Rekha Birthday : সেদিন আচমকাই হৃত্বিকের ঠোঁটে ঠোঁট রাখলেন রেখা, ঝলসে উঠল ক্যামেরা

রাবরই রেখার মতো অভিনেত্রীর সঙ্গে অভিনয় নিয়ে উৎসাহী ছিলেন হৃত্বিক। তাঁর সেই স্বপ্ন সফলও হয়। তবে বিপত্তি ঘটল যখন একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রেখার সঙ্গে হৃত্বিকের দেখা হল। পর্দার ছেলেকে দেখে উৎসাহী রেখা তাঁকে জড়িয়ে ধরলেন। হৃত্বিকও তখন তাঁকে কিছু বলতে গিয়েছিলেন। রেখা হাঁটুর বয়সী হৃত্বিকের কপালে চুম্বন করার বদলে তাঁর ঠোঁটে ঠোঁট রেখে বসেন। আবার, একসময় অক্ষয় কুমারের সঙ্গে রেখার প্রেমের গুঞ্জন বি-টাউনে দাবানলের মতো ছড়িয়ে পড়ে। শোনা যায় রবিনা ট্যান্ডনের সঙ্গে অক্ষয়ের প্রেম ভাঙার কারণ নাকি ছিলেন রেখা।

Edited By: রণিতা গোস্বামী | Updated By: Oct 10, 2022, 05:04 PM IST
Rekha Birthday : সেদিন আচমকাই হৃত্বিকের ঠোঁটে ঠোঁট রাখলেন রেখা, ঝলসে উঠল ক্যামেরা

Rekha Birthday, জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো : পুরো নাম ভানুরেখা গণেশন। তবে সিনেমাপ্রেমী মানুষ তাঁকে চেনেন 'রেখা' নামেই। ৬ ও ৭-এর দশকে জনপ্রিয়তার শিখরে ছিলেন অভিনেত্রী। আজ, ১০ অক্টোবর ৬৮-তে পা দিলেন রেখা। রূপোলি পর্দায় বরাবরই তাঁর অভিনয় দক্ষতা প্রশংসিত তো হয়েছেই, তবে আবেদনময়ী অভিনেত্রী হিসাবেও অনেক বেশি আলোচিত হয়েছেন রেখা। বহুবার বিতর্কেও জড়িয়েছেন। একবার ২০ বছরের ছোট, হাঁটুর বয়সী হৃত্বিক রোশনের সঙ্গে চুম্বনকাণ্ডে জড়িয়েছিলেন রেখা। তাও আবার প্রকাশ্যেই। যা নিয়ে সেসময় কিছু কম চর্চা হয়নি। 

২০০৩-এ 'কোয়ি মিল গয়া' ছবিতে হৃত্বিকের মা এবং ২০০৬-এ 'কৃষ' ছবিতে হৃত্বিকের ঠাকুমার ভূমিকায় দেখা গিয়েছে রেখাকে। তবে শুধু একসঙ্গে অভিনয় নয়। হৃত্বিক, রেখাকে চেনেন ছোট থেকেই, বাবা রাকেশ রোশনের সহ-অভিনেত্রী হিসাবে। পরবর্তীকালে অভিনয় দুনিয়ায় এসে রেখার সঙ্গে কাজ করলেন হৃত্বিক রোশন। বরাবরই রেখার মতো অভিনেত্রীর সঙ্গে অভিনয় নিয়ে উৎসাহী ছিলেন হৃত্বিক। তাঁর সেই স্বপ্ন সফলও হয়। তবে বিপত্তি ঘটল যখন একটি অ্যাওয়ার্ড অনুষ্ঠানে রেখার সঙ্গে হৃত্বিকের দেখা হল। পর্দার ছেলেকে দেখে উৎসাহী রেখা তাঁকে জড়িয়ে ধরলেন। হৃত্বিকও তখন তাঁকে কিছু বলতে গিয়েছিলেন। রেখা হাঁটুর বয়সী হৃত্বিকের কপালে চুম্বন করার বদলে তাঁর ঠোঁটে ঠোঁট রেখে বসেন। ব্যস, পাপারাৎজির ক্যামেরা তৈরি-ই ছিল, এবার তা ঝলসে উঠল। শুরু হল চর্চা।

আরও পড়ুন-'ছেলেধরা হয় শুনেছি, পাখিধরা এই প্রথম', মদন-মধুমিতা ছবি দেখে বলছে নেটপাড়া

যদিও রেখা হয়ত হত্বিকের কপালেই চুমু খেতে গিয়েছিলেন, ঠিক সেসময় অভিনেতা তাঁকে কিছু বলতে যাওয়ার কারণেই সেই চুমু এসে পড়ে তাঁর ঠোঁটে। গোটা ঘটনায় অপ্রস্তুত হয়ে পড়েন হৃত্বিক রোশন। তীব্র সমালোচনার মুখে পড়ে রেখা। তবে শুধু হৃত্বিকের সঙ্গে চুম্বন কাণ্ডই নয়, রেখার জীবন রূপোলি পর্দার মতোই রঙিন। একসময় অক্ষয় কুমারের সঙ্গে রেখার প্রেমের গুঞ্জন বি-টাউনে দাবানলের মতো ছড়িয়ে পড়েছিল। শোনা যায় রবিনা ট্যান্ডনের সঙ্গে অক্ষয়ের প্রেম ভাঙার কারণ নাকি ছিলেন রেখা।

পড়ুন, বাঙালির প্রাণের উৎসবে আমার 'e' উৎসব। Zee ২৪ ঘণ্টা ডিজিটাল শারদসংখ্যা

যদিও রবিনা এক সাক্ষাৎকারে বলেছিলেন, 'আমার মনে হয় না এক্ষেত্রে অক্ষয়ের কিছু করার ছিল বলে। আক্কি রেখার থেকে পালাতেই চেয়েছিল। শুধুমাত্র সিনেমার প্রয়োজনেই ও রেখাকে সহ্য করছিল। উনি নিয়মিত অক্ষয়ের জন্য লাঞ্চ আনতেন।' প্রসঙ্গত,১৯৯৭ সালে 'খিলাড়িও কা খিলাড়ি' ছবিতে অক্ষয়ের সঙ্গে অভিনয় করেন রেখা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.