Vin Diesel: 'আমার স্তনে হাত, তারপর হস্তমৈথুন'! 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস'-কর্তা ভিন ডিজেলের লজ্জার কীর্তি...

মামলাটি ক্যালিফোর্নিয়ার আদালতে দায়ের করা সর্বশেষ মামলা। আটলান্টার একটি হোটেল রুমে এই নির্যাতনের ঘটনা ঘটে যখন এই জুটি ‘ফাস্ট ফাইভ’ চলচ্চিত্রে কাজ করছিলেন।

Updated By: Dec 22, 2023, 03:12 PM IST
Vin Diesel: 'আমার স্তনে হাত, তারপর হস্তমৈথুন'! 'ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস'-কর্তা ভিন ডিজেলের লজ্জার কীর্তি...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিপাকে হলিউডে গতির রাজা। অভিনেতা ভিন ডিজেলের বিরুদ্ধে তাঁর একজন প্রাক্তন সহকারী যৌন নিপীড়নের অভিযোগ এনেছেন। তিনি অভিযোগ করেছেন যে অ্যাকশন তারকা ২০১০ সালে 'ফাস্ট ফাইভ' সিনেমার শুটিং চলাকালীন তাকে যৌন নির্যাতন করেন। লস অ্যাঞ্জেলেস আদালতে দায়ের করা মামলায় আস্টা জোনাসন আরও বলেছেন যে তাকে এই ঘটনার কয়েক ঘন্টা পরেই বরখাস্ত করা হয়েছিল।

আটলান্টার একটি হোটেল রুমে এই নির্যাতনের ঘটনা ঘটে যখন এই জুটি ‘ফাস্ট ফাইভ’ চলচ্চিত্রে কাজ করছিলেন।

মামলাটি ক্যালিফোর্নিয়ার আদালতে দায়ের করা সর্বশেষ মামলা। ক্যালিফোর্নিয়ার আদালত সম্প্রতি যৌন অপরাধের ক্ষেত্রে আইনি পদক্ষেপ নেওয়ার সময়সীমা বাড়িয়েছে।

জোনাসনের আইনজীবী ক্লেয়ার-লিস কুটলে লিখিত বিবৃতিতে জানিয়েছেন, ‘শক্তিশালী পুরুষদের জবাবদিহি করা থেকে রক্ষা করা হলে কর্মক্ষেত্রে যৌন হয়রানি কখনই বন্ধ হবে না। আমরা আশা করি তার এগিয়ে আসার সাহসী সিদ্ধান্ত দীর্ঘস্থায়ী পরিবর্তন ঘটাতে সাহায্য করবে এবং অন্যদের ক্ষমতায়ন করবে’।

আরও পড়ুন: Nana Hai: অভিনেতা সৌরভ, শ্রীতমা, খরাজ মুখোপাধ্যায় এর জুটিতে আসছে নতুন ছবি ‘নানা হে’!

আস্টা জোনাসন বলেছিলেন যে ‘ফাস্ট অ্যান্ড ফিউরিয়াস’ তারকার কোম্পানিতে চাকরি পাওয়ার পরে তাঁর প্রথম অ্যাসাইনমেন্ট ছিল ‘ফাস্ট ফাইভ’ এর চিত্রগ্রহণের সময় সেপ্টেম্বর ২০১০ সালে আটলান্টায় ভ্রমণ করা।

মামলায়, জোনাসন অভিযোগ করেন যে ভিন ডিজেল জোর করে তার স্তন চেপে ধরেন এবং একটি রাতে তাকে চুম্বন করেছিলেন। সেই রাতে তিনি তার হোটেলের স্যুটে একাধিক মহিলাকে বিনোদন দিয়েছিলেন।

মামলায় বলা হয়েছে, ‘ভিন ডিজেল মিসেস জোনাসনের যৌন নিপীড়নের স্পষ্ট অভিযোগ উপেক্ষা করেছেন’।

পরিস্থিতি আরও গুরুতর হয় যখন তিনি একটি বাথরুমে পালিয়ে যান যেখানে ডিজেল তাকে অনুসরণ করে এবং জোনাসনকে ‘তাঁর উত্থিত লিঙ্গ ধরতে’ বাধ্য করেন। আস্টার প্রতিবাদ সত্ত্বেও, ডিজেল তাঁকে দেয়ালে চেপে ধরেন এবং হস্তমৈথুন করেছিলেন বলে অভিযোগ। নিজের এই কাজ শেষ করার পরেই তবেই আস্টাকে তিনি ছাড়েন বলে অভিযোগ। এরপরে তিনি রুম থেকে বেরিয়ে যান।

আরও পড়ুন: Salman Khan | Abhishek Bachchan: ঐশ্বর্যের সঙ্গে বিচ্ছেদের মাঝেই সলমানকে জড়িয়ে ধরলেন অভিষেক, ভাইরাল ভিডিয়ো

এই ঘটনার কয়েক ঘন্টা পরে, অভিনেতার বোন এবং ওয়ান রেসের সভাপতি সামান্থা ভিনসেন্ট ফোন করে তাঁকে চাকরি থেকে বরখাস্ত করেন। ওয়ান রেস বিনোদন সংস্থা জোনাসনকে নিয়োগ করেছিল।

মামলায় বলা হয়েছে যে, ‘বার্তাটি পরিষ্কার ছিল। জোনাসনকে সাহসিকতার সঙ্গে ভিন ডিজেলের যৌন নিপীড়ন প্রতিরোধ করার জন্য বরখাস্ত করা হয়েছিল, ভিন ডিজেলকে সুরক্ষিত করা হবে এবং তার যৌন নির্যাতনকে ঢেকে রাখা হবে’।

বর্তমানে কারাবন্দী চলচ্চিত্র প্রযোজক হার্ভে ওয়েইনস্টেইনের বিরুদ্ধে অভিযোগের পরিপ্রেক্ষিতে ২০১৭ সালে #MeToo আন্দোলন শুরু হওয়ার পর থেকে বিনোদন শিল্পের বিশিষ্ট ব্যক্তিদের যৌন অসদাচরণের অভিযোগে জোনাসন অন্যতম।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.