The Kashmir Files: অনলাইনে নিখরচায় 'দ্য কাশ্মীর ফাইলস' দেখার টোপ, লিঙ্কে ক্লিক করে খোয়ালেন ৩০ লক্ষ টাকা

হোয়াটসঅ্যাপে 'দ্য কাশ্মীর ফাইলস'(The Kashmir Files) দেখার টোপ দিয়ে পাতা হয়েছে প্রতারণার জাল। সেই জালে পা দিয়েই সিনেপ্রেমীরা খোয়াচ্ছেন লক্ষ লক্ষ টাকা। ইতিমধ্যেই নয়ডা পুলিশের তরফে জারি করা হয়েছে সতর্কবার্তা।

Updated By: Mar 16, 2022, 09:27 PM IST
The Kashmir Files: অনলাইনে নিখরচায় 'দ্য কাশ্মীর ফাইলস' দেখার টোপ, লিঙ্কে ক্লিক করে খোয়ালেন ৩০ লক্ষ টাকা

নিজস্ব প্রতিবেদন: প্রথম থেকেই 'দ্য কাশ্মীর ফাইলস'(The Kashmir Files) ছবিকে কেন্দ্র করে তৈরি হয়েছে নানা বিতর্ক(Controversy)। ছবি ঘিরে রাজনৈতিক তরজা তুঙ্গে। ইতিমধ্যেই পাঁচটি রাজ্যে করমুক্ত করা হয়েছে এই ছবি। ছবি দেখতে যাওয়ার জন্য ছুটিও মঞ্জুর করেছে অসম( ও মধ্যপ্রদেশ সরকার। পাঁচদিনেই রেকর্ড ব্যবসা করেছে এই ছবি। বক্স অফিস বিশেষজ্ঞদের অনুমান ৩৫০ কোটি টাকা ব্যবসা করতে পারে এই ছবি। এরই মাঝে নতুন কান্ডে নাম জড়ালো এই ছবির। 

হোয়াটসঅ্যাপে(Whatsapp) ছবিটি দেখার টোপ দিয়ে পাতা হয়েছে প্রতারণার জাল। সেই জালে পা দিয়েই সিনেপ্রেমীরা খোয়াচ্ছেন লক্ষ লক্ষ টাকা। ইতিমধ্যেই নয়ডা পুলিশের তরফে জারি করা হয়েছে সতর্কবার্তা। হোয়াটসঅ্যাপে ঘুরছে একটি লিঙ্ক। সেই লিঙ্কের সঙ্গে রয়েছে একটি বার্তা, ঐ লিঙ্কে ক্লিক করলেই নিখরচায় দেখা যাবে দ্য কাশ্মীর ফাইলস। কিন্তু সেই লিঙ্ক ক্লিক করেই বিপর্যয়ের মুখে দর্শক। আসলে সবটাই প্রতারণার ফাঁদ। পুলিসের কাছে দায়ের হওয়া অভিযোগ অনুযায়ী ইতিমধ্যেই ৩০ লক্ষ টাকার প্রতারণা হয়েছে।  

নয়ডা পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার রণবিজয় সিংহ জানিয়েছেন, কোনও নির্দিষ্ট ছবির নাম করে কোনও অভিযোগ দায়ের হয়নি। তবে সূত্রের খবর, ‘দ্য কাশ্মীর ফাইলস’ দেখার টোপ দিয়েই দর্শকের ফোন হ্যাক করছে প্রতারকরা। একদিনে একই থানায় তিনটি অভিযোগ দায়ের হয়েছে। প্রতিটি কেসেই প্রতারণার ধরন এক। সেখান থেকেই পুলিসের ধারণা যে একইভাবে খোয়া গেছে ৩০ লক্ষ টাকা।  

আরও পড়ুন: The Kashmir Files-র প্রশংসায় মোদি, 'গুজরাট ফাইলস বানাতে চাই, রিলিজ হতে দেবেন তো!'প্রধানমন্ত্রীকে প্রশ্ন পরিচালকের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.