Covid-19: কলকাতায় আক্রান্ত দুশো ছুঁইছুঁই, জেলাশাসকদের তৃতীয় ঢেউ-র সতর্কবার্তা মুখ্যসচিবের

উৎসব শেষে উদ্বেগ!

Updated By: Oct 19, 2021, 11:19 PM IST
Covid-19:  কলকাতায় আক্রান্ত দুশো ছুঁইছুঁই, জেলাশাসকদের তৃতীয় ঢেউ-র সতর্কবার্তা মুখ্যসচিবের

নিজস্ব প্রতিবেদন: কলকাতায় আক্রান্তের সংখ্যা দুশো ছুঁইছুঁই। উৎসব শেষে রাজ্যে ফের করোনা সংক্রমণের গ্রাফ উর্ধ্বমুখী। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ জনের। উদ্বেগ বাড়ছে রাজ্য সরকারের। জেলাশাসকদের বৈঠকে রীতিমতো পাওয়ার পয়েন্টের প্রেজেন্টেশনের মাধ্যমে কোনও জেলায় আক্রান্তের সংখ্যা কত বেড়েছে, তা বুঝিয়ে দিলেন মুখ্যসচিব। সঙ্গে সংক্রমণের তৃতীয় ঢেউ নিয়ে সতর্কবার্তা।

পরিস্থিতি ঠিক কতটা উদ্বেগজনক? রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টার রাজ্যে নতুন করে করোনা সংক্রমণের কবলে পড়েছেন  ৭২৬ জন। কলকাতায় আক্রান্তের সংখ্যা  ১৮৩।  কলকাতা লাগোয়া  উত্তর ২৪ পরগনায় ১০৬ জন, হুগলিতে ৬৯, দক্ষিণ ২৪ পরগনায়  ৬৬, হাওড়ায় ৫৬ এবং নদিয়ায়  ৪৭ জন করোনা আক্রান্তের হদিশ পাওয়া গিয়েছে। কম-বেশি সংক্রমণ ছড়িয়েছে অন্যন্য জেলাগুলিতেও।

আরও পড়ুন: Kolkata: হবু ডাক্তারদের আন্দোলনে বেহাল R G Kar হাসপাতাল, ফিরে যাচ্ছেন বহু রোগী

এদিকে আবার কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া ও নদিয়ায় ২ জন করে করোনা আক্রান্তের মৃত্যুর খবর মিলেছে। সবমিলিয়ে গত ২৪ ঘণ্টা রাজ্যের মৃতের সংখ্যা ৯। শুধু তাই নয়, সেপ্টেম্বরের শেষ সপ্তাহ তুলনায় অক্টোবরে প্রথম ও দ্বিতীয় সপ্তাহে পজিটিভি রেটও বেড়েছে। এদিন নবান্ন থেকে ভিডিও কনফারেন্সে জেলাশাসকদের সঙ্গে বৈঠক করেন রাজ্যের মুখ্যসচিব। সংক্রমণের তৃতীয় ঢেউ নিয়ে জেলাশাসকদের সতর্ক করে দিয়েছেন তিনি।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)