Coronavirus: দেশে করোনা সংক্রমণ হাজারের ওপরেই, ভয় ধরাচ্ছে দিল্লির পরিস্থিতি

স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যন অনুযায়ী, সোমবার ২১৮৩ জন নতুন করে সংক্রমিত হয়েছিল। যা রবিবারের থেকে অনেকটাই বেশি ছিল। যদিও মঙ্গলবার অনেকটাই কমেছে সংক্রমণ। 

Updated By: Apr 19, 2022, 11:26 AM IST
Coronavirus: দেশে করোনা সংক্রমণ হাজারের ওপরেই, ভয় ধরাচ্ছে দিল্লির পরিস্থিতি
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: ভারতে এক দিনে নতুন কোভিড রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৯০ শতাংশ। এর মধ্য দিয়ে নতুন করে সংক্রমণ বৃদ্ধির শঙ্কা দেখা দিয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২৪৭ জন। স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যন অনুযায়ী, সোমবার ২১৮৩ জন নতুন করে সংক্রমিত হয়েছিল। যা রবিবারের থেকে অনেকটাই বেশি ছিল। যদিও মঙ্গলবার অনেকটাই কমেছে সংক্রমণ। 

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে কোভিডে আক্রান্ত হয়ে ১ জন মারা গিয়েছেন। দেশে এখনও পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মোট মৃত্যু সংখ্যা ৫ লক্ষ ২১ হাজার ৯৬৬। দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১,৮৬০ জন। যা মোট আক্রান্তের ০.০৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৯২৮ জন কোভিডে আক্রান্ত মানুষ সুস্থ হয়ে উঠেছেন। বর্তমানে সুস্থতার হার ৯৮.৭৬ শতাংশ।

এদিকে রাজধানী দিল্লির পরিস্থিতি সঙ্কটজনক হয়ে উঠছে। দিল্লিতে মঙ্গলবার নতুন করে ৫০১ জন করোনা আক্রান্ত হয়েছেন। দৈনিক আক্রান্তের স‌ংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে হরিয়ানা। সংক্রমণ বৃদ্ধির পর এখনও পর্যন্ত রাজধানীতে মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ১৮ লক্ষ ৬৯ হাজার ৫১। করোনা কোপে এখনও পর্যন্ত সে রাজ্যে মৃত্যু হয়েছে ২৬ হাজার ১৬০ জনের। দিল্লির গত ২৪ ঘণ্টার করোনা পরিসংখ্যান অনুযায়ী, পজিটিভিটি রেট ৭.৭২ শতাংশ। সাধারণত পজিটিভিটি রেট ৫ শতাংশের ওপরে থাকা মানেই তা ভয়ঙ্কর হিসেবে দেখা হয়৷  

এই পরিস্থিতিতে দিল্লি বিপর্যয় মোকাবিলা দফতর (DDMA) ২০ এপ্রিল একটি জরুরি বৈঠকে বসছে।বৈঠকে করোনা সংক্রমণের সংখ্যা বৃদ্ধির মধ্যে পরিস্থিতি কীভাবে সামাল দেওয়া যায়, তা নিয়ে পর্যালোচনা করা হবে।

আরও পড়ুন, Tea Lovers: সাবধান! এই পাঁচটা খাবার ভুলেও চায়ের সঙ্গে খাবেন না

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.