Lata Mangeshkar-Sandhya Mukhopadhyay: লতা মঙ্গেশকরের মৃত্যু সংবাদ জানানো হল না সন্ধ্যা মুখোপাধ্যায়কে

সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের শারীরিক অবস্থা সম্পর্কে চিকিৎসকেরা রবিবার জানান, তাঁর রক্তচাপ আগের থেকে কিছুটা স্থিতিশীল হয়েছে, কমেছে অক্সিজেনের চাহিদাও।   

Updated By: Feb 6, 2022, 10:11 PM IST
Lata Mangeshkar-Sandhya Mukhopadhyay: লতা মঙ্গেশকরের মৃত্যু সংবাদ জানানো হল না সন্ধ্যা মুখোপাধ্যায়কে

মৈত্রেয়ী ভট্টাচার্য: রবিবাসরীয় সকাল বয়ে আনে মনখারাপের খবর। দেশ বিদেশের অসংখ্য সংগীতপ্রেমীদের চোখের জলে বিদায় নিলেন সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকর (Lata Mangeshkar)। ৯২ বছরের এই কিংবদন্তি বিগত ২৮ দিন ভর্তি ছিলেন হাসপাতালে। কোভিডে আক্রান্ত হয়েই মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন লতা। এরপর নিউমোনিয়ায় আক্রান্ত হন তিনি। বেশ কয়েকদিন ভেন্টিলেশনে ছিলেন সংগীতশিল্পী। তাঁর চিকিৎসায় কোনও খামতি রাখেননি চিকিৎসক প্রতীত সামদানি। তাঁর সুস্থতা কামনায় দেশ জুড়ে প্রার্থনা করেন অনুরাগীরা কিন্তু সেই সব প্রার্থনা ব্যর্থ করে বিদায় নেন লতা মঙ্গেশকর।

একদিকে ৯২ বছর বয়সে চলে গেলেন সুরসম্রাজ্ঞী, অন্যদিকে ৯০ বছর বয়সে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই জারি রেখেছেন গীতশ্রী সন্ধ্যা মুখোপাধ্যায় (Sandhya Mukhopadhyay)। লতা নেই, সে কথা জানানো হয়নি সন্ধ্যা মুখোপাধ্যায়কে।অনেকেই বলেন,রেষারেষির সম্পর্ক ছিল লতা মঙ্গেশকর আর সন্ধ্যা মুখোপাধ্যায়ের। কিন্তু সন্ধ্য়া এক সাক্ষাৎকারে বলেছিলেন যে, তাঁরা একে অপরের ভীষণ ভালো বন্ধু ছিলেন। দু’জনের পরিচয় সেই পাঁচের দশক থেকে। একই সঙ্গে কণ্ঠ দিয়েছেন অনেক গানে। একজন রবিবার সকালে ছেড়ে চলে গিয়েছেন, অন্যজন আশঙ্কাজনক অবস্থায় ভর্তি শহরের এক বেসরকারি হাসপাতালে। শারীরিক অবস্থার খুব সামান্য উন্নতি হয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের, কিন্তু এখনও তাঁর শারীরিক অবস্থা নিয়ে চিন্তা কমেনি চিকিৎসকদের। তাই লতা মঙ্গেসকরের চলে যাওয়ার খবর জানানো হয়নি শিল্পীকে। 

আরও পড়ুন: Lata Mangeshkar- Sandhya Mukhopadhyay: 'আমি তোমায় কেন হিংসে করব?' লতার প্রশ্নের উত্তরে কী বলেছিলেন সন্ধ্যা?

সন্ধ্যা মুখোপাধ্যায়ের মেডিক্যাল বোর্ডের এক সদস্য জানান, 'ওঁকে লতা মঙ্গেশকরের খবরটা জানানো হয়নি। কারণ, এখনও শারীরিকভাবে ততটা শক্ত নন উনি। নিজের সমসাময়িক শিল্পীর মৃত্যুর এত বড় খবরের ধাক্কা সামলানোটা ওঁর জন্য একটু মুশকিল হয়ে যাবে।” গত ২৭ জানুয়ারি থেকে করোনা আক্রান্ত হয়ে শহরের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন নবতিপর শিল্পী। করোনার কারণে ফুসফুসে সংক্রমণ হয়েছে সন্ধ্যা মুখোপাধ্যায়ের। সঙ্গে সেকেন্ডারি ব্যাকটেরিয়াল ইনফেকশনও হয়েছে তাঁর ফুসফুসে। ভেঙেছে কোমরের হাড়। রয়েছে হার্ট ফেলিওর, একাধিক অঙ্গে জটিলতাও। চিকিৎসকেরা রবিবার জানান, তাঁর রক্তচাপ আগের থেকে কিছুটা স্থিতিশীল হয়েছে, কমেছে অক্সিজেনের চাহিদাও। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.