ফেব্রুয়ারি মাসেই একসঙ্গে মুক্তি পাচ্ছে রেঙ্গুন ও দ্য গাজি অ্যাটাক

সত্য ঘটনা অবলম্বনে তৈরি যুদ্ধের ছবি সবসময়ই বক্স অফিসে লক্ষীলাভ করে , চিত্রসমালোচকদেরও অন্যতম আগ্রহের বিষয় ঐতিহাসিক ছবি। জোরদার অ্যাকশন, শিহরণ জাগানো দৃশ্য নিয়ে এই মাসে একইসঙ্গে আসছে দুটি যুদ্ধের ছবি। আর সিনেমাপ্রেমীদের তাই এবার ডবল এন্টারটেনমেন্ট । ফেব্রুয়ারি মাসেই একসঙ্গে মুক্তি পাচ্ছে রেঙ্গুন ও দ্য গাজি অ্যাটাক। একদিকে বিশাল ভরদ্বাজের পরিচালনায় রেঙ্গুন। চল্লিশ দশকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রক্ষাপটে তৈরি এই ছবি। এরই মাঝে গড়ে নায়ক নায়িকার মধ্যে প্রেম, প্রতারণা আর যুদ্ধ।সেইসময়ের এক বিখ্যাত হিরোইন মিস জুলিয়ার ভূমিকায় স্বমহিমায় কঙ্গনা। ছবিতে একজন চলচ্চিত্র প্রযোজকের ভূমিকায় সইফ আলি খান ও ভারতীয় সৈনিকের চরিত্রে অভিনয় করছেন শাহিদ কাপুর। তবে ছবির গল্পে একইসঙ্গে দ্বিতীয় বিশ্বযুদ্ধ, ত্রিকোণ প্রেম সবই উঠে এসেছে। আর বিশাল ভরদ্বাজের ছবি মানেই লার্জার দ্যান লাইফ সেট, পোশাকে অ্যান্টিক ছোঁয়া। ইতিমধ্যেই ছবির ট্রেলার ও গান বেশ সাড়া ফেলেছে দর্শকমহলে। আবার ধর্মা প্রোডাকশনের নতুন ছবি দ্য গাজি অ্যাটাক।

Updated By: Jan 15, 2017, 06:07 PM IST
 ফেব্রুয়ারি মাসেই একসঙ্গে মুক্তি পাচ্ছে রেঙ্গুন ও দ্য গাজি অ্যাটাক

ওয়েব ডেস্ক: সত্য ঘটনা অবলম্বনে তৈরি যুদ্ধের ছবি সবসময়ই বক্স অফিসে লক্ষীলাভ করে , চিত্রসমালোচকদেরও অন্যতম আগ্রহের বিষয় ঐতিহাসিক ছবি। জোরদার অ্যাকশন, শিহরণ জাগানো দৃশ্য নিয়ে এই মাসে একইসঙ্গে আসছে দুটি যুদ্ধের ছবি। আর সিনেমাপ্রেমীদের তাই এবার ডবল এন্টারটেনমেন্ট । ফেব্রুয়ারি মাসেই একসঙ্গে মুক্তি পাচ্ছে রেঙ্গুন ও দ্য গাজি অ্যাটাক। একদিকে বিশাল ভরদ্বাজের পরিচালনায় রেঙ্গুন। চল্লিশ দশকে দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রক্ষাপটে তৈরি এই ছবি। এরই মাঝে গড়ে নায়ক নায়িকার মধ্যে প্রেম, প্রতারণা আর যুদ্ধ।সেইসময়ের এক বিখ্যাত হিরোইন মিস জুলিয়ার ভূমিকায় স্বমহিমায় কঙ্গনা। ছবিতে একজন চলচ্চিত্র প্রযোজকের ভূমিকায় সইফ আলি খান ও ভারতীয় সৈনিকের চরিত্রে অভিনয় করছেন শাহিদ কাপুর। তবে ছবির গল্পে একইসঙ্গে দ্বিতীয় বিশ্বযুদ্ধ, ত্রিকোণ প্রেম সবই উঠে এসেছে। আর বিশাল ভরদ্বাজের ছবি মানেই লার্জার দ্যান লাইফ সেট, পোশাকে অ্যান্টিক ছোঁয়া। ইতিমধ্যেই ছবির ট্রেলার ও গান বেশ সাড়া ফেলেছে দর্শকমহলে। আবার ধর্মা প্রোডাকশনের নতুন ছবি দ্য গাজি অ্যাটাক।

আরও পড়ুন ডাব্বু রতনানির ২০১৭-র ক্যালেন্ডার লঞ্চে কালো জ্যাকেটে শাহরুখ

সদ্য  মুক্তি পেল ছবির ট্রেলার। অভিনয়ে তাপসি পান্নু, রাণা ডাগ্গুবতি। ভারতের প্রথম জলপথে যুদ্ধ ফুটে উঠবে ছবিতে। ১৯৭১ সালে ভারত পাকিস্তানের যুদ্ধর আগে সমুদ্রের নীচে যে লড়াই হয় তা নিয়েই ছবি। ছবির ট্রেলারে শাহেনশার কন্ঠে ব্যক্ত হয়েছে যুদ্ধকালীন পরিস্থিতি। তখনকার ভারতীয় নেভি থেকে শুরু করে পুলিশি ব্যবস্থা, উঠে এসেছে ছবিতে। ছবিতে পরিচালক তাপসী পান্নুকে ব্যবহার করেছেন এক বাঙালি মেয়ের চরিত্রে। আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি স্থান পেয়েছে  ছবির সংলাপে । যুদ্ধকালীন পরিস্থিতিতে দাঁড়িয়ে শুধু জয়ের চিন্তাই নয়, ইতিহাসের পাতায় শাহীদদের স্থান, যুদ্ধ, অ্যাকশন, জলের তলায় অ্যকশন সত্যিই ছবিকে অন্য মাত্রা দেবে। গাজি অ্যাটাক নিয়ে তৈরি এই ছবি নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে।রোমহর্ষক অ্যাকশন, বুলেটের শব্দ সবমিলিয়ে জমজমাট বড়পর্দা। তবে ডিমনিটাইজেশন এর মধ্যে একসঙ্গে দুটি যুদ্ধের ছবি মুক্তি কতটা যুক্তিসম্মত তা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে।

আরও পড়ুন  হৃত্তিক রোশনের প্রশংসায় পঞ্চমুখ ইয়ামি গৌতম

.