Srijato: একালের রবীন্দ্রনাথ কি শ্রীজাত! নেটপাড়ায় তুলকালাম...

Srijit Mukherji: শ্রীজাতর লেখা গানই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে রবীন্দ্র সঙ্গীত হিসাবে। সেই দেখেই হেসে অস্থির সৃজিত। সেই ছবি পোস্ট করাতেই হাসির রোল উঠেছে নেটপাড়ায়। সৃজিতের দাবি, এটা দেখে শ্রীজাত বন্দ্যোপাধ্যায় এক্সট্রা পেমেন্ট চাইছেন।

Updated By: May 9, 2023, 05:37 PM IST
Srijato: একালের রবীন্দ্রনাথ কি শ্রীজাত! নেটপাড়ায় তুলকালাম...

Srijato, Rabindra Nath Tagore, Srijit Mukherji, Rabindra Sangeet, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যত কাণ্ড নেটপাড়ায়, আর তা নিয়েই তুলকালাম। মঙ্গলবার রবীন্দ্র জন্মজয়ন্তী উদযাপনে মেতেছে বাঙালি। এরই মাঝে মজার একটি তথ্য সামনে আনেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ২০১৮ সালে পুজোয় মুক্তি পায় সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘এক যে ছিল রাজা’। সেই ছবির জনপ্রিয় গান ‘সমারোহে এসো হে পরমতর’। ইন্দ্রদীপ দাশগুপ্তের সুর করা ও শ্রীজাতর লেখা এই গানটি গেয়েছিলেন শ্রেয়া ঘোষাল ও ঈশান মিত্র। তবে এই গানটি নিয়ে একটি মজার তথ্য খুঁজে পেয়েছেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়।

আরও পড়ুন- Dev: রবীন্দ্র জয়ন্তীতে দেবের উপহার, অগস্টেই বড়পর্দায় ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’...

‘সমারোহে এসো হে পরমতর’ গানটি ইন্টারনেটে কেউ আপলোড করেছেন যিনি এই গানকে রবীন্দ্র সংগীত বলে উল্লেখ করেছেন। সেই দেখেই হাসির রোল উঠেছে নেটপাড়ায়। শ্রীজাতর বদলে লেখা গীতিকার রবীন্দ্র নাথ ঠাকুর, সুরকারও রবীন্দ্র নাথ ঠাকুর। সেই স্ক্রিন শট শেয়ার করে সৃজিত লেখেন, ‘ইন্টারনেটের মণিমুক্তো। এটা দেখে শ্রীজাত বন্দ্যোপাধ্যায় এক্সট্রা পেমেন্ট চাইছে। ইন্দ্রদীপ দাশগুপ্ত পার্টি পরিকল্পনা করছে।’ সৃজিতের পোস্ট দেখে হাসির রোল উঠেছে নেটপাড়ায়। প্রায় ৮০০ নেটিজেন হাসির প্রতিক্রিয়া দিয়েছেন সেই পোস্টে। খোদ শ্রীজাতও সেই নিয়ে মজায় মেতেছেন।

সৃজিতের পোস্টের কমেন্ট বক্সে মজার ছলে শ্রীজাত লেখেন, ‘তুমি তো কদর করলে না, মহাকাল করল।’ এরপরেই বন্ধু সৃজিতের পরামর্শ ‘এবার একটু দাঁড়ি রাখায় ফোকাস করো আর একটা উইগ’। ছেড়ে দেওয়ার পাত্র নন শ্রীজাত। সরাসরি পরিচালককে মশকরা করে লেখেন, ‘পেমেন্ট বাড়াও। ঔ টাকায় উইগ হয় না।’ পরিচালক ও গীতিকারের মশকরায় মজে নেটপাড়া। সেখানেই এক ব্যক্তি লেখেন, ‘শ্রীজাত তুমি শেষমেশ রবীন্দ্র সঙ্গীত লিখলে!’ শ্রীজাত বন্দ্যোপাধ্যায়ের বোন কবি শ্রীদর্শিনী চক্রবর্তীও মজা করে লেখেন, ‘দাদা এই ছিল তোর মনে? সেই ছোট থেকে জানতাম তুই একদিন ঠিক পারবি ’ উত্তরে মজা করেই শ্রীজাত লেখেন, ‘আমি তো হেভি ট্যালেন্টেড’। কেউ কেউ সৃজিতের ওয়েব সিরিজের নাম নিয়ে লেখেন, ‘রবীন্দ্রনাথ এই গান খাতায় লেখেননি’। সব মিলিয়ে মজায় মেতেছে নেটপাড়া।

আরও পড়ুন- Mamata Banerjee| Vivek Agnihotri: ‘কাশ্মীর ফাইলস’ নিয়ে মন্তব্যে আপত্তি! মুখ্যমন্ত্রীকে আইনি নোটিস বিবেক অগ্নিহোত্রীর...

প্রসঙ্গত, মৃণাল সেনের জন্মশতবার্ষিকীতে মুক্তি পাওয়ার কথা ‘পদাতিক’-এর। সেই ছবিতে বিশ্বখ্যাত পরিচালক মৃণাল সেনের ভূমিকায় দেখা যাবে বাংলাদেশের জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে। এই ছবির হাত ধরেই টলিউডে পা রাখছেন তিনি। এর আগে যৌথ প্রযোজনায় কাজ করলেও এটি তাঁর প্রথম এপার বাংলার ছবি। মৃণাল সেনের স্ত্রীয়ের চরিত্রে অভিনয় করেছেন মনামী ঘোষ। পদাতিকের পরে সৃজিতের আরও একটি ছবি রয়েছে অপেক্ষায়। ছবির নাম ‘অতি উত্তম’।

এছাড়াও পয়লা বৈশাখে প্রকাশ্যে এসেছে তাঁর আগামী ছবির কথা। পুজোয় মুক্তি পাবে ‘দশম অবতার’। পুরাণ অনুসারে বিষ্ণুর দশম অবতার হলেন কল্কি, যিনি এই কলিযুগের শেষে অবতীর্ণ হবেন। গল্পেও কি সেই মাইথোলজির ছোঁয়া রেখেছেন সৃজিত, তা অবশ্য ক্রমশ প্রকাশ্য। তবে সামনে এসেছে ছবির স্টারকাস্ট। এই প্রথম মিলে মিশে যাবে সৃজিতের কপ ইউনিভার্স। সেখানে একদিকে যেমন থাকছেন ‘বাইশে শ্রাবণ’-এর প্রবীর রায়চৌধুরী তথা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ‘ভিঞ্চি দা’-র ডিসিডিডি পোদ্দার তথা অনির্বাণ ভট্টাচার্য। এবার তাঁদের সঙ্গে যুক্ত হবে যীশু সেনগুপ্ত। এছাড়াও সেই ছবিতে রয়েছে শুভশ্রী গঙ্গোপাধ্যায়। সবমিলিয়ে এবছর বাংলায় মুক্তি পাচ্ছে সৃজিতের একাধিক ছবি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.