করোনা যুদ্ধে সামিল চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ১ হাজার PPE কিট বিদ্যার

ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বলে জানান বিদ্যা বালান।

Updated By: Apr 26, 2020, 01:59 PM IST
করোনা যুদ্ধে সামিল চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ১ হাজার PPE কিট বিদ্যার

 নিজস্ব প্রতিবেদন : করোনা যুদ্ধে এবার স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়ালেন বিদ্যা বালান। তিনি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ১ হাজার PPE কিট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন বিদ্যা। ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে বলে জানান বিদ্যা বালান।

সম্প্রতি ফেসবুকে একটি ভিডিয়ো পোস্ট করেছেন বিদ্যা বালান। তাতে তিনি বলেছেন, ''করোনা যুদ্ধা আমাদের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা সৈনিকদের মতোই লড়াই করছেন। যুদ্ধের সময় সৈনিকদের যেমন অস্ত্রের প্রয়োজন হয়, তেমনই চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের PPE কিটের ভীষণই প্রয়োজন। কারণ তাঁরা প্রতি মুহূর্তে করোনা আক্রান্ত রোগীদের সংস্পর্শে আসছেন। এই মুহূর্তে PPE কিট কম পড়ে যাচ্ছে অনেক জায়গায়। আর তাই আমি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের ১ হাজার PPE কিট দেওয়া সিদ্ধান্ত নিয়েছি। এবং আরও ১০০০ PPE কিট যাতে দেওয়া যায়, তার জন্য অর্থ সংগ্রহের চেষ্টা করছি। বিদ্যা জানিয়েছেন PPE কিটের মূল্য ৬৫০ টাকা। যার মধ্যে ফেসমাস্ক, সার্জিক্যাল মাস্ক, সানগ্লাস, হ্যান্ড গ্লাভস, জুতো সহ আরও অনেক কিছুই থাকবে।''

আরও পড়ুন-প্রয়াত ইরফান খানের মা, লকডাউনে ভিডিয়ো কলে মায়ের শেষকৃত্যের সাক্ষী হলেন অভিনেতা

এছাড়া PPE কিটের জন্য অনুদান সংগ্রহে অনুদানের জন্য www.tring.co.in নাম নামক ওয়েবসাইট লঞ্চ করেছেন। 

প্রসঙ্গত, এর আগে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের পাশে দাঁড়িয়েছেন শাহরুখ খান। প্রথম পদক্ষেপে  শাহরুখের মীর ফাউন্ডেশন পশ্চিমবঙ্গ ও মহারাষ্ট্র সরকারের সঙ্গে মিলিতভাবে ৫০হাজার PPE কিট দিয়েছেন। এছড়া পরবর্তীকালেও বিভিন্ন অনুরোধে শাহরুখ আরও বেশকিছু PPE কিট দেওয়ার ব্যবস্থা করেছেন বলেই জানা যাচ্ছে। এছাড়া স্বাস্থ্যকর্মীদের কাছে ফ্রেস খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন শাহরুখ-গৌরী। স্বাস্থ্যকর্মীদের কাছে খাবারের প্যকেট পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন বরুণ ধাওয়ানও।

আরও পড়ুন-অমিতাভ বচ্চনের 'জলসা'য় ঢুকে পড়ল বাদুড়, করোনা আতঙ্কে বিগ বি

.