সুভাষজি: আজাদ-হিন্দ-ফৌজের গান এবার শুনে নিন সোনু নিগমের গলায়

সৌজন্যে, সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি 'গুমনামী'।

Updated By: Sep 15, 2019, 01:48 PM IST
সুভাষজি: আজাদ-হিন্দ-ফৌজের গান এবার শুনে নিন সোনু নিগমের গলায়

নিজস্ব প্রতিবেদন: ''সুভাষজি, সুভাষজি, হ্যায় ন্যাজ জিসপে হিন্দকো, ও শান-এ-হিন্দ আ গ্যায়ে'', বহু পুরনো এই গানটি নিশ্চয় কমবেশি সকল ভারতবাসীই শুনে থাকবেন। বহু পুরনো জনপ্রিয় এই গানই ফের একবার নতুন করে গাইলেন খ্যাতনামা গায়ক সোনু নিগম। সৌজন্যে, সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি 'গুমনামী'।

১৯৪৩ সালের ৩ জুলাই, যেখন নেতাজি সিঙ্গাপুরে পৌঁছলেন, সেসময় তাঁকে স্বাগত জানাতে ৩৫ লক্ষ ভারতবাসী ও আজাদ হিন্দ ফৌজ-এর জওয়ানরা একত্রে গেয়েছিলেন  ''সুভাষজি, সুভাষজি, হ্যায় ন্যাজ জিসপে হিন্দকো'' গানটি। পরবর্তীকালে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর গানটি রেকর্ড করা হয়েছিল। বহু চর্চিত সেই গানই ফের একবার গাইলেন সোনু নিগম। তাঁর অসামান্য গায়কিকে শ্রোতাদের ফের একবার মুগ্ধ করলেন সোনু। প্রযোজনা সংস্থা SVF ও পরিচালক নিজেও নিজের টুইটার হ্যান্ডেলে গানের লিঙ্ক শেয়ার করেছেন। সোনুর গলায় ফের একবার শুনে নিন এই গান। 

আরও পড়ুন-'গোয়েন্দা জুনিয়র'-এর গোয়েন্দাগিরি, তারই ঝলক মিলল টাইটেল ট্র্যাকে

রবিবারই সল্টলেকের সেন্ট্রাল পার্কে নেতাজি মূর্তির পাদদেশে পরিচালক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় সহ ছবি অন্যান্যা কলাকুশলীরা। সোনু নিগমের কণ্ঠে ছবির এই গান পুননির্মাণ করেছেন সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত।  এই গান নতুন প্রজন্মের ছেলেমেয়েদের দেশত্মবোধে উদ্বুদ্ধ করে তুলবে বলেই মনে করছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত আগামী ২ অক্টোবর মুক্তি পাচ্ছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায় অভিনীত ছবি 'গুমনামী'।

আরও পড়ুন-'নকল করে বড় হওয়া যায় না', লতাজির মন্তব্যের পাল্টা জবাব রানুর

.