Dev: রবীন্দ্র জয়ন্তীতে দেবের উপহার, অগস্টেই বড়পর্দায় ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’...

Dev As Byomkesh: মঙ্গলবার শ্যুটিং সেট থেকেই প্রিয় বন্ধু অজিতের সঙ্গে ছবি পোস্ট করলেন পর্দার ব্যোমকেশ। অজিতের চরিত্রে অভিনয় করছেন অম্বরীশ ভট্টাচার্য। শ্যুটিংয়ের ছবির পাশাপাশি এদিন ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর রিলিজ ডেট ঘোষণা করেন দেব।

Updated By: May 9, 2023, 04:30 PM IST
Dev: রবীন্দ্র জয়ন্তীতে দেবের উপহার, অগস্টেই বড়পর্দায় ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’...

Dev As Byomkesh, Byomkesh Durgo Rahoshya, Rukmini Maitra, Ambarish Bhattacharya, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিরসা দাশগুপ্তের পরিচালনায় বড়পর্দার নয়া ব্যোমকেশ হতে চলেছেন দেব। এই খবরেই সরগরম গোটা সিনেমহল। ছবি ঘোষণা হওয়ার পর থেকেই বারংবার সমালোচনার মুখে পড়তে হয়েছে দেবকে। এবার রবীন্দ্র জয়ন্তীতে ফ্যানেদের নয়া উপহার দিলেন দেব। মঙ্গলবার ব্যোমকেশ ও দুর্গ রহস্যের সেট থেকে একটি ছবি প্রকাশ্যে আনলেন সুপারস্টার। শুধু তাই নয়, ছবি মুক্তির দিনও ঘোষণা করেন দেব।

আরও পড়ুন- Mamata Banerjee| Vivek Agnihotri: ‘কাশ্মীর ফাইলস’ নিয়ে মন্তব্যে আপত্তি! মুখ্যমন্ত্রীকে আইনি নোটিস বিবেক অগ্নিহোত্রীর...

মঙ্গলবার সোশ্যাল মিডিয়ায় দেব লেখেন, ‘রবীন্দ্র জয়ন্তীর শুভ দিনে সামনে আনলাম আমাদের ভালোবাসার অজিত ও ব্যোমকেশের ছবি। যদি সব পরিকল্পনা  মতো চলে, তাহলে আশা করি এই বছরের ১১ অগস্ট বড়পর্দায় মুক্তি পেতে চলেছে ব্যোমকেশ ও দুর্গ রহস্য।’ গত ২৮ জানুয়ারি ইন্ডাস্ট্রিতে ১৭ বছর পূর্ণ করার দিনেই দেব ঘোষণা করেছিলেন এই ছবির কথায শরদিন্দু বন্দ্যোপাধ্যায়ের লেখা ব্যোমকেশ চরিত্রে এবার অভিনয় করতে চলেছেন তিনি। 'দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স' ও 'শ্যাডো ফিল্মসের' একত্র প্রযোজনায়, বিরসা দাশগুপ্তের পরিচালনায় ইতোমধ্যে শুরু হয়েছে ছবির শ্যুটিং।

ব্যোমকেশের সত্যবতীর চরিত্রে কে থাকবেন, তা আগে ঘোষণা করা হয়নি। তবে মহরতের দিনই সত্যবতীর পরিচয় প্রকাশ্যে আনলেন অভিনেতা। ছবিতেই খোলসা হল সত্যবতীর নাম। ব্যোমকেশের পাশে সত্যবতী রূপে কে থাকবেন তা নিয়ে জল্পনা চলছিল টলিউডের অন্দরে। অবশেষে সকল কানাঘুষোকে উড়িয়ে দিয়ে ব্যোমকেশ দেবের সত্যবতী হলেন রুক্মিণী মৈত্র। নিজের সোশ্যাল মিডিয়া পেজে অভিনেত্রী লেখেন, 'টিমের অংশ হতে পেরে আনন্দিত তিনি'। ব্যোমকেশের জীবনে যেমন গুরুত্ব রয়েছে সত্যবতীর তেমনই কিংবা তাঁর থেকে কিঞ্চিৎ বেশিই গুরুত্ব রয়েছে অজিতের। কাকে দেখা যাবে এই চরিত্রে, তা আগেই জানা গিয়েছিল তবে সেই খবরে সিলমোহর দিলেন দেব।  

আরও পড়ুন- Rituraj Baidya: নোবেলের পথেই 'বুলবুল' খ্যাত ঋতুরাজ! জোড়া অপরাধে ১৪ দিনের জেল কোক স্টুডিয়োর হার্টথ্রবের...

মঙ্গলবার শ্যুটিং সেট থেকেই প্রিয় বন্ধু অজিতের সঙ্গে ছবি পোস্ট করলেন পর্দার ব্যোমকেশ। অজিতের চরিত্রে অভিনয় করছেন অম্বরীশ ভট্টাচার্য। যদিও ছবিতে তাঁদের মুখ পরিষ্কারভাবে দেখা যাচ্ছে না। তবে বোঝা যাচ্ছে ব্যোমকেশ ও অজিত কোনও একটি তথ্য ঘেঁটে দেখছেন। দুজনেরই চোখে চশমা। অজিতের পরনে পাঞ্জাবী ও জহর কোর্ট, সঙ্গে ঝোলানো কাপড়ের ব্যাগ। গত মাসেই ‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’-এর ফার্স্ট লুক পোস্টার সামনে এনেছিলেন দেব। সেই থেকেই বারংবার কটাক্ষের মুখে পড়েন দেব। অনেকেই মনে করেন, এই চরিত্রে মানাবে না তাঁকে। তবে পাশাপাশি অনেকেই তাঁর উপর আস্থা রাখছেন।

প্রসঙ্গত, টলিউড থেকে বলিউডে ব্যোমকেশের ছড়াছড়ি। উত্তম কুমার, রজিত কাপুর থেকে শুরু করে  আবীর চট্টোপাধ্যায়, যীশু সেনগুপ্ত,  পরমব্রত চট্টোপাধ্যায়, সুজয় ঘোষ, অনির্বাণ ভট্টাচার্য ও সুশান্ত সিং রাজপুতকে বাঙালি দর্শক দেখেছে ব্যোমকেশ হিসাবে। সেই তালিকায় নয়া সংযোজন দেব। বড়পর্দা থেকে ওয়েব সিরিজ একের পর এক ‘ব্যোমকেশ’, একদিকে যেমন কোনও ছবি প্রশংসা পেয়েছে সেরকম বেশ কিছু ছবি প্রত্যাখানও করেছে দর্শক। দেবকে ব্যোমকেশ হিসাবে গ্রহণ করবে না প্রত্যাখান, তাই দেখার অপেক্ষায়। তিন মাস পরেই বড়পর্দায় আসতে চলেছে এই ছবি। এই বছর একের পর এক ছবি ঘোষণা করেছেন দেব। পুজোয় মুক্তি পাবে ‘বাঘাযতীন’ ও ডিসেম্বরে আসছে ‘প্রধাণ’।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.