ভয়াবহ পরিস্থিতি! ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ ২৬ হাজারের বেশি

দেশে হু হু করে সক্রিয় রোগীর সংখ্যাও বাড়ছে ।

Updated By: Apr 8, 2021, 10:30 AM IST
ভয়াবহ পরিস্থিতি! ২৪ ঘণ্টায় আক্রান্ত ১ লক্ষ ২৬ হাজারের বেশি

নিজস্ব প্রতিবেদন: লাখের নিচে কথা বলছে না করোনা আক্রান্তের সংখ্যা। ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংক্রমণ পার করেছে ১ লক্ষ ২৬ হাজার। দ্বিতীয় ঢেউয়ের ঝাপটায় ফের কুপকাত হতে চলেছে দেশ! আশঙ্কায় স্বাস্থ্য মন্ত্রক। 

বৃহস্পতিবার করোনা আক্রান্তের সংখ্যা  পৌঁছল ১ লক্ষ ২৬ হাজার ৭৮৯ জনে। একদিনে আক্রান্তের নিরিখে এই বিরাট অঙ্কের আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ। প্রসঙ্গত, টেস্টের পরিমাণ বেড়েছে, সেই কারণে আক্রান্তদের আরও বেশি চিন্থিত করা যাচ্ছে। দেশে হু হু করে সক্রিয় রোগীর সংখ্যাও বাড়ছে । বুধবার আক্রান্তের সংখ্যা ছিল ১ লক্ষ ১৫ হাজার। 

আরও পড়ুন: Covaxine-র দ্বিতীয় ডোজ নিলেন মোদী

বৃহস্পতিবার ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫৯ হাজার ৯০৭ জন। মহারাষ্ট্রের পাশাপাশি কর্নাটক, ছত্তীসগঢ়, দিল্লি, উত্তরপ্রদেশ, পঞ্জাব, তামিলনাড়ুর মতো রাজ্যগুলির পরিস্থিতিও আশঙ্কাজনক। যার জেরে দিল্লি পাঞ্জাবে শুরু হয়েছে  নাইট কার্ফু। উত্তরপ্রদেশে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৬ হাজারের বেশি।

প্রসঙ্গত, গত ৪ সপ্তাহে করোনা আক্রান্ত যে বিরাট আকার নিতে পারে তার আঁচ পেতেই আগাম সতর্কবার্তা দিয়েছে স্বাস্থ্য মন্ত্রক।  কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, গত বছরের থেকে দ্রুত সংক্রমণ হচ্ছে। আর এটা হওয়ার জন্য দায়ী, শুধুমাত্র মানুষের গা ছাড়া ভাব। মাস্ক পরছেন না অনেকেই। মানা হচ্ছে কোনও গাইডলাইন। 

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে নীতি আয়োগের স্বাস্থ্য বিষয়ক সদস্য ভি কে পাল বলেন, 'দেশে এখন ভয়াবহ পরিস্থিতি। জনসংখ্যার একটা বড় অংশের করোনা আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে'। তাঁর কথায়, 'করোনাকে ঠেকাতে প্রত্যেক দেশবাসীকে এক জোট হয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আগামী ৪ সপ্তাহ খুবই ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে চলেছে ভারত। শুধরে যান এখনই। নয়ত দেরি হয়ে যাবে'।