শাম্মি কাপুরের নামে মগজধোলাই, শেষ হয়ে যায় Rajiv-র কেরিয়ার

রাজীব কেন বলিউডে নিজের জায়গা তৈরি করতে পারেননি? জীবিত থাকাকালীন একটি সাক্ষাতকারে হাজির হয়ে এ বিষয়ে মুখ খোলেন কাপুর তনয়।

Updated By: Feb 11, 2021, 05:48 PM IST
শাম্মি কাপুরের নামে মগজধোলাই, শেষ হয়ে যায় Rajiv-র কেরিয়ার
রাজীব কাপুর

নিজস্ব প্রতিবেদন : ​'রাম তেরি গঙ্গা মইলি' বক্স অফিসে সুপারহিট হলেও, বি টাউনে কোনওদিনই সেভাবে জায়গা করতে পারেননি রাজীব কাপুর। সে অভিনেতা হিসেবে হোক বা পরিচালক, প্রযোজক হিসেবে। রাজীব কাপুর কোনওদিনেই হৃষি কাপুরের মতো জনপ্রিয় হতে পারেননি। কেরিয়ারের শুরুতে সাড়া জাগিয়েও শেষ পর্যন্ত ফিকে হয়ে যায় রাজীবের ফিল্মি জীবন। রাজীব কেন বলিউডে নিজের জায়গা তৈরি করতে পারেননি? জীবিত থাকাকালীন একটি সাক্ষাতকারে হাজির হয়ে এ বিষয়ে মুখ খোলেন কাপুর তনয়।

ওই সময় রাজীব বলেন, তিনি যখন বলিউডে নিজের কেরিয়ার শুরু করেন,সেই সময় অনেকেই তাঁকে শাম্মি কাপুরের 'হমশকল' বলে ডাকতেন। কাকার সঙ্গে তাঁর চেহারের মিল থাকায়, অনেকেই তাঁর মধ্যে শাম্মি কাপুরকে খুঁজতেন। এমনকী, তিনি যখন শ্যুটিংয়ের জন্য ফ্লোরে যেতেন, তখন টেকনিশয়ান থেকে ফ্লোর ম্যানেজার, প্রত্যেকে তাঁর অভিনয়ের মধ্যে শাম্মি কাপুরকে দেখতে চাইতেন। তিনি যাতে শাম্মি কাপুরের মতো ব্যবহার করেন, অভিনয় করেন, সে বিষয়ে ,সব সময় তাঁকে বিভিন্ন ধরনের কথা বলা হত। প্রত্যেকের কথা শুনে তিনি নিজেকে শাম্মি কাপুরের মতো তৈরি করতে যান। যা তাঁর কেরিয়ারকে কার্যত ডুবিয়ে দেয় বলে মন্তব্য করেন রাজীব।

আরও পড়ুন : স্মরণে রাজীব কাপুর, দেখুন কাপুর তনয়ের না দেখা সব ছবি

শুধু তাই নয়, তাঁর বয়স যখন বাড়তে শুরু করে, তখন বুঝতে পারেন প্রকৃত সত্যি। শাম্মি কাপুরের মতো তাঁকে অনেকটা দেখতে হলেও, বলিউডে তাঁর নিজের জায়গা নিজেরই তৈরি করা উচিত ছিল। তিনি শাম্মি কাপুরের হমশকল হলেও, কখনও কাকার মতো হাঁটাচলা বা কথাবার্তা বলা তাঁর উচিত হয়নি বলে মনে হয় রাজীবের। শাম্মি কাপুরের হমশকল বলে যেভাবে তাঁর মাথা ঘুরিয়ে দেওয়া হয়, তার জেরেই তিনি বলিউডে নিজের জায়গা তৈরি করতে পারেননি বলেও এক সময় আফসোস করেন রাজীব কাপুর। 

আরও পড়ুন : আদরের চিম্পুকে নিয়ে সব সময় চিন্তায় থাকতেন হৃষি কাপুর

গত ৯ ফেব্রুয়ারি মুম্বইয়ের একটি হাসপাতালে মৃত্যু হয় রাজীব কাপুরের। হৃদরোগে আক্রান্ত হয়েই মৃত্যু হয় রাজীবের। 'প্রেম গ্রন্থের' পরিচালকের আচমকা মৃত্যুতে শোকের ছায়া নেমে আসে গোটা বলিউড জুড়ে। তবে কোভিডের জেরে এই মুহূর্তে রাজীব কাপুরের শ্রাদ্ধের কাজ করা হবে না বলে জানানো হয় পরিবারের তরফে।