লভ জিহাদকে কটাক্ষ, বিয়ের পর স্ত্রী রত্নার ধর্ম পালটাতে চাননি Naseeruddin Shah

লভ জিহাদ নিজের নিজের মনোভাব প্রকাশ করেন নাসিরুদ্দিন।

Edited By: জয়িতা বসু | Updated By: Jan 18, 2021, 12:40 PM IST
লভ জিহাদকে কটাক্ষ, বিয়ের পর স্ত্রী রত্নার ধর্ম পালটাতে চাননি Naseeruddin Shah
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : লভ জিহাদকে এবার 'তামাশা' বলে মন্তব্য করলেন নাসিরুদ্দিন শাহ (Naseeruddin Shah)। কারওয়াঁ-এ মহাব্বত নামে রবিবার একটি ইউটিউব (YouTube) চ্যানেলের সাক্ষাতকারে সম্প্রতি হাজির হন বলিউডের বর্ষীয়ান অভিনেতা। সেখানেই লভ জিহাদ নিজের নিজের মনোভাব প্রকাশ করেন নাসিরুদ্দিন।

তিনি বলেন, লভ জিহাদ (Love jihad) বলে যে তামাশা বর্তমানে চলছে উত্তরপ্রদেশে (UP), সেই বিষয়টি নিয়ে তিনি যথেষ্ঠ সন্দিহান। পাশাপাশি তিনি আরও বলেন, রত্না পাঠকের সঙ্গে তিনি যখন গাঁটছড়া বাঁধার সিদ্ধান্ত নেন, সেই সময় স্ত্রীর ধর্ম পরিবর্তনের কথা একবারের জন্যও ভাবেননি তিনি। এমনকী, তাঁর মা একজন গোড়া মনের মানুষ সত্ত্বেও, রত্নার ধর্ম পরিবর্তনের বিষয়ে একেবারেই রাজি ছিলেন না। নাসিরুদ্দিন শাহের সঙ্গে রত্না পাঠকের বিয়ের পর তাঁর ছেলে স্ত্রীর ধর্ম পরিবর্তন করতে চান কি না, সে বিষয়ে অভিনেতার মা জিজ্ঞাসা করেন। মায়ের প্রশ্নের উত্তরে স্পষ্ট না করে দেন নাসিরুদ্দিন।

আরও পড়ুন : Tandav বিতর্ক : ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে FIR পরিচালক আলির বিরুদ্ধে

প্রসঙ্গত, লভের মধ্যে জিহাদ কীভাবে এসে হাজির হচ্ছে বলে প্রশ্ন তোলেন নাসিরুদ্দিন। পাশাপাশি জিহাদ নিয়ে যাঁরা অহরহ মন্তব্য করছেন বা ব্যক্তিগত মত প্রকাশ করছেন, তাঁরা হয়ত এই শব্দটির মানেই ঠিকমতো বুঝে উঠতে পারেননি বলেও মন্তব্য করেন নাসিরুদ্দিন শাহ।