Coronavirus: ফের দেশে বাড়ল করোনায় মৃতের সংখ্যা, নয়া প্রজাতি নিয়ে বাড়ছে উদ্বেগ

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। 

Updated By: Mar 20, 2022, 10:30 AM IST
Coronavirus: ফের দেশে বাড়ল করোনায় মৃতের সংখ্যা, নয়া প্রজাতি নিয়ে বাড়ছে উদ্বেগ
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনা গ্রাফের ওঠানামা চলছেই। গত ২৪ ঘণ্টায় আক্রান্তের সংখ্যা কমলেও বেড়েছে দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৭৫।  দেশে গত ২৪ করোনায় মৃত্যু হয়েছে ১২৭ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৭১। 

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ১৬ হাজার ৪৭৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৭ হাজার ৮৪১। বিশ্বে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৬০ লক্ষ ৭৩ হাজার ৮০২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪৬ কোটি ৮৭ লক্ষ ৮৪ হাজার ৭৭৩।

এই ভাইরাসের দাপটে গত দু'বছর ধরেই কাঁপছে বিশ্ব। এর মধ্যে ফের ওমিক্রনের নতুন করে বাড়বাড়ন্ত হওয়ায় চিন্তা বাড়ছে বিশ্বে। উদ্বেগ বাড়িয়ে তুলছে চিনের পরিস্থিতি। এক বছরেরও বেশি সময় চিনে করোনায় মৃত্যু শূন্যই ছিল। কিন্তু ওমিক্রনে সে রেকর্ডেও ভাঙন। 

শনিবার শি জিনপিংয়ের দেশের ন্যাশনাল হেলথ কমিশন জানিয়েছে, করোনার দাপটে দুজনের মৃত্যু হয়েছে। উত্তর-পূর্বাঞ্চলীয় জিলিন প্রদেশ থেকে দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর আগে ২৫ জানুয়ারি ২০২১-এ শেষ মৃত্যু দেখেছিল এই প্রদেশ। চিনে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৮  জনের। শনিবারও চিনে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ছুইছুই ছিল। 

আরও পড়ুন, Coronavirus: অতিমারীর শেষদিকে নয়; আমরা রয়েছি এর মাঝামাঝি, সংক্রমণ বাড়ার কারণ জানাল WHO

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.