বিশ বাঁও জলে রিয়ার জামিন

 কেন রিয়াকে জামিন দিতে চাইছে না সেশন আদালত?

Updated By: Sep 15, 2020, 06:32 PM IST
বিশ বাঁও জলে রিয়ার জামিন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: সুশান্ত সিং রাজপুতকে মাদক পাচারের অভিযোগে দিনসাতেক আগেই গ্রেফতার হয়েছেন মৃত নায়কের বন্ধু রিয়া চক্রবর্তী। কিন্তু মুম্বইয়ের সেশন আদালত রিয়াকে জামিন দিচ্ছে না। যদিও রিয়ার আইনজীবী মনে করেন রিয়ার অপরাধ এমন গুরুতর কিছু নয় এবং এই কাণ্ডে জামিন পাওয়াও তেমন কঠিন নয়। এ জন্য তিনি বিষয়টি নিয়ে মুম্বই হাইকোর্টে যাবেন বলেও ঠিক করেছেন। কেন রিয়াকে জামিন দিতে চাইছে না সেশন আদালত?

কারণ, আদালত মনে করছে, রিয়া জামিন পেয়ে গেলেই তিনি এই মাদকচক্রের সঙ্গে জড়িত অন্যদের সতর্ক করে দেবেন। এবং সঙ্গে সঙ্গে এই তদন্তে প্রয়োজনীয় তথ্যগুলিও লোপাট হয়ে যাবে। মাদকপাচারের সঙ্গে যুক্ত থাকা এবং সুশান্তকে মাদক সরবরাহ করায় এনডিপিএস অ্যাক্টের ২৭-এ ধারায় রিয়া অপরাধী সাব্যস্ত হয়েছেন। ফলে রিয়াকে জামিন দেওয়া যাবে না।

তবে রিয়ার আইনজীবী জানান, রিয়ার কাছে খুব সামান্য পরিমাণ গাঁজা মিলেছে। এবং এটার জন্য তাঁর মক্কেলের খুব গুরু দণ্ড হওয়ার কথা নয়। তবে, সেশন আদালতের মতে, বিষয়টি গুরুতর অপরাধ, কেননা এসব ক্ষেত্রে মাদকের পরিমাণটা বড় কথা নয়, কারও কাছ থেকে মাদক উদ্ধার হওয়াটাই বড় কথা। বিষয়টা যা দাঁড়াল তাতে রিয়ার জামিন এখন বিশ বাঁও জলে নাকি অচিরেই তা হালে পানি পাবে, দেবা ন জানন্তি, কুতঃ মনুষ্য!

.