বর্ধমানের রাজবাড়িতে জলসার রোশনাইয়ে ধরা দিলেন শুভশ্রী

 নবীনচন্দ্র দাশের ভূমিকায় দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছেলে উজান গঙ্গোপাধ্যায়কে। এই ধরনের একটা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে পেয়ে খুশি উজান। চরিত্রটি ফুটিয়ে তুলতে বাবা কৌশিক গঙ্গোপাধ্যায় ও মা চুর্ণী গঙ্গোপাধ্যায় তাঁকে সাহায্য করছেন বলে ২৪ ঘণ্টাকে জানান উজান।

Updated By: Jan 22, 2018, 08:12 PM IST
বর্ধমানের রাজবাড়িতে জলসার রোশনাইয়ে ধরা দিলেন শুভশ্রী

নিজস্ব প্রতিবেদন : রসগোল্লার নিয়ে বাংলার সঙ্গে ওডিশার লড়াইয়ে জয় হয়েছে বাংলার। রসগোল্লা আদপে বাঙালিরই।  আর এই বাংলার রসগোল্লার যিনি আবিষ্কর্তা সেই নবীনচন্দ্র দাশের জীবনী অবলম্বনে ছবি বানাচ্ছেন পরিচালক পাভেল। ছবির নাম 'রসগোল্লা' যেভানে নবীনচন্দ্র দাশের ভূমিকায় দেখা যাবে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছেলে উজান গঙ্গোপাধ্যায়কে। এই ধরনের একটা গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করতে পেয়ে খুশি উজান। চরিত্রটি ফুটিয়ে তুলতে বাবা কৌশিক গঙ্গোপাধ্যায় ও মা চুর্ণী গঙ্গোপাধ্যায় তাঁকে সাহায্য করছেন বলে ২৪ ঘণ্টাকে জানান উজান।

অন্যদিকে এই সিনেমায় সেসময়কার একজন খ্যতনামা বাঈজীর চরিত্রে অভিনয় করতে দেখা যায় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়কে। যে চরিত্রটির নাম 'মালকানজান'। সম্প্রতি বর্ধমানের রাজবাড়িতে হয়ে গেল ছবির শ্যুটিং। রাজবাড়িতেই বসেছিল জলসা। বাঈজীর মালকানজানের চরিত্র নাচ করতে দেখা গেল শুভশ্রীকে। এধরনের একটা চরিত্রে অভিনয় করতে পেরে তিনি ভীষণ খুশি বলে ২৪ ঘণ্টাকে জানান অভিনেত্রী। কারণ, মালকানজান এমন একজন ছিলেন যাঁর সঙ্গে রসগোল্লার আবিষ্কর্তা নবীনচন্দ্র দাশের ছিল ভাই-বোনের সম্পর্ক। তিনিও নাকি নবীনচন্দ্রদাশকে দোকান তৈরিতে টাকা দিয়ে সাহায্য করেছিলেন বলে শোনা যায়।

এদিকে নবীনচন্দ্র দাশের বায়োপিক 'রসগোল্লা' বানানোর জন্য অনেক আগে থেকেই পড়াশোনা করে চিত্রনাট্য তৈরি করে রেখেছিলেন বলে জানান পরিচালক পাভেল। তাঁর কথায় রসগোল্লার লড়াইয়ে বাংলার জয় হওয়ার আগে থেকে তিনি জানতেন যে এজয় বাংলারই হবে।

আরও পড়ুন- ঋতুপর্ণা সেনগুপ্তের বাড়ির সরস্বতী পুজোয় 'ভালোবাসার বাড়ি'র সদস্যরা

.