ছোট 'আনন্দী'র অজানা কথা

'বালিকা বধূ'। 'আনন্দী'। নামগুলো শুনলেই এখন চোখের সামনে ভেসে ওঠে প্রত্যুষা ব্যানার্জির মুখটা। সম্পর্কের টানাপোড়েনের জেরে, একাকীত্বের কষ্টে, মানসিক অবসাদে, ভালোবাসার যন্ত্রণায় নিজেকে শেষই করে দিলেন তিনি। তাঁর মৃত্যু নিয়ে এখন কাটাছেঁড়া চলছে। কিন্তু এসব করেও তো আর তিনি ফিরে আসবেন না। ফিরে এসে এটাও বলবেন না যে তিনি ঠিক কতটা দুঃখ পেয়ে এমন একটা কাজ করলেন।

Updated By: Apr 6, 2016, 02:53 PM IST
ছোট 'আনন্দী'র অজানা কথা

ওয়েব ডেস্ক: 'বালিকা বধূ'। 'আনন্দী'। নামগুলো শুনলেই এখন চোখের সামনে ভেসে ওঠে প্রত্যুষা ব্যানার্জির মুখটা। সম্পর্কের টানাপোড়েনের জেরে, একাকীত্বের কষ্টে, মানসিক অবসাদে, ভালোবাসার যন্ত্রণায় নিজেকে শেষই করে দিলেন তিনি। তাঁর মৃত্যু নিয়ে এখন কাটাছেঁড়া চলছে। কিন্তু এসব করেও তো আর তিনি ফিরে আসবেন না। ফিরে এসে এটাও বলবেন না যে তিনি ঠিক কতটা দুঃখ পেয়ে এমন একটা কাজ করলেন।

যে 'বালিকা বধূ' থেকে আমরা বড় 'আনন্দী' প্রত্যুষাকে চিনতে শুরু করি, সেই 'আনন্দী'-র ছেলেবেলার ভূমিকায় অভিনয় করেছিলেন আজকের জনপ্রিয় অভিনেত্রী অভিকা গৌড়। তিনিও জনপ্রিয় হন এই সিরিয়ালের এই চরিত্র থেকেই। প্রত্যুষার মতো তাঁকেও দর্শকদের কাছে পরিচিত করে তুলেছে এই চরিত্রটিই। তাই বড় 'আনন্দী'র স্মৃতিচারণা করতে করতে একবার দেখে নিই ছোট 'আনন্দী'কে।

জন্ম পরিচয় ও বেড়ে ওঠা-
অভিকা গৌড়ের জন্ম ১৯৯৭ সালের ৩০ জুন। খুব কম মানুষই জানেন যে তাঁর মাতৃভাষা গুজরাটি। অভিকা মুম্বইয়ের রায়ান ইন্টার ন্যাশনাল স্কুল থেকে পড়াশোনা করেছেন।

প্রথম পর্দায় আত্মপ্রকাশ-
টিভি সিরিয়ালে অভিনয়ের পাশাপাশি মডেলিংয়েও অভিকা বেশ দক্ষ। 'রাজকুমার আর্য' সিরিয়ালে রাজকুমারী ভৈরবীর চরিত্রে প্রথম পর্দার সামনে আসেন তিনি। যদিও সিরিয়ালটি তেমন চলেনি। কিন্তু অভিকাকে জনপ্রিয় করে দিয়েছিল এই সিরিয়ালটি। আর এরপরেই 'বালিকা বধূ'তে  'আনন্দী' চরিত্রটি করার জন্য তিনি অফার পান।

ফিল্মোগ্রাফি-

বলিউডের পাশাপাশি তিনি তেলেগু ছবিতেও কাজ করেছেন। 'উয়ালা জমপালা' ছবিতে তাঁর প্রথম আত্মপ্রকাশ হল। ২০০৯ সালে তিনি প্রথম বলিউড ছবিতে ব্রেক পান। 'মর্নিং ওয়াক' ছবি দিয়ে তাঁর বলিউডের যাত্রাটা আরও প্রসস্ত হয়ে যায়।

পছন্দ-অপছন্দ-
প্রত্যুষা ব্যানার্জির মতো অভিকা গৌড়ও খুবই প্রাণোচ্ছ্বল প্রকৃতির মেয়ে। তিনি পাও ভাজি খেতে খুব পছন্দ করেন। এখন তাঁকে আমরা রোজ কালার্সের জনপ্রিয় সিরিয়াল 'সসুরাল শিমর কা'তে দেখতে পাই।

পুরষ্কার-
২০০৮-এ টেলিভিশনে শিশু শিল্পী হিসেবে তাঁর পথ চলা শুরু। দেখতে দেখতে সেই শিশু শিল্পী এখন আমাদের প্রিয় অভিনেত্রীও হয়ে উঠেছেন।

আপকামিং প্রজেক্ট-
কানাডা সিনেমাতেও তাঁর আত্মপ্রকাশ ঘটতে চলেছে। অভিনেতা-পরিচালক কিশান শ্রীকান্তের ছবি 'কেয়ার অফ ফুটপাথ ২' দিয়ে আত্মপ্রকাশ ঘটতে চলেছে অভিকার। অভিকা যে শুধু বিভিন্ন চরিত্রে অভিনয়ই করে গিয়েছেন তা কিন্তু নয়। প্রায় প্রতিটা চরিত্রে অভিনয়ের জন্য তিনি পেয়েছেন বিভিন্ন পুরষ্কারও।

.