৫০-৫০ ভ্যাকসিন পলিসি শুরু রাজ্যে, দ্রুত দ্বিতীয় ডোজ সম্পূর্ণ করায় জোর রাজ্যের

স্বাস্থ্য দফতরের হাতে যে তথ্য এসেছে, তাতে এখনও কোভ্যাকসিন পাবেন ১ লক্ষ ৬৪ হাজার ১৬২ জন। অন্যদিকে কোভিশিল্ডের ডোজ বাকি আছে ৬ লক্ষ ৭৯ হাজার ৬৮৫ জনের। 

Reported By: | Updated By: Jun 29, 2021, 06:02 PM IST
৫০-৫০ ভ্যাকসিন পলিসি শুরু রাজ্যে, দ্রুত দ্বিতীয় ডোজ সম্পূর্ণ করায় জোর রাজ্যের

মৈত্রেয়ী ভট্টাচার্য: রাজ্যে বহুমানুষের বাকি রয়েছে দ্বিতীয় ডোজ। সেই তথ্যই নজরে এসেছে রাজ্য সরকারের। দ্বিতীয় ডোজ নেওয়ার সময়সীমা পেরিয়ে যাচ্ছে, কিন্তু মিলছে না টিকা। এবার সেই সমস্যার দিকে দৃষ্টি নিক্ষেপ স্বাস্থ্য দফতরের। যাঁদের দ্বিতীয় ডোজ নেওয়া বাকি আছে, তাঁদের অবিলম্বে টিকার ডোজ সম্পূর্ণ করার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর। এর জন্য প্রতিদিন ৫০% দ্বিতীয় ডোজ দেওয়ার কথা বলা হয়েছে। 

স্বাস্থ্য দফতরের হাতে যে তথ্য এসেছে, তাতে এখনও কোভ্যাকসিন পাবেন ১ লক্ষ ৬৪ হাজার ১৬২ জন। অন্যদিকে কোভিশিল্ডের ডোজ বাকি আছে ৬ লক্ষ ৭৯ হাজার ৬৮৫ জনের। এই বাকি থাকা ভ্যাকসিনের ডোজ সম্পূর্ণ করতে প্রত্যেকদিন ৫০ শতাংশ করে দ্বিতীয় ডোজ দেওয়ার নির্দেশ দিল স্বাস্থ্য দফতর। 

জানা গিয়েছে, কোভ্যাকসিনের প্রথম ডোজ নেওয়ার পর ৪ থেকে ৬ সপ্তাহ অতিক্রিম হয়ে গিয়েছে এমন রাজ্যবাসীর সংখ্যা ১২ হাজার ২ জন। যাঁদের ৬ সপ্তাহ হয়ে গিয়েছে সেই সংখ্যা ১ লক্ষ ৫২ হাজার ১৬০ জন। 

অন্যদিকে কোভিশল্ড নেওয়ার পর ১২ থেকে ১৪ সপ্তাহ হয়ে গিয়েছে এমন রাজ্যবাসীর সংখ্যা ৮২ হাজার ৪৯৩ জন। ১৪ থেকে ১৬ সপ্তাহ অতিক্রমের সংখ্যা ৩ লক্ষ ৯৬ হাজার ৯৬৯ জন। প্রথম ডোজ নেওয়ার পর ১৬ সপ্তাহ অতিক্রম করে গিয়েছে  ২ লক্ষ ২২৩ জনের ।  

দেখা গিয়েছে,  কলকাতাতেই সবচেয়ে বেশি বাকি রয়েছে দ্বিতীয় ডোজ। এরপরই রয়েছে দুই ২৪ পরগণার নাম। আর সেই বাকি থাকা ভ্যাকসিনেশন শেষ করতে, রাজ্যে শুরু হতে চলেছে ৫০-৫০ ভ্যাকসিন পলিসি। কোন রকম আপোস না করে যত তাড়াতাড়ি সম্ভব দ্বিতীয় ডোজ সম্পূর্ণ করার দিকে জোর রাজ্যের। 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.