WB assembly election 2021: "একজন ভাল অভিনেতা সব পরিচালকের সঙ্গেই কাজ করে" নেটপাড়ায় Mithun-কে নিয়ে মিম

 সোশ্যাল মিডিয়ায় বাংলার 'মিঠুনদা'কে নিয়ে ঘুরে বেড়াচ্ছে একাধিক মিম।  

Updated By: Mar 7, 2021, 07:11 PM IST
WB assembly election 2021: "একজন ভাল অভিনেতা সব পরিচালকের সঙ্গেই কাজ করে" নেটপাড়ায় Mithun-কে নিয়ে মিম

নিজস্ব প্রতিবেদন : ইঙ্গিত ছিলই। সেই মতোই রবিবার ব্রিগেডে মোদীর সভায় বিজেপি (BJP)তে যোগ দিয়েছেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। আর তারপরই সোশ্যাল মিডিয়ায় বাংলার 'মিঠুনদা'কে নিয়ে ঘুরে বেড়াচ্ছে একাধিক মিম।  যাঁর মূল বক্তব্য, "একজন ভাল অভিনেতা সব পরিচালকের সঙ্গেই কাজ করে"। 

সোশ্যালে ছড়িয়েছে মিঠুন চক্রবর্তী(Mithun Chakraborty)র বহু পুরনো ছবি। যাতে কখনও তাঁকে পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসু (Jyoti Basu)র সঙ্গে দেখা গিয়েছে, কখনও তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে। আবার ৭ মার্চ মোদীর ব্রিগেডে মিঠুন চক্রবর্তীর একাধিক ছবিও ছড়িয়ে পড়েছে নেটদুনিয়ায়। 

আরও পড়ুন-BJP-তে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী

প্রসঙ্গত, সত্তরের দশকে নকশাল আন্দোলনে জড়িত ছিলেন মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। পরবর্তীকালে বলিউডে পাড়ি দেন মিঠুন। মুম্বইতে কেরিয়ার শুরুর পর বালাসাহেব ঠাকরের ঘনিষ্ঠ বৃত্তে দেখা যেতে শুরু করে তাঁকে। মুম্বইতে বালাসাহেব ঠাকরের সঙ্গে ঘনিষ্ঠতার পাশাপাশি পূ্র্ববর্তী বাম সরকারের সঙ্গেও ঘনিষ্ঠ যোগাযোগ ছিল তাঁর। জ্যোতি বসুকে (Jyoti Basu) ‘আঙ্কেল’ বলে ডাকতেন মিঠুন। জ্যোতি বসুর পাশাপাশি ওই সময় বামেদের প্রথম সারির নেতা সুভাষ চক্রবর্তীর সঙ্গেও মিঠুনের ঘনিষ্ঠতা গড়ে ওঠে। বাম জমানা শেষের পর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের আস্থাভাজন হয়ে ওঠেন 'মহাগুরু'। তৃণমূল কংগ্রেসের হাত ধরে রাজ্যসভার সাংসদ হন। যা নিয়ে সেসময় একদফা চর্চা শুরু হয়েছিল। পরে সারদা কাণ্ডে নাম জড়ানোর পর সমস্ত অর্থ ফেরৎ দিয়ে, সাংসদ পদ থেকে ইস্তফা দেন মিঠুন চক্রবর্তী(Mithun Chakraborty)। কার্যত রাজনীতি থেকে সন্ন্যাস নেন তিনি। এমনকী, বাংলার সঙ্গেও প্রায় সমস্ত সম্পর্ক ছিন্ন করে দেন। ফের একবার বাংলায় ফিরলেন সকলের 'মিঠুন দা'। আর এবার বিজেপির হাত ধরে। 

আরও পড়ুন-WB assembly election 2021 : ব্রিগেড জনতার সামনে 'এমএলএ ফাটাকেষ্ট'

কখনও বাম (Left), কখনও তৃণমূল (TMC), এবার আবার বিজেপি (BJP)। মিঠুনের রাজনৈতিক কেরিয়ারে বিভিন্ন রাজনৈতিক দলের রং লেগেছে। লাল থেকে সবুজ হয়ে এবার গেরুয়া হয়ে উঠলেন মিঠুন। আর তা নজর এড়ায়নি নেটিজেনদের। মিম বানিয়ে ফেলেছেন তাঁরা। নেটিজেনদের কথায়, ''একজন ভাল অভিনেতা সব পরিচালকের সঙ্গেই কাজ করে"।

.