Sourav Ganguly Biopic: সৌরভের প্রথম পছন্দ Ranbir Kapoor, মঙ্গলবার চুক্তিতে সই 'দাদা'-র

খুব শীঘ্রই প্রি-প্রোডাকশনের কাজ শুরু করতে চলেছে প্রযোজনা সংস্থা। 

Updated By: Sep 9, 2021, 02:53 PM IST
Sourav Ganguly Biopic: সৌরভের প্রথম পছন্দ Ranbir Kapoor, মঙ্গলবার চুক্তিতে সই 'দাদা'-র

নিজস্ব প্রতিবেদন: বাইশ গজ হোক কিংবা তার বাইরে, তিনি ভারতীয় ক্রিকেটের 'দাদা'। বিতর্কিত, ক্ষতবিক্ষত ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অধিনায়কের ভূমিকায় তিনি এসেছিলেন বলেই, একদিন বদলে গিয়েছিল 'ভারত' নামক দেশটির ক্রিকেট-দর্শন। প্রায় নুইয়ে পড়া ঘাড় ফের তুলে দাঁড়ানোর সাহস এসেছিল ফিরে। নতুন করে শ্বাস নিয়েছিল বিদেশের মাটিতে চোখ চোখ রেখে লড়ার বিশ্বাস। তিনি লর্ডসের ব্যালকনিতে গেঁথে যাওয়া জার্সি-খোলা ঔদ্ধত্য। তিনি বলের গায়ে 'বাপি বাড়ি যা' ঠিকানা লিখে দেওয়া আত্মবিশ্বাস। তরুণের স্বপ্ন তিনি, জনগণমনের অধিনায়ক, বাংলার আন্তর্জাতিক মুখ তিনি। তিনি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। তাঁর বাস্তব জীবনের গল্প আক্ষরিক অর্থেই সিনেমার মতো, প্রতিপদে রয়েছে মোড়। এবার সেই গল্পই পর্দায় তুলে আনছে প্রযোজনা সংস্থা লভ ফিল্মস। মঙ্গলবার সেই সংস্থার সঙ্গে বায়োপিকের চুক্তি সই করলেন প্রাক্তন অধিনায়ক ও বর্তমান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন: Saif-Kareena-র ছেলে Jehangir-এর নামকরণ প্রসঙ্গে মুখ খুললেন Saba Ali Khan

হিন্দি ভাষাতেই তৈরি হবে সৌরভের এই বায়োপিক। এই প্রথম জীবদ্দশায় কোনও বাঙালি তারকাকে নিয়ে তৈরি হচ্ছে বায়োপিক। তবে এখনও অবধি সেই খবর প্রযোজনা সংস্থার পক্ষ থেকে জানানো না হলেও শোনা যাচ্ছে খুব শীঘ্রই এই ছবির আনুষ্ঠানিক ঘোষণা করবে লভ ফিল্মস। ''দে দে প্যায়ার দে'', ''প্যায়ার কে পঞ্চনামা'' সহ বেশ কয়েকটি ছবি প্রযোজনা করেছে তাঁরা। আগামী বছরই কাতারে অনুষ্ঠিত হতে চলেছে ক্রিকেট বিশ্বকাপ। এছাড়াও নানা কাজে ব্যস্ত সৌরভ বিশেষ সময় দিতে পারছেন না ছবির টিমকে। তাই তাঁর পক্ষ থেকে বায়োপিকের প্রধান উপদেষ্টা তাঁর দীর্ঘদিনের বন্ধু ক্রিকেটার সঞ্জয় দাস। তবে কাকে দেখা যাবে সৌরভের চরিত্রে তা নিয়ে কাটেনি ধোঁয়াশা। সৌরভের ব্যক্তিগত পছন্দের অভিনেতা রণবীর কাপুর(Ranbir Kapoor)। তিনি চান পর্দার সৌরভ হোক রণবীর। কিন্তু এরই মাঝে নয়া গুঞ্জন। শোনা যাচ্ছে সৌরভের চরিত্রে অভিনয় করতে পারেন হৃত্বিক রোশন (Hrithik Roshan)। হৃত্বিক না রণবীর কে থাকছেন দাদার ভূমিকায়, তা জানা এখনও সময়ের অপেক্ষা। 

  (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.