সলমনের খেলার সঙ্গী ছিলেন আমির? পড়াশোনাও একসঙ্গে?

  একজন বলিউডে 'মিস্টার পারফেক্টশনিস্ট', অন্যজন বলিউডের 'ভাইজান'। তবে বক্স অফিসে কিন্তু দুজনেই সুপারস্টার। সে যাই হোক না কেন, এদের ছেলেবেলাটা কিন্তু কেটেছে একই সঙ্গে, একই স্কুলে, সেটা হয়ত অনেকেরই অজানা। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি আমির জানিয়েছেন তাঁর ও সলমনের একই স্কুলে পড়ার কথা।

Updated By: Jun 19, 2018, 04:32 PM IST
সলমনের খেলার সঙ্গী ছিলেন আমির? পড়াশোনাও একসঙ্গে?

নিজস্ব প্রতিবেদন:  একজন বলিউডে 'মিস্টার পারফেক্টশনিস্ট', অন্যজন বলিউডের 'ভাইজান'। তবে বক্স অফিসে কিন্তু দুজনেই সুপারস্টার। সে যাই হোক না কেন, এদের ছেলেবেলাটা কিন্তু কেটেছে একই সঙ্গে, একই স্কুলে, সেটা হয়ত অনেকেরই অজানা। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সম্প্রতি আমির জানিয়েছেন তাঁর ও সলমনের একই স্কুলে পড়ার কথা।

আমিরের কথায়, ''আমি সলমনের সঙ্গে প্রথম দেখা করলাম বাবলার ( পরিচালক আদিত্য ভট্টাচার্য) বাড়িতে, যিনি 'রাখ' (১৯৮৯) বানিয়েছিলেন তবে ঘটনচক্রে সলমন আর আমি কিন্তু দ্বিতীয় শ্রেণিতে একই স্কুলে একই ক্লাসে পড়তাম মুম্বয়ের পালি হিলসে সেন্ট অ্যানেস স্কুলে। কিন্তু যখন সলমনের সঙ্গে দেখা করলাম তখনও সেটা জানি না। কিন্তু বাবলার বাড়িতে যখন শর্ট ফিল্ম 'পানোরিয়া' নিয়ে আলোচনা করছি, যে ছবিতে আমি কিনা অভিনয় করেছি আবার স্পট বয় হিসাবেও কাজ করেছি আবার সহ পরিচালক হিসাবেও কাজ করেছি। আর ওই ছবিটা আমরা এক মাসের মধ্যে শ্যুট করি। তখন আমার বয়স ১৫, এবং সেটাই আমার প্রথম অভিনয়। সলমন সেসময় মুম্বইয়ের কার্টার রোড দিয়ে সাইকেল চালাচ্ছিল। সেও বাবলাকে চিনত। দেখা হতে আমরা তখন একসঙ্গে ব্যালকনিতে দাঁড়িয়ে কথা বললাম। ও আমায় বলল ও অভিনয় করতে চায়। '' আর এভাবেই নাকি ফের নতুন করে আলাপ হয় একসময়কার স্কুল মেট সলমন আমিরের।

তবে শুধু আমির সলমনই নন, বলিউডের এমন অভিনেতাই আছে যাঁরা নাকি একসঙ্গে পড়াশোনা করতেন। যেমন হৃত্বিক রোশন ও উদয় চোপড়া নাকি মুম্বইয়ের স্কটিশ স্কুলে পড়তেন। স্কুলে পড়াকালীন তাঁরা নাকি আবার একসঙ্গে খুনসুটিও করতেন। এছাড়াও শ্রদ্ধা কাপুর ও টাইগার শ্রফও নাকি আমেরিকান স্কুল অফ মুম্বইতে একসঙ্গে পড়াশোনা করতেন।  এছাড়া বরুণ ধাওয়ান ও অর্জুন কাপুরও নাকি অ্যাক্টিং স্কুলে একসঙ্গেই পড়াশোনা করেছেন। এছড়াও অক্ষয় পত্নী টুইঙ্কল খন্না ও করণ জোহরও নাকি ছেলেবেলার বন্ধু ছিলেন।

.