করলেন বিশেষ বিমানের ব্যবস্থা, কেরল থেকে ১৭০ জন মহিলা শ্রমিককে ওড়িশায় ফেরালেন সোনু

১৭০ জন মহিলা শ্রমিকের সঙ্গে ছিলেন আরও ১০ জন পরিযায়ী শ্রমিক 

Edited By: জয়িতা বসু | Updated By: May 29, 2020, 03:54 PM IST
করলেন বিশেষ বিমানের ব্যবস্থা, কেরল থেকে ১৭০ জন মহিলা শ্রমিককে ওড়িশায় ফেরালেন সোনু

নিজস্ব প্রতিবেদন : কেরল থেকে ১৭০ জন মহিলা শ্রমিককে ওড়িশায় তাঁদের নিজেদের রাজ্যে পৌঁছে দিলেন সোনু সুদ। রাজ্যসভায় ওড়িশার সাংসদ অমর পট্টনায়েক ট্যুইট করে ধন্যবাদ জানান সোনুকে। তিনি বলেন, ওড়িশার মেয়েদের বাড়ি পৌঁছে দেওয়ার জন্য সোনু সুদ যে ব্যবস্থা করে দিয়েছেন, তার জন্য ধন্য়বাদ। সোনু যেন এই ধরনের কাজ আরও ভালভাবে করতে পারেন, তার জন্য শুভেচ্ছাও জানান অমর পট্টনায়েক।

আরও পড়ুন : ছোট বাচ্চা নিয়ে হাঁটছেন পরিযায়ী শ্রমিকরা, ওই ছবি দেখে নিজেকে সামলাতে পারেননি সোনু

রিপোর্টে প্রকাশ, ওড়িশা থেকে ১৭০ জন মহিলা কেরলের এর্নাকুলামে গিয়েছিলেন সেলাইয়ের কারখানায় কাজ করতে। লকডাউনের জেরে এর্নাকুলামেই আটকে পড়েন তাঁরা। সেই খবর পাওয়ার পর ওই ১৭০ জনের জন্য বিশেষ বিমানের ব্যাবস্থা করেন সোনু সুদ। কোচি থেকে সেই বিমান ওই ১৭০ জন-সহ আরও ১০ জন পরিযায়ী শ্রমিককে নিয়ে ভুবনেশ্বরে উড়ে যায়। ভুবনেশ্বর বিমানবন্দরে নামার পর তাঁদের বাড়িতে পৌঁছে দেওয়ার জন্য গাড়ির ব্যবস্থা করে রাজ্য সরকার।

 

লকডাউনের শুরু হওয়ার পর ইতিমধ্যেই প্রায় ২ হাজার পরিযায়ী শ্রমিককে নিজেদের রাজ্যে পৌঁছে দিয়েছেন সোনু সুদ। মহারাষ্ট্র থেকে কর্নাটক, উত্তরপ্রদেশ, ওড়িশা-সহ একাধিক রাজ্যের পরিযায়ী শ্রমিকদের নিজেদের আপনজনের কাছে পৌঁছে দিচ্ছেন বলিউড অভিনেতা। সোনু সুদের কাজের ফলে তাঁকে ধন্যবাদ জানাতে শুরু করেছেন বিভিন্ন ক্ষেত্রের তারকা ও রাজনীতিবিদরা। সোনু যে নিষ্ঠা সহকারে পরিযায়ী শ্রমিকদের নিজেদের বাড়িতে পৌঁছে দিচ্ছেন, তার ভূয়ষী প্রশংসা করেন মহারাষ্ট্রের রাজ্যপালও।

.