Sonu Nigam| Ranajoy Bhattacharjee: ‘আনন্দে রাতে ঘুম হয়নি’, অরিজিতের পর এবার রণজয়ের সুরে গাইলেন সোনু...

Sonu Nigam| Ranajoy Bhattacharjee: যে গায়কের কন্ঠে মুগ্ধ ছিলেন ক্লাস ফাইভের পড়ুয়া, এবার তাঁরই সুরে গান গাইলেন কালজয়ী গায়ক সোনু নিগম। গান রেকর্ডের পর উত্তেজনায় রাতে ঘুম হয়নি সঙ্গীত পরিচালক রণজয় ভট্টাচার্যের। এবার সেই অভিজ্ঞতাই জি ২৪ ঘণ্টা ডিজিটালের সঙ্গে শেয়ার করলেন সঙ্গীত পরিচালক রণজয়।

Edited By: সৌমিতা মুখার্জি | Updated By: Dec 29, 2023, 10:04 PM IST
Sonu Nigam| Ranajoy Bhattacharjee: ‘আনন্দে রাতে ঘুম হয়নি’, অরিজিতের পর এবার রণজয়ের সুরে গাইলেন সোনু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার ছিল সঙ্গীত পরিচালক রণজয় ভট্টাচার্যের(Ranajoy Bhattacharjee) স্বপ্নপূরণের দিন কারণ এই দিন তাঁর সুরে গান রেকর্ড করলেন ভারতের অন্যতম কালজয়ী গায়ক সোনু নিগম(Sonu Nigam)। তথাগত মুখোপাধ্যায়ের আগামী ছবি ‘পারিয়া’(Pariah)। সেই ছবিরই টাইটেল ট্র্যাক গাইলেন সোনু। গানটি লিখেছেন ঋতম সেন ও সুর করেছেন রণজয়। বৃহস্পতিবার রাতে মুম্বইয়ের যশরাজ স্টুডিয়োতে হল রেকর্ডিং।

আরও পড়ুন- Shah Rukh Khan: বলিউডের ‘লক্ষ্মীর ভান্ডার’, তিন দশক পরেও ২৫০০ কোটি ব্যবসায় বাজিগর বাদশাই...

উচ্ছ্বসিত সঙ্গীত পরিচালক রণজয় ভট্টাচার্য। সোশ্যাল মিডিয়ায় তিনি লেখেন, “যখন প্রথম ‘পরদেশ’ ছবির ‘ইয়ে দিল দিওয়ানা’ গানে এই কণ্ঠের সঙ্গে আমার পরিচয় হয়, তখন আমি ক্লাস ফাইভের পড়ুয়া। এরপর তাঁর কণ্ঠে অসংখ্য কালজয়ী গান শুনে আমরা মন্ত্রমুগ্ধ হয়েছি। ১৯৯৭ সাল থেকে ২০২৩-এর ২৮ ডিসেম্বর এসে জীবনের একটা বৃত্ত সম্পূর্ণ হল।”

সোনুর জন্য গান তৈরি ও তাঁর কন্ঠে সেই গান রেকর্ড করার অভিজ্ঞতা কেমন? জি ২৪ ঘণ্টা ডিজিটালের তরফ থেকে রণজয়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘খুব কম সময়ে ঘটনাটা ঘটেছে। আমার এখনও বিশ্বাস হচ্ছে না যে সোনু নিগম আমার কম্পোজিশন গেয়েছেন। গতকাল রাতেই গান রেকর্ড হয়েছে। আমরা যাঁরা ওই সময় রেকর্ডিং স্টুডিয়োতে ছিলাম, তাঁদের সবার কাছেই অসাধারণ অভিজ্ঞতা। কী গেয়েছেন উনি, তা শ্রোতারা শুনলেই বুঝতে পারবেন। একটা গানকে নিজের দক্ষতা দিয়ে কোন স্তরে পৌঁছে দেওয়া যায়, সেটা সোনু নিগমই পারেন। এটা সত্যিই আমার স্বপ্নপূরণ যে সোনু নিগম আমার কম্পোজিশন গেয়েছেন। উনিও গানটা গেয়ে খুশি। উনি এত অভিজ্ঞতাসম্পন্ন, নামী গায়ক হওয়া সত্ত্বেও ভীষণ ফ্লেক্সিবেল। আমি যেটা বলছি, শুনেছেন। আমি এতটাই আনন্দিত যে আমার রাতে ঘুম হয়নি। আমি এতটাই এক্সাইটেড। এখন শুধু গানটা সবাইকে শোনানোর অপেক্ষায়’।

আরও পড়ুন- Raj-Subhashree-Abir: ইয়ালিনীর জন্মের কয়েকদিনের মধ্যেই রাজের সিরিজে শুভশ্রী, সঙ্গী আবীর...

‘পারিয়া’ ছবির পরিচালক তথাগত মুখোপাধ্যায়। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বিক্রম চট্টোপাধ্যায়। পথকুকুরদের নিয়ে তৈরি এই ছবি অ্যাকশনধর্মী। পথকুকুরদের সঙ্গে যে অন্যায় হয়, সেই অন্যায়ের বিরুদ্ধেই প্রতিবাদের ছবি ‘পারিয়া’। সোনু নিগমের গাওয়া গানটি ‘পারিয়া’র টাইটেল ট্র্যাক। এক লড়াইয়ের জন্য প্রস্তুতি নেওয়ার গান এটি। সোনুর গাওয়া গানটি ছাড়াও আরও দুটি গান থাকবে ছবিতে। সেই গান দুটি গেয়েছেন রণজয় ভট্টাচার্য এবং সোমলতা আচার্য চৌধুরি। আগামী বছর জানুয়ারির শেষ ভাগে অথবা ফেব্রুয়ারির শুরুতেই মুক্তি পাবে ‘পারিয়া’, এমনটাই খবর।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.