকেতা, মুখ্য চরিত্রে পরমব্রত-অপু বিশ্বাস

প্রসঙ্গত ১০ অগস্ট মঙ্গলবার রাতে হঠাৎই অসুস্থ হয়ে পড়েন স্ট্যান্ড আপ কমেডিয়ান রাজু শ্রীবাস্তব, সেসময় তিনি দিল্লিতে ছিলেন। তাঁকে দ্রুত AIIMS-এ নিয়ে যাওয়া হয়। স্বাস্থ্য পরীক্ষার পর চিকিৎসকেরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছেন রাজু। জানা যায়, অন্যান্য দিনের মতোই মঙ্গলবার রাতে জিমে শরীরচর্চা করছিলেন অভিনেতা। সেসময় হঠাৎই জ্ঞান হারান তিনি। তিনি ট্রেডমিলে দৌড়াচ্ছিলেন বলে জানা যায়। সেখান থেকে জ্ঞান হারিয়ে পড়ে যান। সময় নষ্ট না করে তাড়াতাড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় এইমসে। জিমের ট্রেনারই তাঁকে হাসপাতালে নিয়ে যান। ওয়ার্কআউট শুরু করার আগে থেকেই তিনি বুকে ব্যথা অনুভব করেন এবং এরপরই এই দুর্ঘটনা ঘটে। হাসপাতালে নিয়ে যেতেই রাজু শ্রীবাস্তবকে দুবার সিপিআর দেওয়া হয়। 

সম্প্রতি কমেডিয়ানের পরিবারের তরফ থেকে জানানো হয়েছিল যে, ‘রাজু শ্রীবাস্তবের অবস্থা স্থিতিশীল। আমরা ওঁর আরোগ্য কামনা করছি। চিকিৎসকরা সাধ্যমতো চেষ্টা করছেন। যাঁরা এই সময় পাশে আছেন, প্রার্থনা করছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। রাজুকে নিয়ে কিছু গুজব ছড়িয়ে গিয়েছে, আমাদের অনুরোধ তাতে কান দেবেন না। ওঁর জন্য প্রার্থণা করুন।' রাজুর বন্ধু শেখর সুমনও ট্যুইটারে লেখেন যে, 'রাজু তাঁর কাঁধ ও আঙুল নাড়িয়েছেন, যা চিকিৎসকদের মতো খুবই পজিটিভ ইঙ্গিত। সবাই প্রার্থণা করুন।' তবে মঙ্গলবার হাসপাতালের রিপোর্টের পর চিন্তায় রয়েছেন রাজুর অনুরাগীরা। সকলেই তাঁর আরোগ্য কামনা করছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.