ফের বিতর্কে সলমন, 'দাবাং থ্রি'র শ্যুটিংয়ে ভাঙল প্রাচীন মূর্তি

নোটিস পৌঁছলেও তাঁদের তরফে শ্যুটিং সেট সরিয়ে নেওয়ার বিষয়ে কোনও পদক্ষেপই করা হয়নি। 

Updated By: Apr 11, 2019, 07:34 PM IST
ফের বিতর্কে সলমন, 'দাবাং থ্রি'র শ্যুটিংয়ে ভাঙল প্রাচীন মূর্তি

নিজস্ব প্রতিবেদন: দাবাং থ্রি-র শ্যুটিং নিয়ে ফের বিপাকে সলমন খান। মধ্যপ্রদেশে মান্ডু জেলার ঐতিহাসিক জলমহলে সেট বানিয়ে হচ্ছিল দাবাং-থ্রি-র শ্যুটিং। জানা যাচ্ছে, ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া)-এর তরফে দাবাং থ্রি-র টিমকে অবিলম্বে ওই শ্যুটিং সেট সরিয়ে নেওয়ার জন্য নোটিস পাঠানো হয়েছে। অভিযোগ, গত শনিবার ছবির নির্মাতাদের কাছে এই নোটিস পৌঁছলেও তাঁদের তরফে শ্যুটিং সেট সরিয়ে নেওয়ার বিষয়ে কোনও পদক্ষেপই করা হয়নি। 

ভারতীয় পুরাতত্ত্ব সর্বেক্ষণ (আর্কিওলজিক্যাল সার্ভে অফ ইন্ডিয়া)-এর তরফে যে নোটিস দাবাং-থ্রি-র টিমকে পাঠানো হয়েছে তাতে বলা হয়েছে দেশের প্রাচীন সৌধ ও পুরাতাত্ত্বিক স্থান সংক্রান্ত ১৯৫৮ সালের যে আইন রয়েছে তা মানেনি সলমনের দাবাং-থ্রির টিম। এছাড়া মধ্যপ্রদেশের মহেশ্বর শহরে নর্মদার তীরে একটি দুর্গে শ্যুটিং করার সময় নাকি একটি প্রাচীন মূর্তিও ভেঙে যায় বলে অভিযোগ।

আরও পড়ুন-শ্যুটিংয়ে শিবলিঙ্গের অবমাননার অভিযোগ, আমি বড় শিবভক্ত, পাল্টা সলমন

এপ্রসঙ্গে মধ্যপ্রদেশের সংস্কৃতি দফতরের মন্ত্রী বিজয়লক্ষ্মী সাধো গত সোমবারই জানিয়েছেন, যা হয়েছে তা এক্কেবারেই কাম্য নয়, অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এদিকে কয়েকদিন আগে মহেশ্বর শহরের নর্মদার পাড়ে শ্যুটিংয়ের সময় সলমন শিবলিঙ্গকে অপমান করছেন বলে অভিযোগ ওঠে। প্রকাশ্যে আসা একটি ছবিতে দেখা যায় নর্মদার তীরে থাকা একটি শিবলিঙ্গের উপর একটি কাঠের তক্তা পেতে তার উপর দিয়ে হাঁটাচলা সলমন ও তাঁর সেটের অন্যান্য কর্মীরা হাঁটাচলা করছেন। আর এই বিষয়টি নিয়েই তীব্র বিতর্ক তৈরি হয়। অভিযোগ ওঠে সলমন ধর্মীয় ভাবাবেগে আঘাত করছেন। 

আরও পড়ুন-রণবীরকে দেখলেই লজ্জা পেয়ে যায় ঐশ্বর্য কন্যা, কিন্তু কেন? মুখ খুললেন 'রাই'

.