Roopa Ganguly: ‘আপনার মুড সুইংয়ের কারণে সেটের কারোর দুধের শিশু খেতে পাবে না’ রূপার বিরুদ্ধে বিস্ফোরক চিত্রনাট্যকার...

Roopa Ganguly: ‘অর্ধ সত্য, মিথ্যার চেয়েও ভয়ঙ্কর’ রূপার অভিযোগের পাল্টা চিত্র তুলে ধরলেন চিত্রনাট্যকার। সেটে ‘তুঘলকি আচরণ’! ‘মেয়েবেলা’ নিয়ে মিথ্যে কথা বলছেন রূপা! একের পর এক বিস্ফোরক অভিযোগ করেন চিত্রনাট্যকার শুভময় বিশ্বাস। তিনি লেখেন, ‘এক মঙ্গলবার দুপুরে আচমকা শুটিং এর মাঝপথে বললেন ওঁর ভালো লাগছে না শুটিং করতে। এটুকু বলে উনি বাড়ি চলে গেলেন।’

Updated By: May 11, 2023, 01:29 PM IST
Roopa Ganguly: ‘আপনার মুড সুইংয়ের কারণে সেটের কারোর দুধের শিশু খেতে পাবে না’ রূপার বিরুদ্ধে বিস্ফোরক চিত্রনাট্যকার...

Roopa Ganguly, Meyebela, Tv Serial, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সম্প্রতি ‘মেয়েবেলা’ ধারাবাহিক নিয়ে তুলকালাম টেলিপাড়ায়। বহু বছর পর ছোটপর্দায় ফেরেন অভিনেত্রী। কিন্তু সেই চিত্রনাট্য নিয়ে খুশি নন তিনি। সেই কারণেই এই ধারাবাহিক ছেড়ে দেন তিনি। অভিনেত্রী দাবি করেন যে, এই ধারাবাহিকে তাঁর চরিত্র সম্পর্কে যা বলা হয়েছিল তা একেবারেই অন্যভাবে তুলে ধরা হচ্ছে। এবার সেই মন্তব্যের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় সরব এই ধারাবাহিকের চিত্রনাট্যকার শুভময় বিশ্বাস।

তিনি লেখেন, “মেয়েবেলা সিরিয়ালটি শুরুর বহু আগে এর মূল গল্পটি গল্পকারের মুখ থেকে শুনে, নিজের নিজের চরিত্রের ব্রিফ জেনেই প্রত্যেক অভিনেতা, অভিনেত্রী এই কাজটির সঙ্গে যুক্ত হতে রাজি হয়েছিলেন। বীথিকা মিত্র চরিত্রের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তবে উনি বিশেষ প্রাধান্য পেয়েছিলেন বাকিদের থেকে, কারণ বীথিকা মিত্র বা বীথি মাসির চরিত্রে অভিনয় করতে এসেছিলেন ‘দ্য রূপা গাঙ্গুলী।’

আরও পড়ুন- Taslima Nasrin on The Kerala Story: ‘মুসলমান মাত্রই বদের হাড্ডি, আতঙ্কবাদী?’, ‘দ্য কেরালা স্টোরি’ দেখে বিস্ফোরক তসলিমা

এরপরেই রূপা গঙ্গোপাধ্যায়ের উদ্দেশ্যে অভিযোগ করেন শুভময়। ‘এক মঙ্গলবার দুপুরে আচমকা শুটিং এর মাঝপথে বললেন ওঁর ভালো লাগছে না শুটিং করতে। এটুকু বলে উনি বাড়ি চলে গেলেন। গোটা মেয়েবেলা ইউনিট, তার প্রতিটা সদস্য , কী ভয়ানক বিপদের মুখে পড়লো উনি একবারও ভাবলেন না। সম্প্রচারকারী চ্যানেলকে আমরা কী জবাব দেব সে কথা মনেও আনলেন না। যদিও চ্যানেল সব সময় আমাদের পাশে দাঁড়িয়েছে। সমস্যার সমাধান করতে চেয়েছে। উনি কারোর কোনো কথা কানেই তুলললেন না। পরের দিন চ্যানেল কর্তৃপক্ষ, মেয়েবেলার মূল রচয়িতা, প্রযোজক, পরিচালক সবাই ম্যারাথন মিটিং করলেন ওঁর সঙ্গে, ওঁর বাড়ি গিয়ে। তখন আমরা জানি না বীথি হিসেবে উনি আছেন? নাকি নেই? আমরা দোলাচলে। উনি জানাবেন বললেন। ওঁকে পরের বেশ কিছু এপিসোড লিখে লিখে পাঠানো হল, এবং এক রাতের মধ্যে পাঠানো হল, প্রায় যুদ্ধকালীন তৎপরতায়। আমিও সেই যুদ্ধের একজন সৈনিক। তাই আমি জানি কী ভয়ানক দিন দেখতে হয়েছে আমাদের গোটা ইউনিটকে। এটা আমাদের মত সাধারণ মানুষের কাছে যুদ্ধই, বেঁচে থাকার যুদ্ধ’, অভিযোগ চিত্রনাট্যকারের।

রূপা গঙ্গোপাধ্যায়ের উদ্দেশ্যে তিনি বলেন, ‘মেয়েবেলা প্রায় বন্ধ হবার উপক্রম হয়েছিল। ইউনিটের প্রতিটা মেম্বার কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছিলো বলে তা হয়নি। সমাজ মাধ্যমে যে কথা রটছে, তার পিছনের সত্যিটা অন্তত জানা উচিত সামাজিক মানুষদের। অর্ধ সত্য, মিথ্যার চেয়েও ভয়ঙ্কর। বীথিকা মিত্রের চরিত্রে অভিনয়কারী মানুষটির শুরুর থেকেই তুঘলকি আচরণ ছিল। আজ না, ভালো লাগছে না, আজ না অনেক সিন… দিদি গো, ৭০/৮০ জন মানুষ, এবং তাদের পরিবার দু বেলা খেতে পায়, এই তোমার মেয়েবেলার জন্য। মুড সুইং এঁর জন্য ইউনিট এর কোন সদস্যের ৩ বছরের বাচ্চার দুধ বন্ধ হয়ে যায় দিদি’।

আরও পড়ুন- Shakib Khan: 'বুবলীর সঙ্গে সব সম্পর্ক শেষ'! চূড়ান্ত সিদ্ধান্ত শাকিবের...

অভিযোগের সুরে শুভময় আরও লেখেন, ‘আপনি একটা ডেলি সোপকে প্রায় পথে বসিয়ে চলে গেলেন। তারা কী করে টেলিকাস্ট করবে এপিসোড, এটা ভাবলেন না। তবুও কিন্তু মেয়েবেলা ইউনিট পারল। আর সেটাই কী আপনার খারাপ লাগল? আপনার বদলে অনুশ্রী দাস এলেন। শুধু এলেন না… এলেন, দেখলেন এবং মেয়েবেলাকে পুনরুজ্জীবিত করলেন। এটাই কী আপনার সত্তাকে আঘাত করলো? মেয়েবেলা থামবে না। কে আছে, কে নেই… এভাবে তারা ভাববে না। মেয়েবেলার গল্প পথ হারিয়েছে, বা দিকশুন্যপুরের দিকে যাত্রা করেছে। এ কথা অবান্তর এবং অবাস্তব। মেয়েবেলা প্রতিদিন চাক্ষুষ করলে আপনা থেকেই সেটা দর্শক প্রমাণ পেয়ে যাবেন। আলাদা করে ঘোষণা করার প্রয়োজন পড়বে না মেয়েবেলা সম্প্রচারকারী চ্যানেল,বা নির্মাতা, নির্দেশক কিংবা প্রযোজকের’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.