জানুন ছেলেদের জন্য ফেস স্ক্রাবিং কতটা উপকারী

ক্লিনজিং, স্ক্রাবিং, ময়শ্চারাইজিং। মুখ পরিস্কার রাখতে সাধারণত এগুলোই আমরা করে থাকি। ত্বকের পরিচর্যা করতে ছেলেদের তুলনায় মেয়েদেরকেই বেশি দেখা যায়। মুখে স্ক্রাবিং করা যেমন মেয়েদের জন্য উপকারী, তেমনই ছেলেদের জন্যেও উপকারী। এতে ত্বকের কোষগুলি পরিস্কার থাকে। মরা কোষ নির্মূল হয়ে যায়। ত্বক ভিতর থেকে পরিস্কার থাকে। তবে স্ক্রাবিং করার আগে জেনে নেওয়া ভালো ছেলেদের ত্বকে কতটা উপকার করে স্ক্রাবিং-

Updated By: Aug 28, 2016, 06:53 PM IST
জানুন ছেলেদের জন্য ফেস স্ক্রাবিং কতটা উপকারী

ওয়েব ডেস্ক: ক্লিনজিং, স্ক্রাবিং, ময়শ্চারাইজিং। মুখ পরিস্কার রাখতে সাধারণত এগুলোই আমরা করে থাকি। ত্বকের পরিচর্যা করতে ছেলেদের তুলনায় মেয়েদেরকেই বেশি দেখা যায়। মুখে স্ক্রাবিং করা যেমন মেয়েদের জন্য উপকারী, তেমনই ছেলেদের জন্যেও উপকারী। এতে ত্বকের কোষগুলি পরিস্কার থাকে। মরা কোষ নির্মূল হয়ে যায়। ত্বক ভিতর থেকে পরিস্কার থাকে। তবে স্ক্রাবিং করার আগে জেনে নেওয়া ভালো ছেলেদের ত্বকে কতটা উপকার করে স্ক্রাবিং-

১) ফেস-ওয়াশ শুধুমাত্র মুখের উপরিভাগের অংশ পরিস্কার করে। কিন্তু স্ক্রাবিং মুখের ত্বকের রোমকূপগুলির ভিতরের অংশও পরিস্কার করে।

২) শেভিং করার পর স্ক্রাবিং করলে ছেলেদের মুখের ত্বক অনেক বেশি পরিস্কার থাকে।

৩) ক্লিনজারের থেকেও ভালো ত্বক পরিস্কার হয় স্ক্রাবিংয়ের মাধ্যমে।

৪) স্ক্রাবিংয়ের মাধ্যমে অ্যাকনে থেকেও মুক্তি পাওয়া যায়। বেশিরভাগ স্ক্রাবারে স্যালিসিলিক অ্যাসিড থাকে। যা অ্যান্টি-অ্যাকনের কাজ করে।

৫) নিয়মিত স্ক্রাবিং করলে আপনার মুখে বয়সের ছাপ পড়বে না। অনেক বেশি ইয়ংগার লাগবে। চোখের নিচে কালিও পড়বে না। তবে নিয়মিত স্ক্রাবিং করলে যদি আপনার ত্বকে কোনও খারাপ প্রভাব পড়ে, তাহলে সপ্তাহে ২ দিন স্ক্রাবিং করুন।

.