যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিতে ভয় পায় না, গর্জে উঠলেন Nusrat

সায়নী, দেবলীনারাও হাজির হন 

Reported By: অনুসূয়া বন্দ্যোপাধ্যায় | Edited By: জয়িতা বসু | Updated By: Jan 25, 2021, 10:20 PM IST
যে রাজ্যের মুখ্যমন্ত্রী মহিলা, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিতে ভয় পায় না, গর্জে উঠলেন Nusrat
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : ​বাক স্বাধীনতার দাবিতে সোমবার মেট্রো চ্যানেলে প্রতিবাদে সরব হয় টলি পাড়া। 'এ কোন সকাল, রাতের চেয়েও অন্ধকার'। এমনই একটি ব্যানারের নীচে সোমবার জড়ো হন টলিউডের একাধিক শিল্পী। সেখানেই মহিলাদের উপর অশালীন আক্রমণ, কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে এবং বাক স্বাধীনতার দাবিতে সরব হন শিল্পীরা। রাজ চক্রবর্তী থেকে নুসরত জাহান, সায়নী ঘোষ, দেবলীনা দত্ত, প্রত্যেকে হাজির হন মেট্রো চ্যানেলের অরাজনৈতিক প্রতিবাদ সভায়।

সোমবার মেট্রো চ্যানেলের প্রতিবাদ মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করেন নুসরত জাহান। তিনি বলেন, বিভিন্ন বিষয়ে মুখ খোলায় যেভাবে আক্রমণ করা হচ্ছে একটি নির্দিষ্ট রাজনৈতিক দলের তরফে, তাতে সায়নী ঘোষ বা দেবলীনা দত্তরা ভয় পাচ্ছেন না। ফলে তিনিও ভয় পাচ্ছেন না কোনওভাবেই। সায়নী, দেবলীনাদের পাশে দাঁড়াতেই একজন অভিনেত্রী হিসেবে তিনি প্রতিবাদের মঞ্চে হাজির হয়েছেন। তৃণমূল কংগ্রেসের (TMC) সাংসদ হিসেবে তিনি আজকের সভায় হাজির হননি বলেও স্পষ্ট জানান নুসরত জাহান (Nusrat Jahan)। পাশাপাশি এটা কোনও রাজনৈতিক দলের মঞ্চ নয়, তাই তিনি ভোট চাইতে আসেননি এখানে। তবে প্রত্যেকে যেন চোখ,কান খোলা রেখে চলেন বলে আবেদন জানান নুসরত জাহান। যে রাজ্যের মুখ্যমন্ত্রী একজন মহিলা, সেখানকার মেয়েরা ধর্ষণের হুমকিতে ভয় পায় না বলেও গর্জে ওঠেন নুসরত। পাশাপাশি সাহস থাকলে ধর্ষণ করে দেখাক, ঝাঁটা আর বটি নিয়ে তেড়ে যাওয়া হবে বলেও মন্তব্য করেন তৃণমূলের সাংসদ অভিনেত্রী।

আরও পড়ুন : ফ্যাসিবাদের বিরুদ্ধে সোচ্চার টলিউড, মেট্রো চ্যানেলে প্রতিবাদ রাজ, কৌশিকদের

নুসরতের পাশাপাশি সায়নী ঘোষও আজকের প্রতিবাদ সভা থেকে সরব হন। সায়নী (Saayoni Ghosh) বলেন, বরাবরই তিনি রাজনৈতিকভাবে সচেতন। ছোটবেলা থেকে তাঁরা রামায়ণ, মহাভারত পড়েছেন কিন্তু বর্তমানে রামকে মনোপলি হিসেবে ব্যবহার করা হচ্ছে। বিজেপি ক্ষমতায় এলে বাংলার নারীদের কী অবস্থা হতে পারে, তার ইঙ্গিত এখন থেকেই পাওয়া যাচ্ছে বলেও অভিযোগ করা হয়। 

আরও পড়ুন : অন্তঃসত্ত্বা Kareena-র যোগ, ভাইরাল নায়িকার ফটোশ্যুট

অভিনেত্রী মানসী সিনহাও আজকের মঞ্চ থেকে ফুঁসে ওঠেন। ২৪ ঘণ্টার সামনে মানসী বলেন, ছেলেদেরও ধর্ষণ করা যায়, জানেন তো! স্থান,কাল, পাত্র বলে দেব, সেখানে হাজির হবেন দেখিয়ে দেব, ধর্ষণের যন্ত্রণা কতটা।

এদিকে সায়নী ঘোষ, নুসরত জাহানদের পাশে দাঁড়াতে মেট্রো চ্যানেলের সভা মঞ্চে আজ হাজির হতে পারেননি মাধবী মুখোপাধ্যায়, কবীর সুমন, রঞ্জিত মল্লিকরা। তবে বর্তমানে যা ঘটছে এবং মহিলাদের যেভাবে ধর্ষণের হুমকি দেওয়া হচ্ছে, তা সুস্থ সমাজে চলতে পারে না বলে প্রতিবাদে সরব হন শিল্পীরা। 

.