Kolkata: হবু ডাক্তারদের আন্দোলনে বেহাল R G Kar হাসপাতাল, ফিরে যাচ্ছেন বহু রোগী

ঙ্গলবার সকালে দেখা গিয়েছিল মুর্শিবাদের জিয়াগঞ্জের এক রোগী ফিরে যাচ্ছেন। রোগীর আত্মীয়দের দাবি, এক সপ্তাহ ধরে কোনও চিকিত্সা হয়নি

Updated By: Oct 19, 2021, 02:19 PM IST
Kolkata: হবু ডাক্তারদের আন্দোলনে বেহাল R G Kar হাসপাতাল, ফিরে যাচ্ছেন বহু রোগী

নিজস্ব প্রতিবেদন: হবু চিকিত্সকদের আন্দোলন এখনও ওঠেনি। ফলে স্তব্ধ আরজি কর মেডিক্যাল কলেজ। তবে ডেপুটি সুপারে দাবি, সব জরুরি পরিষেবা চলছে। অস্ত্রোপচার, ডেলিভারি, ভর্তি সবই হয়েছে। কোনও কিছুই বন্ধ নেই। পরিষেবা প্রায় স্বাভাবিক। কেউ যদি ফিরে গিয়ে থাকেন তাহলে তিনি যোগাযোগ করুন। সাধারণ মানুষের কাছে একটা ভুল বার্তা গিয়েছে।

আরও পড়ুন-Kedernath: প্রবল বৃষ্টি ও ধসে বেহাল উত্তরাখণ্ড, কেদারনাথে আটকে বহু বাঙালি পর্যটক

ডেপুটি সুপার হাসপাতালের পরিষেবা স্বাভাবিক বললেও বাস্তব চিত্র কী? হাসপাতালে গিয়ে দেখা গেল ডাক্তারের অভাবের ফিরে যাচ্ছেন বহু রোগী। নাগের বাজারের বাসিন্দা ভিক্টর দত্ত জানালেন, ডাক্তারের অভাব রয়েছে। ভাইকে এনেছিলাম। ডাক্তার ও পরিষেবার অভাবে ফিরে যাচ্ছি। হাসপাতালের ডাক্তাররা বলে দিলেন, কিছু ওষুধ লিখে দিচ্ছি। বাড়িতে রেখেই চিকিত্সা করুন। কিন্তু আমরা রোগীকে বাড়ি নিয়ে যাব না। সাগর দত্ত হাসপাতালে নিয়ে যাচ্ছি। আমাদের রোগীর যা অবস্থা তা বাড়িতে রেখে চিকিত্সা সম্ভব নয়।

আরও পড়ুন- Weather Today: বাংলায় দুর্যোগ অব্যাহত, মঙ্গলেও ভারী থেকে অতিভারী বৃষ্টির সতর্কতা জেলায় জেলায় 

মঙ্গলবার সকালে দেখা গিয়েছিল মুর্শিবাদের জিয়াগঞ্জের এক রোগী ফিরে যাচ্ছেন। রোগীর আত্মীয়দের দাবি, এক সপ্তাহ ধরে কোনও চিকিত্সা হয়নি। তার পর তারা রোগীকে অন্য হাসপাতালে নিয়ে যান। তবে সুপার ও ডেপুটি সুপারের দাবি, চিকিত্সা পরিষেবায় কোনও বিঘ্ন ঘটেনি। সব কিছুই ঠিকঠাক চলছে।

স্বাভাবিক পরিষেবা চালু রাখার জন্য যে সংখ্যক ডাক্তার ও স্বাস্থ্যকর্মীর প্রয়োজন তা বাস্তবে নেই। সকালে ডেপুটি সুপার গায়নোকোলজি বিভাগে গিয়ে দেখেন সেখানে কোনও চিকিত্সক নেই। তা দেখে তিনি নির্দেশ দেন ২ ঘণ্টার মধ্যে ডাক্তাররা কাজ যোগ না দিলে ব্যবস্থা নেওয়া হবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)