ডেঙ্গি ও স্ক্রাব টাইফাসের জোড়া থাবায় গুরুতর অসুস্থ শিশু, সুস্থ হল কলকাতার হাসপাতালে

এমন এক মারাত্মক পরিস্থিতি হলেও সংক্রমণের ধাক্কা কাটিয়ে এখন অনেকটাই সুস্থ ৩ বছরের উত্সব

Updated By: Jul 26, 2021, 07:17 PM IST
ডেঙ্গি ও স্ক্রাব টাইফাসের জোড়া থাবায় গুরুতর অসুস্থ শিশু, সুস্থ হল কলকাতার হাসপাতালে

নিজস্ব প্রতিবেদন: ডেঙ্গির সঙ্গে স্ক্রাব টাইফাস, দুটো মারাত্মক রোগে আক্রান্ত শিশুকে সুস্থ করে তুললেন কলকাতার এক বেসরকারি হাসপাতালের চিকিত্সকরা।

গত ১৬ জুলাই থেকে ধুম জ্বরে কাবু ৩ বছরের উত্সব। কাঁথির প্রিন্সিপ্যাল কলোনির বাসিন্দা ওই শিশুটিকে নিয়ে কাঁথি, খড়গপুর-সহ একাধিক হাসপাতালে ঘুরে বেড়ান তাঁর বাবা-মা। কোনও উন্নতি হয়নি। শেষপর্যন্ত শিশুটিকে আনা হয় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে।

আরও পড়ুন-বিয়ের প্রতিশ্রুতি দিয়ে প্রতারণা! পূর্ব মেদিনীপুরে গ্রেফতার 'ভুয়ো' সাংবাদিক  

পরিস্থিতি দেখে করোনা, ডেঙ্গি সহ একাধিক টেস্ট করাতেই অবাক চিকিত্সকরা। শিশুটি একইসঙ্গে আক্রান্ত ভাইরাস ঘটিত ডেঙ্গি ও ব্যাকটেরিয়া ঘটিত স্ক্রাব টাইফাসে। একইসঙ্গে ভাইরাস ও ব্যাকটেরিয়া সংক্রমণ দেখে অবাক হয়ে যান চিকিত্সকরা।

হাসপাতালের চিকিত্সক সুমন্ত ভট্টাচার্য বলেন, এই মরশুমে ডেঙ্গি ও স্ক্রাব টাইফাসের সংক্রমণের একাধিক ঘটনা ঘটলেও একইসঙ্গে দুটি সংক্রমণের শিকার হওয়া শিশুর সংখ্যা বিরল। তাই কোভিডের পাশাপাশি এই দুই রোগ নিয়েও সচেতন হওয়া প্রয়োজন।

আরও পড়ুন-'BJP বিরোধী সবার সঙ্গে কাজে রাজি', বিমানের মন্তব্যে CPI(M)-TMC 'জোট' জল্পনা তুঙ্গে

উল্লেখ্য, এমন এক মারাত্মক পরিস্থিতি হলেও সংক্রমণের ধাক্কা কাটিয়ে এখন অনেকটাই সুস্থ ৩ বছরের উত্সব। তাঁর চিকিত্সকদের আশা সবকিছু ঠিকঠাক থাকলে দু-একদিনের মধ্যেই ছেডে় দেওয়া হবে উত্সবকে।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)