Coronavirus: ৭ মাসে সর্বনিম্ন অ্যাক্টিভ রোগীর সংখ্যা, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬৬

ফের কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ।

Updated By: Oct 16, 2021, 11:56 AM IST
Coronavirus: ৭ মাসে সর্বনিম্ন অ্যাক্টিভ রোগীর সংখ্যা, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ১৬৬
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: উত্‍সবের মরসুমে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৭ মাসে সর্বনিম্ন। ফের কমল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ১৬৬ জনের মৃত্যু হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ১৫ হাজার ৯৮১ জন।   

দেশে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৫১ হাজার ৯৮০ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪০ লক্ষ ৫৩ হাজার ৫৭৩।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ২ লক্ষ ১ হাজার ৬৩২। যা গত ৭ মাসে সর্বনিম্ন। এরই মধ্যে করোনাকে জয় করে সুস্থ হয়েছেন ৩ কোটি ৩৩ লক্ষ ৯৯ হাজার ৯৬১ জন। একদিনে সুস্থ হয়েছেন ১৭ হাজার ৮৬১ জন।

আরও পড়ুন, Covaxin: পুজোর মধ্যে বড় স্বস্তি, ২-১৮ বছর বয়সীদের জন্য কোভ্যাক্সিন টিকাকে ছাড়পত্র

শুক্রবার স্বাস্থ্য দফতর থেকে যে পরিসংখ্যান দেওয়া হয়েছে সেখানে বলা হয়েছে, রাজ্যে ২১ হাজার ২১৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আগের দিনের চেয়ে কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। মৃত্যু হয়েছে ৮ জনের।করোনা ধরা পড়েছে ৪৫১ জনের। সংক্রমণের হার ২.১৩%। শীর্ষে কলকাতা।  আক্রান্ত ১২৭। উত্তর ২৪ পরগনায় কমেছে সংক্রমণ। আক্রান্ত ৮৪।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩৭৯ জনের মৃত্যু হয়েছে। একদিনে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮৬২ জন। শনিবার যদিও অনেকটাই কমেছে সেই সংখ্যা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)