রাজ্যে রাহুল, তবুও মমতার মনে শুধুই মোদী

প্রচারে কলকাতায় রাহুল গান্ধী এলেও নিজের ভাষণে কিন্তু কংগ্রেস সম্পর্কে একটি কথাও খরচ করেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বরং বৃহস্পতিবার টিটাগড় এবং বরানগরের জনসভায় মুখ্যমন্ত্রীর নিশানায় ছিলেন শুধুই নরেন্দ্র মোদী। ভোটের পরে বিজেপির সঙ্গে যে তৃণমূল কংগ্রেস কোনও ভাবেই জোট করবে না, নির্বাচনী প্রচারে বারংবার সেকথা ঘোষনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও তৃণমূল-বিজেপি আঁতাত নিয়ে বিরোধীদের জল্পনা এতটুকুও কমেনি। তাই এখন তাঁর নিশানায় বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী।

Updated By: May 9, 2014, 10:05 AM IST

প্রচারে কলকাতায় রাহুল গান্ধী এলেও নিজের ভাষণে কিন্তু কংগ্রেস সম্পর্কে একটি কথাও খরচ করেন নি মমতা বন্দ্যোপাধ্যায়। বরং বৃহস্পতিবার টিটাগড় এবং বরানগরের জনসভায় মুখ্যমন্ত্রীর নিশানায় ছিলেন শুধুই নরেন্দ্র মোদী। ভোটের পরে বিজেপির সঙ্গে যে তৃণমূল কংগ্রেস কোনও ভাবেই জোট করবে না, নির্বাচনী প্রচারে বারংবার সেকথা ঘোষনা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তাতেও তৃণমূল-বিজেপি আঁতাত নিয়ে বিরোধীদের জল্পনা এতটুকুও কমেনি। তাই এখন তাঁর নিশানায় বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী।

বৃহস্পতিবার বারাকপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী দীনেশ ত্রিবেদীর সমর্থনে জনসভা ছিল টিটাগড়ের ছাই ময়দানে। সেখানে বক্তব্য রাখতে গিয়ে গুজরাটের মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা করেন তৃণমূল নেত্রী। বলেন, প্রধানমন্ত্রী হওয়া আগেই লাটসাহেবি শুরু করে দিয়েছেন নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রিত্ব ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ন্তানের জন্মই হল না। আর তার আগেই বিয়ের দিন ঠিক হয়ে গেল। মোদীকে সামনে রেখে পিএম ফান্ডের নামে জালিয়াতি করে টাকা তুলছে বিজেপি। টিটাগড়ের সভায় এমনই অভিযোগ করেন। মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, জাতীয় নির্বাচন কমিশনে এবিষয়ে অভিযোগ জানাবে তৃণমূল।

টিটাগড়ের পর বরানগরের প্রগতি সংঘের মাঠে, দমদম কেন্দ্রে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের সমর্থনে সভা করেন মুখ্যমন্ত্রী। সেখানেও তাঁর নিশানায় ছিলেন নরেন্দ্র মোদী। তবে দুটি সভার কোনওটিতেও রাহুল গান্ধী কিম্বা কংগ্রেস সম্পর্কে একটি কথাও বলেন নি তিনি। আর এতেই নতুন করে শুরু হয়েছে জোট জল্পনা।

.