Paresh Rawal | Ritwick Chakraborty: ‘গাধার ডাকে কি তানসেনের অপমান হয়!’ পরেশের মুখে ঝামা ঘষলেন ঋত্বিক

Paresh Rawal | Ritwick Chakraborty: বিগত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় এক হাতের পুতুল নিয়ে হাজির হন অভিনেতা। সে যা তা পুতুল নয়, সে বেশ সমাজ নিয়ে চিন্তিত কথা বলা পুতুল। মাঝে মাঝেই সমাজমাধ্যমে হাজির হয় সে, সঙ্গে অবশ্যই ঋত্বিক চক্রবর্তী। অভিনেতাকে তিনি বড়দা বলেই ডাকেন। সেই বড়দাকেই এবার তিনি বলেন পার্শ্বে বাওয়ালের কথা।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 6, 2022, 04:06 PM IST
Paresh Rawal | Ritwick Chakraborty: ‘গাধার ডাকে কি তানসেনের অপমান হয়!’ পরেশের মুখে ঝামা ঘষলেন ঋত্বিক

Paresh Rawal, Ritwick Chakraborty, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাঙালির পরিচয় দিতে কেউ তুলে ধরেন শিল্প সংস্কৃতি শিক্ষার কথা কেউ আবার বলেন বাঙালিদের খাদ্যরসিকতার কথা আর খাবারের কথা বলতেই বাঙালিকে বলা হয়, ‘মাছে-ভাতে বাঙালি’। সম্প্রতি বাঙালির মাছ খাওয়া নিয়ে বেফাঁস মন্তব্য করে বসেন অভিনেতা পরেশ রাওয়াল। বিজেপির তরফ থেকে গুজরাটে নির্বাচনের প্রচারে গিয়েই মন্তব্য করেন পরেশ। তার এই মন্তব্যের বিরোধিতা করতে দেখা গেছে রাতনৈতিক নেতা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় সাধারণ মানুষদেরও। এবার এই প্রসঙ্গে বিশেষ টিপ্পনী অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর হাতের পুতুলের। ভাবছেব ব্যাপারটা কীরকম?

আরও পড়ুন-Shakib Khan-Bubly: ‘অপু বিশ্বাসের সঙ্গে বিয়ের কথা জানতামই না, ছেলের জন্য শাকিবের থেকে কখনও টাকা চাইনি’

বিগত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় এক হাতের পুতুল নিয়ে হাজির হন অভিনেতা। সে যা তা পুতুল নয়, সে বেশ সমাজ নিয়ে চিন্তিত কথা বলা পুতুল। মাঝে মাঝেই সমাজমাধ্যমে হাজির হয় সে, সঙ্গে অবশ্যই ঋত্বিক চক্রবর্তী। অভিনেতাকে তিনি বড়দা বলেই ডাকেন। সেই বড়দাকেই এবার তিনি বলেন পার্শ্বে বাওয়ালের কথা। না কোনও মাছ নয়, পরশ রাওয়ালকেই সে বলছে পার্শ্বে বাওয়াল। তিনি ঋত্বিকের কাছে জানতে চান, ‘সে নাকি বাঙালিদের মাছ নিয়ে অপমান করেছে।’ অভিনেতা উত্তরে সরাসরিই বলেন, জাতিবিদ্বেষী রাজনৈতিক মত ওঁর। এরপরই পুতুলের মন্তব্য, ‘গাধার ডাকে কি তানসেন অপমানিত হয়!’ এরপর পরেশকে নিয়ে বেশ কিছু মন্তব্য করতে থাকে পুতুল। যা শুনে পুতুলের প্রশংসায় পঞ্চমুখ নেটপাড়া।

প্রসঙ্গত, গুজরাটে বিধানসভা নির্বাচনে ভালসাদে বিজেপির হয়ে প্রচারে গিয়ে 'মাছে-ভাতে বাঙালি'কে নিয়ে বেফাঁস মন্তব্য করেন পরেশ রাওয়াল। বিতর্ক বাড়তেই চাপের মুখে পড়ে ক্ষমাও চান অভিনেতা। রোহিঙ্গা ও বাংলাদেশি অনুপ্রবেশকারীদের প্রসঙ্গ টেনে পরেশ রাওয়াল বলেছিলেন, ‘গ্যাস সিলিন্ডারের দাম বাড়লে তা আবারও সস্তা হয়ে যাবে। যদি মুদ্রাস্ফীতি বৃদ্ধি পায়, তা কমে যাবে। মানুষ চাকরিও পাবেন। মুদ্রাস্ফীতির সমস্যা গুজরাটের মানুষ সহ্য করতে পারে। কিন্তু যদি দিল্লির মতো রোহিঙ্গা ও বাংলাদেশিরা আপনার বাড়ির পাশে থাকতে শুরু করে, তাহলে গ্যাস সিলিন্ডার দিয়ে কী হবে? বাঙালিদের জন্য মাছ রান্না করবেন?’ 

আরও পড়ুন-Hera Pheri 3: অক্ষয় রাজ! 'হেরা ফেরি'-র তৃতীয় ইনস্টলমেন্টে ফের একসঙ্গে রাজু-শ্যাম-বাবুরাও

তাঁর এই মন্তব্যের জেরেই তীব্র বিতর্কের মুখে পড়েন পরেশ রাওয়াল। সমালোচনার মুখে পড়ে শুক্রবার ক্ষমা চান অভিনেতা। টুইট করে পরেশ রাওয়াল বলেন, 'মাছটা কোনও ইস্যু নয়, কারণ গুজরাটিরাও মাছ রান্না করে এবং খায়। বাঙালি বলতে আমি বোঝাতে চেয়েছি রোহিঙ্গা এবং বাংলাদেশি অনুপ্রবেশকারীদের। কিন্তু যদি এই মন্তব্য আপনাদের ভাবাবেগে আঘাত করে, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী।' পরেশের এই মন্তব্য জাতিবিদ্বেষমূলক বলে দাবি করেছেন রাজনৈতিক মহলের একাংশ। তৃণমূল সাংসদ কীর্তি আজাদ কটাক্ষ করে বলেন,  ‘বাবু ভাই আপনি তো এরকম ছিলেন না!' বাঙালিদের নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য অভিনেতা তথা বিজেপি নেতার বিরুদ্ধে তালতলা থানায় অভিযোগ দায়ের করেছেন সিপিআইএম নেতা মহম্মদ সেলিম। তাঁর দায়ের করা অভিযোগকে এফআইআর হিসেবে বিবেচনা করার জন্য পুলিসের কাছে আর্জি জানিয়েছেন তিনি। বিজেপিকে নিশানা করে টুইট করেন তৃণমূলের যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। তাঁর দাবি, 'যত শীঘ্রই সম্ভব অবস্থান স্পষ্ট করুন'।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.