Hijab Row: 'যতদূর জানি ভারত ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র!', হিজাব বিতর্কে কঙ্গনাকে পাল্টা শাবানার

অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে কঙ্গনার পোস্ট শেয়ার করে শাবানার। 

Updated By: Feb 11, 2022, 06:23 PM IST
Hijab Row: 'যতদূর জানি ভারত ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র!', হিজাব বিতর্কে কঙ্গনাকে পাল্টা শাবানার
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: হিজাব বিতর্কে মুখ খুলেছেন দেশের রাজনৈতিক নেতা থেকে সেলিব্রিটি সকলেই। বিতর্কিত মন্তব্য করে শিরোনামে এসেছেন কঙ্গনা রানাওয়াতও। এবার বলিউড কুইনকেই একহাত নিলেন রাজ্যসভার প্রাক্তন সাংসদ ও অভিনেতা শাবানা আজমি। ইনস্টাগ্রাম পোস্টে কঙ্গনা লিখেছেন, ‘যদি সত্যিই সাহস দেখাতে হয়, তাহলে আফগানিস্তানে গিয়ে বোরখা পরবেন না! স্বাধীনভাবে থাকতে শিখুন, খাঁচায় নিজেকে বন্ধ করে রাখবেন না।’

এরপরেই কঙ্গনাকে পাল্টা জবাব দিলেন শাবানা। তাঁর অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে কঙ্গনার পোস্ট শেয়ার করে শাবানার, "ভুল হলে আমাকে সংশোধন করুন কিন্তু আফগানিস্তান একটি ধর্মতান্ত্রিক রাষ্ট্র এবং আমি শেষবার যা দেখেছি তাতে মনে হয় ভারত একটি ধর্মনিরপেক্ষ গণতান্ত্রিক প্রজাতন্ত্র? !!" 

আরও পড়ুন, "সাহস দেখাতে হলে আফগানিস্তানে বোরখা খুলে দেখান", হিজাব বিতর্কে বিস্ফোরক কঙ্গনা

প্রসঙ্গত, কিছুদিন আগেই হিজাব প্রশ্নে মুখ খুলেছিলেন লেখক ও শাবানার স্বামী জাভেদ আখতার। বৃহস্পতিবার জাভেদ আখতার তাঁর টুইটে লেখেন, 'আমি কখনই হিজাব বা বোরখা পরার পক্ষে ছিলাম না। আমি এখনও এরই পক্ষে আছি কিন্তু একইসঙ্গে এই গুন্ডারা যারা একটি মেয়েকে হিজাব পরার জন্য ভয় দেখানোর চেষ্টা করে এবং ব্যর্থ হয়, তাদের জন্য ধিক্কার। এটাই কী তাদের কাছে পুরুষত্বের ধারণা?' 

৫ ফেব্রুয়ারী কর্ণাটক সরকার "সমতা, অখণ্ডতা এবং জনসাধারণের আইন-শৃঙ্খলাকে বিঘ্নিত করে" এমন পোশাকের উপর নিষেধাজ্ঞা-সহ সমস্ত স্কুল ও কলেজে একটি ড্রেস কোড বাধ্যতামূলক করার আদেশ জারি করার পরে পুরো বিতর্কের সূত্রপাত হয়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.