স্বস্তি বাড়ল দেশে! ৩০ হাজারের নীচে দৈনিক করোনা সংক্রমণ, কমল মৃত্যুও

 ৩০ হাজারের নীচে নামল করোনা আক্রান্তের সংখ্যা।

Updated By: Jul 27, 2021, 10:34 AM IST
স্বস্তি বাড়ল দেশে! ৩০ হাজারের নীচে দৈনিক করোনা সংক্রমণ, কমল মৃত্যুও

নিজস্ব প্রতিবেদন: চলতি বছরে যেখানে দৈনিক সংক্রমণ ছুঁয়েছিল লাখের কোটা, সেখানে মঙ্গলবার গত ২৪ ঘণ্টায় রেকর্ড তৈরি। দৈনিক কোভিড সংক্রমণ কমল অনেকটাই। ৩০ হাজারের নীচে নামল করোনা আক্রান্তের সংখ্যা। এছাড়াও মৃত্যু হারেও অনেকটা স্বস্তি দেশে। একদিনে মৃত্যু হয়েছে ৪১৫ জনের। 

গত ২৪ ঘণ্টায় করোনায় ভারতে আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৬৮৯ জন। গত ২৪ ঘন্টায় করোনা মৃত্যুর হার অনেকটাই কমায় স্বস্তি দেখা দিয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুসারে, শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২ হাজার ৩৬৩ জন। দেশে করোনা হানায় প্রাণ গিয়েছে ৪ লক্ষ ২১ হাজার ৩৮২। 

আরও পড়ুন, ডেঙ্গি ও স্ক্রাব টাইফাসের জোড়া থাবায় গুরুতর অসুস্থ শিশু, সুস্থ হল কলকাতার হাসপাতালে

দেশে আক্রান্তের থেকে সুস্থতার সংখ্যা অনেকটাই স্বস্তিদায়ক। ১২৪ দিন পর করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা ৪ লক্ষের নীচে নামল। গত ২৪ ঘণ্টায় দেশে সক্রিয় রোগীর সংখ্যা কমে হয়েছে ৩ লক্ষ ৯৮ হাজার ১০০৷ মৃত্যু পরিসংখ্যানে রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫৩৫ জনের। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, এই সংখ্যাটি ছিল ৫৪৬। সেই তুলনায় মঙ্গলবারের পরিসংখ্যান অনেকটাই স্বস্তিদায়ক।

কেরলে ও মহারাষ্ট্রে দৈনিক সংক্রমণ অনেকটাই বেশি। অন্যদিকে, উত্তর পূর্বের তিন রাজ্যে মিজোরাম, মণিপুর ও অসমেও দৈনিক সংক্রমণ বৃদ্ধি পেয়েছে অনেকটাই। পশ্চিমবঙ্গে   কোভিড সংক্রমণ করল অনেকটাই। রাজ্য স্বাস্থ্য দফতরের সোমবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে মারণ ভাইরাসের কবলে পড়েছেন ৬৫৭ জন। অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা নেমে দাঁড়িয়েছে ১১ হাজার ৫৬৬ জনে।