Ranbir Kapoor-Alia Bhatt : 'ওর যখন ২০, আমার তখন ৬০, মেয়ের সঙ্গে ফুটবল খেলতে পারব তো!'

গত মাসেই তাঁর আর আলিয়ার পরিবারে এসেছে প্রথম সন্তান। তবে এই মুহূর্তে স্ত্রী আলিয়া আর মেয়ে রাহাকে রেখে রণবীর রয়েছেন সুদূর সৌদি আরবে। সেখানে রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দিতে গিয়েছেন রণবীর। সেখান থেকেই ব্রুট ইন্ডিয়ার হাত ধরে সামনে এসেছে একটি ভিডিয়ো। যেখানে মেয়েকে নিয়ে নানান কথা, তাঁর চিন্তাভাবনা ভাগ করে নিয়েছেন রণবীর কাপুর।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Dec 9, 2022, 08:47 PM IST
Ranbir Kapoor-Alia Bhatt : 'ওর যখন ২০, আমার তখন ৬০, মেয়ের সঙ্গে ফুটবল খেলতে পারব তো!'

Ranbir Kapoor, Alia Bhatt, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : গত মাসেই তাঁর আর আলিয়ার পরিবারে এসেছে প্রথম সন্তান। তবে এই মুহূর্তে স্ত্রী আলিয়া আর মেয়ে রাহাকে রেখে রণবীর রয়েছেন সুদূর সৌদি আরবে। সেখানে রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে যোগ দিতে গিয়েছেন রণবীর। সেখান থেকেই ব্রুট ইন্ডিয়ার হাত ধরে সামনে এসেছে একটি ভিডিয়ো। যেখানে মেয়েকে নিয়ে নানান কথা, তাঁর চিন্তাভাবনা ভাগ করে নিয়েছেন রণবীর কাপুর।

সামনে আসা সেই ভিডিয়োতে ঋষি পুত্র জানিয়েছেন, তিনি বাবা হওয়ার পরও কেন উদ্বিগ্ন! ৪০ বছর বয়সী অভিনেতার কথায়, 'আমি এই ভেবে চিন্তিত হয়ে পড়ি যে কেন আমি বাবা হতে এতটা সময় নিয়ে ফেললাম! আমার চিন্তিত হয়ে পড়ার সবথেকে বড় কারণ, যখন আমার মেয়ে ২০ কি ২১ বছরের হবে, তখন আমার বয়স গিয়ে দাঁড়াবে ৬০ বছরে। তখন কি আমি ওর সঙ্গে ফুটবল খেলতে পারব? নাকি দৌড়াতে পারব?' রণবীরের কথায়, মেয়ে রাহার প্রতি তিনি স্ত্রী আলিয়ার সঙ্গে মিলে সমান দায়িত্ব পালন করতে চান। রণবীরের কথায়, আমি ঠিক করেছি বছরে আমি ১৮০ থেকে ২০০ দিনের বেশি কাজ করব না। হয়ত আলিয়া বেশি কাজ করবে। তবে আমাদের দুজনকেই ব্যালেন্স করতে হবে। এটা হতে পারে, যখন ও কাজ করবে, তখন আমি বিরতি নেব। কিংবা আমি যখন কাজে ব্যস্ত থাকব, তখন ও ছুটি নেবে।'

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Brut India (@brut.india)

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর মা হয়েছেন আলিয়া ভাট। মুম্বইয়ের এক বেসরকারি হাসপাতালে কন্যা সন্তানের জন্ম দেন অভিনেত্রী। হাসপাতাল সূত্রে জানা যায়, পরিবারে কন্যা সন্তানের আগমনে খুশি গোটা পরিবার। মেয়েকে কোলে নিয়ে আনন্দে কেঁদে ফেলেন বাবা রণবীর কাপুর। চোখে জল ছিল ঠাকুমা নীতু কাপুরেরও। মেয়েকে নিয়ে বাড়ি ফেরা থেকেই 'রণলিয়া'র মেয়ের নাম কী হতে চলেছে তা নিয়ে শুরু হয়েছিল জল্পনা। এরপর রণবীর ও সদ্যোজাতর সঙ্গে একটি ছবি পোস্ট করেন আলিয়া। যে ছবিতে তিনজনেই অস্পষ্ট। ছবিতে একটি ছোট্ট বার্সালোনার জার্সি দেখা যায়। সেই জার্সিতেই লেখা রয়েছে রাহা। আলিয়া লেখেন যে, তাঁদের মেয়ের নাম রাখা হয়েছে ‘রাহা’। রণবীর কাপুর বরাবরই ফুটবলের ভক্ত। তাই বার্সালোনার জার্সিতেই খোদাই করেছেন মেয়ের নাম।

আলিয়া লিখেছেন, ‘রাহা নামটির অনেকগুলি সুন্দর অর্থ রয়েছে। ওর ঠাকুমা এই নাম দিয়েছে। এই নামের অর্থ ঐশ্বরিক রাস্তা। সোয়াহিলি ভাষায় রাহা হল আনন্দ, সংস্কৃতে এই শব্দের অর্থ বংশ। বাংলায় এই শব্দের অর্থ স্বস্তি।  আরবি ভাষায় এই নামের অর্থ শান্তি। রাহা মানে আনন্দ, স্বাধীনতা ও স্বস্তি। ওর নামের অর্থের মতোই যখন ওকে প্রথমবার কোলে নিই, তখন এই সবগুলোই অনুভব করি। ধন্যবাদ রাহা আমাদের পরিবারকে জীবন দেওয়ার জন্য। মনে হচ্ছে আমাদের জীবন নতুনভাবে শুরু হচ্ছে।’

প্রসঙ্গত, রাজ, ঋষি, রণবীর... কাপুর পরিবারের সকলেরই নাম শুরু র দিয়ে, সেই লিগাসি বজায় রেখেই রণবীরের মেয়ের নাম রাখা হয়েছে রাহা। সেও তাঁর বাবা, দাদুর মতো  আরকে। আলিয়ার পোস্টে ভালোবাসা জানিয়েছেন করিনা কাপুর খান, অনুষ্কা শর্মা, সোনম কাপুর সহ আরও অনেকে। করিনা জানান, ভাইঝিকে কোলে নেওয়ার জন্য কতটা উতলা তার পিসি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)