Amit Saha: অভিনেতা অমিত সাহাকে গালিগালাজ-মারধর, কাঠগড়ায় তৃণমূল, পাশে টলিউডের একাংশ

Amit Saha, Theatre Festival, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শুক্রবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিয়ো পোস্ট করেন অভিনেতা অমিত সাহা। ‘বাকিটা ব্যক্তিগত’, ‘বিরহী’, ‘ভটভটি’ একাধিক বাংলা ছবি ও ওয়েব সিরিজে নজর কেড়েছেন তিনি। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনরা তাঁর অভিনয়ের প্রশংসায় পঞ্চমুখ। তবে এবার সেই অভিনয়ের কারণেই হেনস্থার মুখে পড়তে হল অভিনেতা অমিত সাহাকে। সিনেমার পাশাপাশি মঞ্চেও অভিনয় করেন তিনি। বেলেঘাটায় তাঁর নাট্যদল ‘বিদূষক নাট্যমণ্ডলী’র মুক্ত মঞ্চের নাট্যোৎসব বন্ধ করে দেওয়ার অভিযোগ করেন তিনি। শুধু তাই নয়, অভিনেতার দাবি, তাঁদের গালিগালাজ করা হয়, এমনকী মারধরও করা হয়। অভিনেতার অভিযোগ তীর স্থানীয় তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। আগামী ২৪ ও ২৫ ডিসেম্বর একটি নাট্যমেলার আয়োজন করেছিলেন তাঁরা। কিন্তু শুক্রবার হঠাৎই কিছু রাজনৈতিক নেতা তাঁকে মারধর করে নাট্যোৎসব বন্ধ করে দেন বলে অভিযোগ ওঠে। অমিতের পাশে দাঁড়িয়েছেন টলিউডের একাংশ। সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ প্রকাশ করেন অনেকেই।

আরও পড়ুন-Bibhas Chakraborty: হার্ট অ্যাটাক! হাসপাতালে ভর্তি নাট্যব্যক্তিত্ব বিভাস চক্রবর্তী

পরিচালক প্রদীপ্ত ভট্টাচার্য এই ঘটনার তীব্র নিন্দা করে লেখেন, ‘অমিতকে মারা মেনে নিচ্ছি না।’ পরিচালক কুমার চৌধুরী লিখেছেন, ‘ছিঃ! অত্যন্ত লজ্জাজনক!’ পরিচালক ও অভিনেতা সৌরভ চক্রবর্তী লিখেছেন, ‘মেনে নেওয়া যায় না, প্রশ্নও ওঠে না’। অভিনেতা সায়ন ঘোষ লিখেছেন, ‘ফিল্ম ফেস্টিভাল শাহরুখ খান উদ্বোধন করছে আর একজন নাট্যকর্মী তৃণমূলের নেতার দ্বারা নিগৃহীত হচ্ছে এই আমাদের বাংলার বর্তমান অবস্থা। অমিত সাহা ও তাঁর নাট্যদলের ওপর হওয়া এই তৃণমূলের সন্ত্রাসের তীব্র নিন্দা জানাই। আর যে সমস্ত অভিনেতা, পরিচালক, গায়ক, কবি ইত্যাদি শিল্পচর্চার সুস্থ পরিবেশ তৈরি করার জন্য তৃণমূলে যোগ দিয়েছিলেন এই বিষয়ে তাঁদের প্রতিক্রিয়া জানতে চাই’।

পরিচালক অভিনেতা তথাগত মুখোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় লেখেন, ‘নাট্য উৎসব করতে গিয়ে অমিত সাহার মতন শক্তিশালী, প্রতিভাবান অভিনেতাকে কিছু পলিটিকাল ক্যাডারের হাতে যে প্রহৃত হতে হয়েছে,তার চেয়ে ঘৃন্য,লজ্জাজনক ঘটনা এই মূহুর্তে আর কিছু হতে পারে না।শুধুমাত্র নাটক করার অপরাধে যদি গায়ে হাত তুলে শক্তি প্রদর্শন করতে হয় তাহলে বুঝতে হবে ক্ষমতার দম্ভ আর অশিক্ষা এমন জায়গাতে পৌঁছেছে যেখানে পতন আসন্ন।শিল্প এবং শিল্পের মুখ যদি এ রাজ্যেও বারবার লাঞ্চিত হয় শুধুমাত্র রাজনৈতিক প্ররোচনা আর মতাদর্শের পার্থক্যের কারনে তবে রাজ্যে ক্ষমতার উদ্দেশ্য নিয়ে যথেষ্ট প্রশ্নচিহ্ন রয়েছে।আসলে সবার মধ্যেই ফ্যাসিস্ট রাজনীতির সমর্থক রয়েছে,বেরিয়ে আসাটা শুধু সময় আর পরিস্থিতির অপেক্ষা।অমিত সাহাকে যে নাট্য উৎসব বন্ধ করে দিতে হল এ পরিস্থিতিতে সে লজ্জা শুধু রাজ্যের বা সরকারের নয়, সে লজ্জা আমাদের সবার।অমানবিক এই মানুষদের প্রতি, তাদের রাজনৈতিক নীতির প্রতি শুধুই ঘৃনা থাকল, জমা থাকল, মনে থাকল।’ অভিনেত্রী শ্রেয়া ভট্টাচার্য লেখেন, ‘অমিত দা এবং বেলেঘাটা বিদূষকরা যে নোংরা পরিস্থিতির মধ্যে পড়ল, এরজন্য যারা দায়ী তাদের কঠিন শাস্তি হওয়া উচিত। ওদের মারধর করা হয় ও আজ কাল ওদের যে ফেস্টিভ্যাল হওয়ার কথা ছিল তার তোড়জোড় নষ্ট করে দেয়। এটা মেনে নেওয়া যায় না। খুব খুব খারাপ হল এটা। ফেস্টিভ্যাল আবার হবে।’

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

English Title: 
Tollywood Actor Amit Saha beaten and was harassed by TMC local leaders regarding a theatre festival in Beleghata
News Source: 
Home Title: 

অভিনেতা অমিত সাহাকে গালিগালাজ-মারধর, কাঠগড়ায় তৃণমূল, পাশে টলিউডের একাংশ

Amit Saha: অভিনেতা অমিত সাহাকে গালিগালাজ-মারধর, কাঠগড়ায় তৃণমূল, পাশে টলিউডের একাংশ
Yes
Is Blog?: 
No